১০ হাজার টাকায় ৬০০০ mAh ব্যাটারির এই ফোনগুলি হবে আপনার প্রথম পছন্দ

best-smartphone-with-6000-mah-battery-price-starting-10k

গত কয়েকবছরে স্মার্টফোন অনেক অ্যাডভান্স হয়েছে। এখনকার ফোনের ক্যামেরা, ব্যাটারি, ডিজাইনে আমূল পরিবর্তন লক্ষ্য করা যায়। মানুষ এখন সেইসমস্ত ফোন বেশি পছন্দ করে যে ফোনগুলির ব্যাটারি অনেক শক্তিশালী ও ক্যামেরা ফিচার দুর্দান্ত। এই কারণে বাজারে এখন ৫,০০০ এমএএইচ এবং ৬,০০০ এমএএইচ এর বিভিন্ন স্মার্টফোন পাওয়া যাবে। এই পোস্টে আমরা ৬,০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন সম্পর্কে কথা বলবো।

Tecno Spark Power :

টেকনো-র এই ফোনে ৬,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়াও এতে আছে ৭২০ x ১৫৪৮ পিক্সেল রেজুলেশন যুক্ত ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে।আবার ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসা এই ফোনে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর আছে। ফোনটির পিছনে পাবেন ১৩ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। আবার সামনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটির দাম ৯,৯৯৯ টাকা।

Samsung Galaxy M31 :

স্যামসাংয়ের এই ফোনের দাম ১৪,৯৯৯ টাকা। এই ফোনের প্রধান আকর্ষণ ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও ৬৪ মেগাপিক্সেল কোয়াড রিয়ার ক্যামেরা। প্রাইমারি ক্যামেরা ছাড়াও অন্য তিনটি ক্যামেরা হল ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার সেলফির জন্য এখানে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এখানে ৬.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে।

Samsung Galaxy M30s :

এই ফোনে ১০৮০ x ২৩৪০ পিক্সেল রেজুলেশনের ৬.৪ ইঞ্চি স্ক্রিন আছে। এছাড়াও এখানে আছে ৬,০০০ এমএএইচ ব্যাটারি ও এক্সিনস ৯৬১১ প্রসেসর। এছাড়াও এই ফোনে পাবেন ৪/৬ জিবি র‌্যাম ও ৬৪/১২৮ জিবি স্টোরেজ বিকল্প। আবার ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল, এছাড়াও আছে ৮ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনের দাম শুরু হয়েছে ১২,৯৯৯ টাকা থেকে।