বাজেট ১৫,০০০ টাকার কম? Redmi, Oppo, Nokia, Tecno-র এই ফোনগুলি সেরা বিকল্প হতে পারে

১৫,০০০ টাকার কমে স্মার্টফোন খোঁজ করছেন? Redmi, Tecno, Oppo, Nokia ব্র্যান্ডের ফোন সেরা বিকল্প হতে পারে

best-redmi-oppo-tecno-nokia-smartphones-list-under-rs-15000

কম বাজেটে অ্যাডভান্স ফিচার যুক্ত স্মার্টফোন কেনার ক্ষেত্রে কোন মডেলটি সর্বাধিক সেরা তা নির্ণয় করা অনেক সময়ে সাধারণ জনগণের জন্য কঠিন ও বিভ্রান্তিকর হয়ে দাঁড়ায়। তাই আপনারদের সুবিধার্থে আজ আমরা এমন কয়েকটি বাজেট স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলিতে ফিচার থাকবে ভরপুর। প্রতিবেদনে উল্লেখিত প্রত্যেকটি স্মার্টফোনে, এইচডি প্লাস রেজোলিউশনের ডিসপ্লে প্যানেল, এআই (AI) সাপোর্ট যুক্ত ক্যামেরা ফ্রন্ট, ও শক্তিশালী ব্যাটারি পেয়ে যাবেন আপনারা। আবার, কিছু ফোনের রিয়ার ও ফন্ট ক্যামেরায় নাইট মোড সাপোর্ট করবে, ফলে কম আলোতেও দুর্দান্ত ছবি উঠবে। আর এই ফোনগুলি ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon থেকে এখন অফারের সাথে আরো সস্তায় কেনা যাবে।

১৫,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Redmi Note 10 Lite: রেডমি নোট ১০ লাইট ফোনে দেওয়া হয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS LCD ডিসপ্লে। আবার এই ডিসপ্লেকে সুরক্ষিত রাখতে ফোনটি কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ এসেছে। স্ক্রিনে থাকা পাঞ্চ-হোল কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে। আর, ফোনের ব্যাক প্যানেলে পাওয়া যাবে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত একটি কোয়াড ক্যামেরা সেটআপ। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য উক্ত ফোনটি অক্টা কোর স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসরে কাজ করবে। সিকিউরিটির জন্য ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে। এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Redmi Note 10 Lite ফোনের ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এখন ১৪,৯৯৯ টাকায় কেনা যাবে।

Tecno POVA 2: টেকনো পোভা ২ ফোনে, ১২০ হার্টজ টাচ রেসপন্স রেট ও ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৯৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪৬০ পিক্সেল) IPS ডট-ইন ডিসপ্লে রয়েছে। এতে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওএস ৭.৬ কাস্টম স্কিনে রান করবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা (৪৮+২+২+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ডুয়েল ফ্ল্যাশ সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। সিকিউরিটির জন্য ফোনে‌ সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক উপলব্ধ। আবার পাওয়ার ব্যাকআপের জন্য এই এতে ৭,০০০ এমএএইচ ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Tecno POVA 2 ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৩,৪৯৯ টাকায় পাওয়া হচ্ছে।

Nokia G20: নোকিয়া জি২০ ফোনে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০×১৬০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে দেখা যাবে, যা ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অক্টা কোর হেলিও জি৩৫ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ওএস সিস্টেমে চলবে। নোকিয়ার এই হ্যান্ডসেটে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। অতিরিক্ত ফিচারের মধ্যে, এই ফোনে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন থাকছে। উক্ত ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ৫,০৫০ এমএএইচ এবং ওজন ১৯৬ গ্রাম।

দাম : Nokia G20 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৩,৪৯০ টাকায় অ্যামাজনে বিক্রি হচ্ছে।

Tecno Camon 17: অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর সহযোগে আসা টেকনোর ক্যামন ১৭ ফোনে, ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪৬০×১০৮০ পিক্সেল) IPS ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। সফ্টওয়্যার ফ্রন্টের ক্ষেত্রে, এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওএস ৭.৬ কাস্টম ভার্সন পাওয়া যাবে। আবার ক্যামেরা সেটআপের কথা বললে, ফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত। এছাড়া, এই ফোনে গেম টার্বো ২.০ মোড এবং ডুয়াল স্পিকারের সুবিধা পেয়ে যাবেন ইউজাররা। ফোনটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে।

দাম : Tecno Camon 17 ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৩,৯৯৯ টাকায় কেনা যাবে।

OPPO A11K: অপ্পো এ১১কে ফোনে দেওয়া হয়েছে একটি ৬.২২ ইঞ্চির এইচডি প্লাস (১,৫২০x ৭২০ পিক্সেল) LCD ডিসপ্লে। এই ডিসপ্লে, ১৯:৯ এসপেক্ট রেশিও ও ৮৯% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে এবং এটি কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ এসেছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। এতে ২.৩ গিগাহার্টজ অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ও IMG GE8320 জিপিইউ ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, এফ/২.২ অ্যাপারচার সহ ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। একই সাথে ফোনের সামনে এফ/২.৪ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেলের সেলফি সেন্সর থাকছে, যা ৬এক্স জুম সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য ফোনে রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। এতে ৪,২৩০ এমএএইচ ব্যাটারি আছে।

দাম : OPPO A11K ফোনের ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট এখন ৮,৯৯০ টাকায় পকেটস্থ করা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।