১৫,০০০ টাকার কমে দুর্দান্ত ক্যামেরা ও পারফরম্যান্সের সেরা পাঁচটি ফোন দেখে নিন

ভারতীয় বাজারে ১৫,০০০ টাকার কমে উপলব্ধ সেরা পাঁচটি স্মার্টফোনের খোঁজ রয়েছে এই প্রতিবেদনে

best-smartphones-under-rs-15000-with-quad-camera-performance

সাধারণ বাজেটে ভালো মানের স্মার্টফোন কিনতে চাইলে এখন ক্রেতাদের সামনে বিকল্পের অভাব নেই। কারণ স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলি প্রতি মাসে তাদের জন্য আলাদা আলাদা প্রাইস রেঞ্জের একাধিক নতুন ডিভাইস নিয়ে হাজির হয়। ভারতীয় স্মার্টফোন বাজারের ক্ষেত্রে Xiaomi, Realme, Samsung -এর মতো সংস্থাগুলি আবার বাজেট রেঞ্জের মহিমা বেশ ভালোভাবেই উপলব্ধি করতে পারে। ফলে ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে এই রেঞ্জে তারা নতুন স্মার্টফোন লঞ্চের ব্যাপারে মনোযোগী হয়। এই প্রতিবেদনে আমরা ভারতীয় বাজারে ১৫,০০০ টাকার কমে উপলব্ধ সেরা পাঁচটি স্মার্টফোন সম্পর্কে জেনে নেবো।

১৫,০০০ টাকার কমে সেরা ৫ টি স্মার্টফোন (Best smartphones under rs. 15000)

১। Moto G40 Fusion

এই ফোনের দাম শুরু হচ্ছে ১৪,৯৯৯ টাকা থেকে। অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলা এই ডিভাইস ব্যবহারকারীদের নিরাশ করবে না বলে প্রস্তুতকারক সংস্থার দাবী। ৬.৮ -ইঞ্চির ফুল-এইচডি+ স্ক্রিন বিশিষ্ট এই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি চিপসেট ব্যবহার করা হয়েছে। Flipkart -এ দুটি স্টোরেজ ও রঙের বিকল্পে উপলব্ধ Moto G40 Fusion ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে, যেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সর উপস্থিত রয়েছে।

২। Samsung Galaxy F12

৬.৫ -ইঞ্চির এইচডি+ ইনফিনিটি-ভি ডিসপ্লে বিশিষ্ট এই ফোনের প্রাথমিক মূল্য ১১,৪৯৯ টাকা। এর ডিসপ্লে রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ৪ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের এই ফোনে রয়েছে অক্টা-কোর এক্সিনোস ৮৫০ চিপসেট (Exynos 850)। কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ সহ উপলব্ধ এই ফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সরের দেখা মিলবে।

৩। Nokia G20

Nokia G20 ডিভাইসের দাম ১৩,৪৯০ টাকা। ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon) ও সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফোনটি কেনা যাবে। মিডিয়াটেক জি৩৫ প্রসেসর সহ আসা এই ফোনে কোয়াড রিয়ার ক্যামেরার উপস্থিতি রয়েছে। এতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে।

৪। Poco M3 Pro 5G

পোকো এম৩ প্রো ৫জি ফোনের দাম শুরু ১৪,৪৯৯ টাকা থেকে। এই স্মার্টফোন ৬.৩ -ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে সহ এসেছে, এর রিফ্রেশ রেট ৯০ হার্টজ। প্রসেসরের কথা বলতে গেলে এই ডিভাইস মিডিয়াটেক ৭০০ চিপসেটের সঙ্গে উপলব্ধ। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বিশিষ্ট এই স্মার্টফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে। এছাড়া এর সাথে ৫০০০ এমএএইচের (mAh) ব্যাটারি দেওয়া হয়েছে।

৫। Realme 8i

লেটেস্ট মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেট যুক্ত এই ফোনের প্রাথমিক দাম ১৩,৯৯৯ টাকা। এর প্রধান রিয়ার ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের। এতে রয়েছে ৬.৬ -ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে। আবার ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ এসেছে।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020