৭ হাজার টাকার কমে সেরা মোবাইল ফোনগুলি দেখে নিন

best-smartphone-under-7000-including-redmi-realme-infinix-nokia

ভারতে গত কয়েকবছর ধরে বাজেট ফোনের পাশাপাশি এন্ট্রি লেভেলের স্মার্টফোনগুলি ব্যাপক জনপ্রিয়। আর সেকারণেই প্রায় প্রতিটি স্মার্টফোন কোম্পানি বছরে অন্তত একটি এন্ট্রি লেভেলের স্মার্টফোন নিয়ে আসে। রেডমি, রিয়েলমি ছাড়াও ইনফিনিক্স, নোকিয়া, এলজি দুর্দান্ত ফিচারের সাথে কম দামে বেশ কয়েকটি স্মার্টফোন বাজারে এনেছে। এই পোস্টে আমরা ৭ হাজার টাকার কমে পাওয়া সেরা কয়েকটি মোবাইলের বিষয়ে বলবো।

Realme 3i : ৬,৯৯৯ টাকা

রিয়েলমির এই ফোনে ৬.২২ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন ৭২০ x ১৫২০ পিক্সেল। এই ফোনে মিডিয়াটেক হেলিও পি৬০ প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। ফোনটির পিছনে আছে ১৩+ ২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এই ফোনে ৪,২৩০ এমএএইচ ব্যাটারি আছে।

Infinix Hot 8 : ৬,৯৯৯ টাকা

ইনফিনিক্স হট ৮ ফোনে ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে আছে। এর স্ক্রিন রেজুলেশন ৭২০ x ১৬০০ পিক্সেল। ফোনটি মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে এসেছে। এই ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনের পিছনে আছে ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে।

Nokia 5.1 Plus (Nokia X5) : ৬,৯৯৯ টাকা

ডুয়েল সিমের এই ফোনটি ৫.৮৬ ইঞ্চি ডিসপ্লের সাথে এসেছে। এর রেজুলেশন ৭২০ x ১৫২০ পিক্সেল। ফোনটিতে পাওয়া যাবে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ ও মিডিয়াটেক হেলিও পি৬০ প্রসেসর। ফাস্ট চাজিংয়ের সাথে এখানে ৩,০৬০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আবার এর রিয়ার ক্যামেরা হল ১৩ + ৫ মেগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল।

Xiaomi Redmi 8A Dual : ৬,৯৯৯ টাকা

এই ফোনে পাবেন স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর। আবার এতে ৭২০ x ১৫২০ পিক্সেল রেজুলেশন সহ ৬.২২ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের সাথে এসেছে। এই ফোনে ১৩ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।