Smartphone under 10k: ১০ হাজার টাকার কমে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে এই স্মার্টফোনগুলি

১০,০০০ টাকার কমে উপলব্ধ সেরা স্মার্টফোনগুলি দেখে নিন

best-smartphones-under-rs-10000-in-november

ভারত সহ এশিয়ার দেশগুলিতে ১০,০০০ টাকা বাজেটের স্মার্টফোনগুলি বিশেষ জনপ্রিয় ক্রেতাদের মধ্যে। এই কারণে স্মার্টফোন ব্র্যান্ডগুলি এই রেঞ্জে একাধিক ডিভাইস বাজারে নিয়ে আসে। আপনিও যদি নিজের জন্য একটি নতুন স্মার্টফোন কিনতে চান এবং বাজেট হয় ১০,০০০ টাকা, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্যই। কারণ আজ আমরা এখানে এমনই কিছু কম দামি স্মার্টফোনের হদিশ দেব, যারা এই রেঞ্জে বেস্ট সেলিংয়ের শিরোপা পেয়েছে। এই তালিকায় আছে Micromax IN 2b, Realme Narzo 30A, Moto E7 Plus, Realme C25 এবং Tecno Spark 7 এর মতো ফোনের নাম। আসুন এই প্রত্যেকটি স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশন বিশদে জেনে নেওয়া যাক।

১০,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Micromax In 2b : মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১৬০০ পিক্সেল) LCD দেওয়া হয়েছে। ফাস্ট পারফরম্যান্সে জন্য এতে ১.৮ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর ইউনিসক টি৬১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। এর রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মাইক্রোম্যাক্সের এই ফোনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। সিকিউরিটির জন্য এতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার বর্তমান। ফোনটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে এসেছে, যা ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে।

দাম : ই-কমার্স সাইট Flipkart এর লিস্টিং অনুযায়ী, Micromax IN 2b ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯৯ টাকা। এটি ব্ল্যাক, ব্লু এবং গ্রীন কালারে পাওয়া যাবে।

Realme Narzo 30A : রিয়েলমি নারজো ৩০এ স্মার্টফোনে রয়েছে ৬.৩ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) IPS LCD মিনি ড্রপ নচ ডিসপ্লে। এটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর সহ এসেছে। এই ফোনে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই কাস্টম স্কিন পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য এতে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল মনোক্রোম পোর্ট্রেট সেন্সর। একই সাথে ডিসপ্লের উপরিভাগে দেখা যাবে ৮ মেগাপিক্সেলের এইচডি এআই ফ্রন্ট ক্যামেরা। সিকিউরিটির জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এতে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ১৮ ওয়াট কুইক চার্জ সাপোর্ট করবে। এত কম দামের ফোনে ফাস্ট চার্জিং প্রযুক্তি পাওয়া সত্যি অভাবনীয়।

দাম : ই-কমার্স সাইট Flipkart -এ Realme Narzo 30A ফোনের ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৮,৯৯৯ টাকায় বিক্রি করা হচ্ছে। এই ফোনকে দুটি কালার অপশনে কেনা যাবে – লেসার ব্ল্যাক এবং লেসার ব্লু।

Moto E7 Plus : মোটো ই৭ প্লাস ফোনটি ৬.৫০ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ। উন্নত পারফরম্যান্সের জন্য এতে, এড্রেনো ৬১০ জিপিইউ এবং ১.৮ গিগাহার্টজ ক্লক রেটের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক অপারেটিং সিস্টেমে রান করে। আবার ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেলের এবং সেকেন্ডারি সেন্সর ২ মেগাপিক্সেলের। ভিডিও কল ও সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকছে। এছাড়া, রয়েছে রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনে, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Flipkart এর লিস্টিং অনুযায়ী, Moto E7 Plus ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ৮,৯৯৯ টাকা। ফোনটি মিস্টি ব্লু এবং টুইলাইট অরেঞ্জ কালারে উপলভ্য।

Realme C25 : অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম ওএস চালিত রিয়েলমি সি২৫ ফোনে আছে ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) IPS ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর। আবার, ফটোগ্রাফির জন্য ফোনটির ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরারগুলি হল, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য এতে রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ইউজারদের ডেটা সুরক্ষিত রাখতে ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার উপলব্ধ। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য পাওয়া যাবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি।

দাম : Realme সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, Realme C25 ফোনের ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯৯ টাকা। ওয়াটারি ব্লু এবং ওয়াটারি গ্রে কালারে কেনা যাবে ফোনটি।

Tecno Spark 7 : টেকনো স্পার্ক ৭ ফোনে একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ডট নচ ডিসপ্লে দেখা যাবে। থাকছে ১.৮ গিগাহার্টজ ক্লক রেটের মিডিয়াটেক হেলিও এ২৫ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওস ৭.৫ কাস্টম ওস স্কিনে চলবে। সিকিউরিটির জন্য পাওয়া যাবে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনে, ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ এআই ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি, ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ‌ এসেছে, যা ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

দাম : Tecno Spark 7 ফোনের ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৭,৬৯৯ টাকা। ই-কমার্স সাইট Flipkart থেকে এই ফোনকে স্প্রুস গ্রীন, ম্যাগনেট ব্ল্যাক এবং মরফিয়াস ব্লু কালারে কেনা যাবে।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।