দাম ২০ হাজার টাকার কম, Redmi, Samsung, Realme ও iQOO-র সেরা ফোন দেখে নিন

২০,০০০ টাকার কমে ৫টি সেরা স্মার্টফোনের দাম ও ফিচার দেখে নিন

best-smartphones-under-rs-20000-in-october-to-buy-redmi-note-10-pro-max-samsung-galaxy-a22-5g-iqoo-realme

ভারতের বেশিরভাগ মানুষ বাজেট বা মিড রেঞ্জের স্মার্টফোন কিনতে সর্বাধিক পছন্দ করেন। ফলে ১০,০০০-২০,০০০ টাকার মধ্যে উপলব্ধ স্মার্টফোনগুলির ‘ক্রেজ’ বাজারে ব্যাপক। সেক্ষেত্রে, আপনিও যদি এই রেঞ্জে অত্যাধুনিক ফিচারের কোনো ফোন কিনতে চান, তবে এই প্রতিবেদনটি আপনার জন্য। কারণ, আজ আমরা এখানে এমন কয়েকটি মোবাইলের খোঁজ দেব, যাতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ, শক্তিশালী প্রসেসর, এবং বড় ডিসপ্লে প্যানেল পাওয়া যাবে। আসুন ২০,০০০ টাকার মধ্যে ৫টি সেরা স্মার্টফোনের দাম ও ফিচার দেখে নেওয়া যাক।

২০,০০০ টাকার কমে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy A22 5G: স্যামসাংয়ের এই ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) TFT ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এটি অক্টা কোর প্রসেসরসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৩.১ কাস্টম ওএস পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। আর সেলফি তোলার জন্য ইউজাররা এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট সেন্সর পেয়ে যাবেন। স্যামসাং গ্যালাক্সি এ২২ ৫জি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Samsung Galaxy A22 5G ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৮৯৪ টাকা।

Realme 8 Pro: কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর দ্বারা চলা রিয়েলমি ৮ প্রো স্মার্টফোনে একটি ৬.৪০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) দেওয়া হয়েছে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এতে, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর সমেত কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। এতে, ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Realme 8 Pro ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা।

Samsung Galaxy M32: স্যামসাং গ্যালাক্সি এম৩২ স্মার্টফোনে একটি ৬.৬০ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লে দেখা যাবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ফাস্ট পারফরম্যান্সের জন্য, এতে, অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত একটি কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : Samsung Galaxy M32 ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা।

iQOO Z3 5G: আইকো জেড৩ ৫জি স্মার্টফোনটি ৬.৫৮ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে সহ এসেছে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। মাল্টিটাস্কিং ও উন্নত পারফরম্যান্সের জন্য এতে থাকছে অক্টা কোর কোয়ালকম এসডিএম৭৬৮ স্ন্যাপড্রাগন ৭৬৮জি ৫জি প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ফানটাচ ১১.১ কাস্টম স্কিনে চলবে। ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে, এতে ট্রিপল রিয়ার ক্যামেরা (৬৪+৮+২ মেগাপিক্সেল) সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনে ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

দাম : iQOO Z3 5G ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯০ টাকা।

Redmi Note 10 Pro Max: ৬.৬৭ ইঞ্চির (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে সহ আসা রেডমি নোট ১০ প্রো ম্যাক্স স্মার্টফোনে অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২ কাস্টম স্কিনে চালিত হবে। ছবি তোলার জন্য এতে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ৫ মেগাপিক্সেল সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর। একই সাথে সেলফি তোলার জন্য এতে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে। ফোনটি ৫,০২০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে।

দাম : Redmi Note 10 Pro Max ফোনের ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৯৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।