Realme, OnePlus, Xiaomi-র ৩০ হাজার টাকার মধ্যে সেরা ফোনগুলি দেখে নিন

Best Smartphones under Rs 30000 in India of Realme Xiaomi OnePlus
৩০,০০০ টাকার মধ্যে সেরা ফোন

বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনে স্মার্টফোন একটি অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে। সেইসঙ্গে ইন্টারনেট ব্যবস্থার নিরন্তর অগ্ৰগতিতে সমস্ত দুনিয়া এখন কার্যত স্মার্টফোনের মাধ্যমে আমাদের হাতের মুঠোয়। বাস্তব জীবনের নানান গুরুত্বপূর্ণ কাজ থেকে শুরু করে সোশ্যাল মিডিয়া, ছবি তোলা, গেম খেলা- কি করা যায় না স্মার্টফোনে। বলা ভালো, প্রয়োজন থেকে অবসর- প্রায় সব ক্ষেত্রেই আমরা এখন স্মার্টফোনের ওপরেই নির্ভরশীল। এই মুহূর্তে আমরা চলতি ২০২১ সালের মধ্যভাগে পৌঁছে গেছি। এই বছরেরও বিভিন্ন দামের বেশ কয়েকটি দুর্দান্ত স্পেসিফিকেশনের স্মার্টফোন লঞ্চ হয়েছে। এই প্রতিবেদনে আমরা ৩০,০০০ টাকার মধ্যে উপস্থিত সেরা পাঁচটি ডিভাইসের বিষয়ে আপনাদেরকে জানাবো।

Realme X7 Max 5G

রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি ফোনটিতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৪৩ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, ফলে গেমিংয়ের ক্ষেত্রে আপনার দারুণ অভিজ্ঞতা হবে। ফোনটিতে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়া রয়েছে ৫জি প্লাস ৫জি ডুয়াল সিম ডুয়াল স্ট্যান্ডবাই সাপোর্ট। ফোনটি একটি ৫০ ওয়াটের সুপারডার্ট চার্জারের সাথে এসেছে, যেটির মাধ্যমে ফোনটি মাত্র ১৬ মিনিটে ৫০% চার্জ হয়ে যায়।

Realme X7 Max 5G স্মার্টফোনটির দাম ২৬,৯৯৯ টাকা।

Oneplus Nord CE 5G

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনটিতে ৫জি কানেক্টিভিটির সুবিধা রয়েছে, ফলে ভবিষ্যতেও ফোনটি সমানভাবে কার্যকরী হবে। এই ফোনটি ওয়ানপ্লাসের নিজস্ব অক্সিজেন ওএস দ্বারা চালিত । ফোনটিতে আছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। ফোনটির থিকনেস মাত্র ৭.৯ মিমি। এটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর ব্যবহৃত হয়েছে। এছাড়া ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরার প্রসঙ্গে বলতে গেলে, ফোনটির পিছনে রয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট যুক্ত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ। আর সামনে আছে ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৪৭১ সেন্সর সহ সেলফি ক্যামেরা। এছাড়া পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ফোনটি ৩০ ওয়াটের চার্জার সহ একটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারি পেয়েছে।

Oneplus Nord CE 5G স্মার্টফোনটির দাম ২২,৯৯৯ টাকা।

Mi 11 Lite

এমআই ১১ লাইট ফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর, যার ফলে পারফরম্যান্সের দিক থেকে ফোনটি একদম স্মুথ অভিজ্ঞতা দেবে। পাশাপাশি, ফোনটিতে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। ডিসপ্লেটি খুবই উন্নতমানের এবং সম্পূর্ণ কালার অ্যাকুউরেসি প্রদান করে।

এমআই ১১ লাইট ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (এফ/২.২) ও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.৪)। ফোনের পাঞ্চ হোলের মধ্যে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপলব্ধ।

যারা বিশেষ করে হালকা ওজনের ফোন পছন্দ করেন তাদের জন্য Mi 11 Lite একদম আদর্শ একটি ডিভাইস। ২০২১ সালে এখনও পর্যন্ত লঞ্চ হওয়া ফোনগুলির মধ্যে এটিই সবচেয়ে হালকা-পাতলা ফোন। এটির ওজন মাত্র ১৫৭ গ্ৰাম এবং এটি সুপার-স্লিম অর্থাৎ মাত্র ৬.৮ মিমি এর থিকনেস।

Mi 11 Lite স্মার্টফোনটির দাম ২১,৯৯৯ টাকা।

Realme X7 Pro 5G

রিয়েলমি এক্স৭ প্রো ৫জি ফোনে ব্যবহার করা হয়েছে ডাইমেনসিটি ১০০০ প্লাস ৫জি প্রসেসর। সঙ্গে আছে ৩৬০ ডিগ্রি সন্নিহিত অ্যান্টেনা। ফোনটিতে ৫জি প্লাস ৫জি ডুয়াল সিম এবং ডুয়েল স্ট্যান্ডবাই সাপোর্ট করে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ফোনটিতে রয়েছে ৪৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ৬৫ ওয়াটের সুপারডার্ট চার্জিং সাপোর্ট করে। পাশাপাশি, ফোনটিতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সমন্বিত ৬.৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে।

ক্যামেরার প্রসঙ্গে বলতে গেলে, ফোনটিতে আছে একটি ৬৪ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৬৪৬ প্রাইমারি সেন্সরসহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ।

Realme X7 Pro 5G স্মার্টফোনটির দাম ২৬,৯৯৯ টাকা।

Mi 11X 5G

আমাদের তালিকার সর্বশেষ ফোনটি হল, Mi 11X 5G। ফোনটি প্রিমিয়াম ডিজাইন সহ এসেছে এবং সঙ্গে আছে তিনটি কালার ভ্যারিয়েন্ট। ফোনটি ই৪ ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে। এছাড়া আছে ডলবি অ্যাটমোস সহ স্টিরিও স্পিকার, আইপি৫৩ রেটিং এবং দীর্ঘমেয়াদী ব্যাটারী লাইফ। ফোনটির সামনে রয়েছে কর্নি গরিলা গ্লাস ৫ এবং পিছনে রয়েছে উন্নত মানের স্ক্র্যাচ রেজিস্টেন্স।

উল্লেখ্য, ফোনের ৩২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট বিশিষ্ট ডিসপ্লেটি গেমিংয়ের ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা প্রদান করবে। পাশাপাশি, ডলবি অ্যাটমস সার্টিফিকেট প্রাপ্ত স্পিকার থাকায় আরও বস্তুনিষ্ঠভাবে কাছের ও দূরের শব্দ পাওয়া যাবে, ফলে অডিও-ভিজুয়াল ক্ষেত্রগুলিতে আরও রোমাঞ্চকর অভিজ্ঞতা হবে।

Mi 11X 5G স্মার্টফোনটির দাম ২৯,৯৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।