১০ হাজার টাকায় ৬০০০ mAh ব্যাটারির এই ফোনগুলি হবে আপনার প্রথম পছন্দ

গত কয়েকবছরে স্মার্টফোন অনেক অ্যাডভান্স হয়েছে। এখনকার ফোনের ক্যামেরা, ব্যাটারি, ডিজাইনে আমূল পরিবর্তন লক্ষ্য করা যায়। মানুষ এখন সেইসমস্ত ফোন বেশি পছন্দ করে যে ফোনগুলির ব্যাটারি অনেক শক্তিশালী ও ক্যামেরা ফিচার দুর্দান্ত। এই কারণে বাজারে এখন ৫,০০০ এমএএইচ এবং ৬,০০০ এমএএইচ এর বিভিন্ন স্মার্টফোন পাওয়া যাবে। এই পোস্টে আমরা ৬,০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন সম্পর্কে কথা বলবো।

Tecno Spark Power :

টেকনো-র এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও এতে আছে ৭২০ x ১৫৪৮ পিক্সেল রেজুলেশন যুক্ত ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে।আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসা এই ফোনে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর আছে। ফোনটির পিছনে পাবেন ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। আবার সামনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটির দাম ৯,৯৯৯ টাকা।

Samsung Galaxy M31 :

স্যামসাংয়ের এই ফোনের দাম ১৪,৯৯৯ টাকা। এই ফোনের প্রধান আকর্ষণ ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। প্রাইমারি ক্যামেরা ছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার সেলফির জন্য এখানে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এখানে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে।

Samsung Galaxy M30s :

এই ফোনে ১০৮০ x ২৩৪০ পিক্সেল রেজুলেশনের ৬.৪ ইঞ্চি স্ক্রিন আছে। এছাড়াও এখানে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও এক্সিনস ৯৬১১ প্রসেসর। এছাড়াও এই ফোনে পাবেন ৪/৬ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ বিকল্প। আবার ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনের দাম শুরু হয়েছে ১২,৯৯৯ টাকা থেকে।