৮ জিবি র‌্যামের সাথে ১২৮ জিবি মেমোরি! Redmi, Samsung, Realme, Oppo, Vivo-র সেরা ফোন দেখে নিন

Amazon Great Indian Festival Sale এ ২৫,০০০ টাকার কমে উপলব্ধ ৮টি সেরা মিড-রেঞ্জ স্মার্টফোনের তালিকা দেখে নিন

Best Redmi Smartphones under 8gb ram

আজকালকার সময়ে ব্যবসা বা অফিস ওয়ার্কের যাবতীয় ডেটা আমরা ফোনেই স্টোর করে রাখি। আবার, অনেক মোবাইল ইউজাররা তাদের দৈনন্দিন জীবনে ঘটে চলা বিষয়গুলি ফ্রেম বন্দি করে রাখতে পছন্দ করেন। ফলে, হাজারো ছবি, ভিডিও, ফাইল বা অ্যাপের ভারে ভারাক্রান্ত হয়ে অনেক সময়ে আমাদের ফোন হ্যাং হতে শুরু করে, যা যথেষ্ট বিরক্তির বিষয়ও বটে। তাই আমরা ভারী কাজ করতে সমর্থ এবং বেশি স্টোরেজের হ্যান্ডসেট খুঁজে থাকি। কিন্তু সাধারণত এই ফোনগুলির দাম কিছুটা বেশি হয়ে থাকে। তবে চলমান Amazon Great Indian Festival সেলে এই ধরনের স্মার্টফোনের উপর ভারী ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। এই প্রতিবেদনে আমরা এমনই কয়েকটি ফোন সম্পর্কে জানাবো, যাদের দাম আপনার বাজেটের মধ্যে থাকবে এবং তাতে ৮ জিবি র‌্যাম, ১২৮ / ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

Amazon Great Indian Festival Sale এ ২৫,০০০ টাকার নিচে উপলব্ধ ৮টি সেরা মিড-রেঞ্জ স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy M32 5G: স্যামসাং গ্যালাক্সি এম৩২ ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫০ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে। উন্নত পারফরম্যান্স অফার করার জন্য এটি অক্টা কোর মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০ প্রসেসর সহ এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই ৩.১ কাস্টম ওএস চালিত। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেন্সর, ২ মেগাপিক্সেল সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেন্সর সমেত একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। থাকছে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাক্সেলেরোমিটার সেন্সর এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৬৪.২০x৭৬.১০x৯.১০ মিমি এবং ওজন ২০৫.০০গ্রাম।

অফার : Samsung Galaxy M32 5G ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ২৫,৯৯০ টাকা। তবে অ্যামাজন সেলে এটিকে ২৭% ছাড়ের সাথে ১৮,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। ফলে আপনারা পুরো ৬,৯৯১ টাকা সাশ্রয় করতে পারবেন এই ফোনটি কিনলে। এটি স্লেট ব্ল্যাক ও স্কাই ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

Vivo Y33s: ভিভো ওয়াই৩৩এস স্মার্টফোনে একটি ৬.৫৮ ইঞ্চির (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করেছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ কাস্টম ওএস ভার্সনে চলবে। ফটোগ্রাফির জন্য, ফোনের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। একই সাথে সেলফি তোলার জন্য থাকছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৬৪.২৬x৭৬.০৮x৮.০০ মিমি এবং ওজন ১৮২ গ্রাম।

অফার : Vivo Y33s ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের প্রকৃত দাম ২১,৯৯০ টাকা। তবে এখন এটিকে ১৮% ডিসকাউন্টের সাথে মাত্র ১৭,৯৯০ টাকায় পকেটস্থ করা যাবে। ফোনটি মিডডে ড্রিম এবং মিরর ব্ল্যাক কালারে উপলব্ধ।

Redmi Note 8 Pro: রেডমি নোট ৮ প্রো স্মার্টফোনে দেখা যাবে একটি ৬.৫৩ ইঞ্চির (১,০৮০x২,৩৪০ পিক্সেল) ডিসপ্লে। এর এসপেক্ট রেশিও ১৯.৫:৯। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯০টি প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক এমআইইউআই ১০ কাস্টম স্কিনে রান করবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৬১.৭০x৭৬.৪০x৮.৮১ মিমি এবং ওজন ২০০গ্রাম।

অফার : Redmi Note 8 Pro ফোনের ৮ জিবি র‌্যাম ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৯,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল, তবে অ্যামাজনে এখন ১১% ডিসকাউন্টের সাথে ফোনটি মাত্র ১৭,৭৪৯ টাকায় বিক্রি করা হচ্ছে। ফোনটি ইলেকট্রিক ব্লু, ফরেস্ট গ্রিন, গামা গ্রিন, হালো হোয়াইট, পার্ল হোয়াইট এবং শ্যাডো ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

iQOO Z3 5G: আইকো এক্স৩ ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৫৮ ইঞ্চির (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে। এটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক
ফানটাচ ওএস কাস্টম ভার্সনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে ট্রিপল-রিয়ার ক্যামেরা (৬৪+৮+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৬৩.৯৫x৭৫.৩০x৮.৫০ মিমি এবং ওজন ১৮৫.৫০গ্রাম।

অফার : iQOO Z3 5G ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ২৪,৯৯০ টাকা। তবে অ্যামাজন সেল চলাকালীন এটিকে ২৪% ডিসকাউন্টের সাথে মাত্র ১৮,৯৯০ টাকায় কিনে নেওয়া যাবে। সাইবার ব্লু এবং এস ব্ল্যাক কালারে ফোনটি পাওয়া যাবে।

Vivo Y72 5G: ভিভো ওয়াই৭২ ৫জি স্মার্টফোনে একটি ৬.৫৮ ইঞ্চির (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসরে কাজ করবে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ওএস ১১.১ ওএস ভার্সনে চলবে। ছবি তোলার জন্য, ফোনের ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর সমেত একটি ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। একই সাথে সেলফি তোলার জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। এতে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৬৪.১৫x৭৫.৩৫x৮.৪০ মিমি এবং ওজন ১৮৫.৫০ গ্রাম।

অফার : Vivo Y72 5G ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ২৪,৯৯০ টাকা। তবে অ্যামাজন থেকে এখন এটিকে ফ্লাট ১৬% ডিসকাউন্টের সাথে ২০,৯৯০ টাকায় পকেটস্থ করা যাবে। এটিকে প্রিজম ম্যাজিক এবং স্লেট গ্রে কালারে পাওয়া যাবে।

Samsung Galaxy M31: স্যামসাং গ্যালাক্সি এম৩১ স্মার্টফোনে, ১৯.৫:৯ এসপেক্ট রেশিও যুক্ত একটি ৬.৪০ ইঞ্চির (১,০৮০x২,৩৪০ পিক্সেল) ডিসপ্লে দেখা যাবে। ফাস্ট পারফরম্যান্সের জন্য এতে স্যামসাং এক্সিনস ৯৬১১ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওয়ান ইউআই ২.০ কাস্টম ওএস ভার্সনে রান করবে। এই ফোনের ব্যাক প্যানেলে চারটি ক্যামেরা সেন্সর বর্তমান। এগুলি হল, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ৫ মেগাপিক্সেল এবং ৫ মেগাপিক্সেল সেন্সর। একই সাথে থাকছে, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। সিকিউরিটির জন্য এই স্মার্টফোনে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৫৯.২০x৭৫.১০x৮.৯০ মিমি এবং ওজন ১৯১ গ্রাম।

অফার : Samsung Galaxy M31 ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের প্রকৃত মূল্য ২১,৯৯৯ টাকা। তবে অ্যামাজন সেলে এটিকে ২৩% ডিসকাউন্টের সাথে মাত্র ১৬,৯৯৯ টাকায় এনলিস্ট করা হয়েছে। এটিকে ব্লু এবং ব্ল্যাক কালারে পাওয়া যাবে।

Realme 5 Pro: রিয়েলমি ৫ প্রো স্মার্টফোনে ১৯.৫:৯ এসপেক্ট রেশিও সহ একটি ৬.৩০ ইঞ্চির (১,০৮০x২,৩৪০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই ভিত্তিক কালারওএস ৬.০ কাস্টম ভার্সনে চলবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে কোয়াড-রিয়ার ক্যামেরা (৪৮+৮+২+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ৪,০৩৫ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৫৭x৭৪.২০x৮.৯০ মিমি এবং ওজন ১৮৪ গ্রাম।

অফার : Realme 5 Pro ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ১৭,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছিল। এই ফোনকে এখন ৮% ডিসকাউন্টের সাথে ১৬,৪৯০ টাকায় পাওয়া যাবে অ্যামাজনে। এটিকে ক্রিস্টাল গ্রিন এবং স্পার্কলিং ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

Oppo F19 Pro: ওপ্পো এফ১৯ প্রো স্মার্টফোনে একটি ৬.৪০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এর এক্সপেক্ট রেশিও ২০:৯। এটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১১.১ ওএস ভার্সন দ্বারা চালিত হবে। ক্যামেরা সেটআপের কথা বললে, ফোনের ব্যাক প্যানেলে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত একটি কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। একই সাথে সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। সিকিউরিটির জন্য এই স্মার্টফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে। এতে ৪,৩১০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ফোনটির পরিমাপ ১৬০.১০x৭৩.২০x৭.৮০ মিমি এবং ওজন ১৭২ গ্রাম।

অফার : Oppo F19 Pro ফোনের ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের আসল দাম ২৫,৯৯০ টাকা। তবে এখন এটিকে ১০% ডিসকাউন্টের সাথে ২৩,৪৯০ টাকায় কিনে নেওয়া যাবে। অর্থাৎ, পুরো ২,৫০০ টাকার ডিসকাউন্ট পাওয়া যাবে এই ফোনের সাথে। এটি ফ্লুইড ব্ল্যাক এবং স্পেস সিলভার কালারে উপলব্ধ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।