১৫ হাজার টাকার কমে স্মার্ট টিভি খোঁজ করছেন? দেখে নিন তালিকা

best-smart-tv-under-rs-15000-in-india

সাদা-কালো পর্দার টিভিকে কোণঠাসা করে কয়েক দশক আগে বাজারে বেশ জাঁকিয়ে বসেছিল রঙিন টিভি। কিন্তু সময় এগিয়ে চলা মানেই পরিবর্তন অবশ্যম্ভাবী। ফলে সাধারণ রঙিন টিভিকে বুড়ো আঙুল দেখিয়ে এখন টিভিও হয়েছে ‘স্মার্ট’। এদিকে আধুনিক সময়ের সাথে সামঞ্জস্য রেখে বিভিন্ন কোম্পানিও সুলভ মূল্যে অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন টিভি বানানোর প্রতিযোগিতা শুরু করে দিয়েছে, যার জেরে ভারতীয় বাজারে এখন প্রচুর সাশ্রয়ী মূল্যের স্মার্টটিভি রয়েছে। সেক্ষেত্রে আপনারা যারা প্রিমিয়াম ফিচারযুক্ত স্মার্টটিভি কিনবেন বলে মনস্থির করেছেন কিন্তু বাজেট ১৫,০০০ টাকা, তাদের জন্য রইল আমাদের আজকের এই প্রতিবেদনটি।

এই মুহূর্তে ভারতের বাজারে ১৫,০০০ টাকা রেঞ্জের মধ্যে যে সমস্ত স্মার্টটিভি উপলব্ধ রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হল Blaupunkt GenZ TV, iFFALCON Smart TV, Realme LED Smart TV এবং Mi 4A PRO Smart TV। এই টিভিগুলির দাম যেমন সাধ্যের মধ্যে, তেমনই এগুলির ফিচার বা স্পেসিফিকেশনও বেশ আকর্ষণীয়। আসুন, এই টিভিগুলির বিষয়ে বিস্তারিত জেনে নিই।

Blaupunkt GenZ TV

৩২ ইঞ্চি স্ক্রিনের এই স্মার্টটিভিটি কিনতে চাইলে আপনাদের ৯,৯৯৯ টাকা ব্যয় করতে হবে। এতে দুটি উৎকর্ষ মানের স্পিকার থাকবে এবং গ্রাহকরা এটিতে অ্যামাজন প্রাইম ও ইউটিউবের মত ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলির অ্যাক্সেস পাবেন।

iFFALCON Smart TV

iFFALCON-এর এই টিভিটিতে গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার এবং ডলবি (Dolby) অডিও সিস্টেম রয়েছে। শুধু তাই নয়, নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও এবং ইউটিউব এর মতন ওটিটি অ্যাপগুলিও সাপোর্ট করবে এই টিভিতে। এই স্মার্টটিভির দাম ১২,৯৯৯ টাকা।

Realme LED Smart TV

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা Realme-র এই টিভিতে পেয়ে যাবেন ৩২ ইঞ্চি ডিসপ্লে, ক্রোমা বুস্ট পিকচার ইঞ্জিন এবং ৪০০ এনটিএস আল্ট্রা ব্রাইটনেস পিকচার কোয়ালিটি। এছাড়া ১৩,৯৯৯ টাকা মূল্যের এই টিভিতে মিডিয়াটেক কোয়াড কোর প্রসেসর যুক্ত আর্ম কর্টেক্স-এ৫৩ সিপিইউ এবং মালি ৪৭০ এমপি৩ জিপিইউ বর্তমান। শুধু তাই নয়, এই স্মার্টটিভিতে ১৬ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে কোয়াড ডলবি অডিও সিস্টেম রয়েছে।

Mi 4A PRO Smart TV

চীনা টেক জায়ান্টের এই টিভিটি ৩২ ইঞ্চি ডিসপ্লে সম্পন্ন এবং এতে গুগল অ্যাসিস্ট্যান্ট ও ক্রোমকাস্ট সাপোর্ট রয়েছে। এছাড়াও আছে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও, ডিসনি প্লাস+হটস্টার এবং ইউটিউবের মত প্ল্যাটফর্মের অ্যাক্সেসও। আবার Mi ব্র্যান্ডনেমযুক্ত এই টিভিটিতে কানেক্টিভিটির জন্য ৩টি এইচডিএমআই পোর্ট ও ২টি ইউএসবি পোর্ট রয়েছে। এছাড়া গ্রাহকরা এই টিভিতে ওয়াইফাই-এর সুবিধাও গ্রহণ করতে পারবেন। এই টিভিটির দাম ১৪,৪৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.