১৪০০০ টাকা থেকে শুরু এই ফোনগুলোতে ৬ জিবি র‍্যাম পাবেন

এখনকার দিনে বাজেট ফোন হোক বা ফ্ল্যাগশিপ ফোন,আমাদের হাতে বিকল্প কম নেই। স্মার্টফোন কোম্পানিরা সদা ব্যস্ত নতুন ফিচারের ফোন আমাদের কাছে পৌঁছে দিতে। তবে বাজেট ফোনগুলোতে ফিচার অনেক থাকলেও,সেগুলো ব্যবহারের সময় অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়। তাই আমরা ভালো পারফরম্যান্সের ফোন খোঁজ করি। আজ আমরা এমন কয়েকটি ফোন আপনাদের সামনে আনবো যেগুলোতে ৬ জিবি র‍্যাম পাবেন আবার দাম ১৬০০০ টাকার মধ্যে।

Xiaomi Redmi Note 6 Pro :

রেডমি নোট ৬ প্রো-র ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম ১৩,৯৯৯ টাকা আবার ৬ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম ১৫৯৯৯ টাকা।

এই ফোনটি ৬.২৬ ফুল এইচডি প্লাস ডিসপ্লের সাথে লঞ্চ করা হয়েছে যার পিক্সেল রেজল্যুশন হলো ২২৮০×১০৮০ এবং আসপেক্ট রেশিও হলো ১৯:৯।ফোনটি কাভার্ড গ্লাস এবং মেটার ইউনিবডি ডিজাইনের সাথে লঞ্চ হয়েছে।এই ফোনে ১.৮ গিগাহার্টজ কোয়ালকম অক্টো-কোর স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর দেওয়া হয়েছে।গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৫০৯ জিপিইউ আছে।

Redmi Note 6 Pro ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে।এর প্রাইমারি সেন্সর ১.৪ μm,ডুয়াল পিডি ফোকাস, ডুয়াল-টোল এলইডি এর সাথে ১২ মেগাপিক্সেল।একই ভাবে সেকেন্ডারি সেন্সর ৫ মেগাপিক্সেল।এছাড়াও Sony IMX376 সেন্সরের সাথে ২০ মেগাপিক্সেল প্রাইমারি ফ্রন্ট ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।এই ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারি আছে।

Asus Zenfone max Pro M1 :

আসুস জেনফোন ম্যাক্স প্রো M1 এর ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম ৯৯৯৯ টাকা , ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম ১১৯৯৯ টাকা এবং ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটির দাম ১৩৯৯৯ টাকা ।

আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান এ আপনারা পাবেন ৫.৯৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস একটি ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ১৮:৯ । এই মোবাইলটিতে আছে তিনটি র‌্যামের বিকল্প যথা ৩/৪/৬ জিবি। ৩ জিবি র‌্যাম মডেলের সঙ্গে আপনারা পাবেন ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৪ জিবি র‌্যাম মডেলের সঙ্গে আপনারা পাবেন ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম মডেলের সঙ্গে আপনারা পাবেন ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।এছাড়াও এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর এবং ৫০০০ এমএএইচ এর বিশাল একটি ব্যাটারী।

৩ জিবি এবং ৪ জিবি র‌্যামের মডেল গুলির সঙ্গে আপনারা পাবেন ১৩ মেগাপিক্সেলে + ৫ মেগাপিক্সেলে ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। এবং ৬ জিবি র‌্যাম মডেলে আপনি পাবেন ১৬ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আসুস জেনফোন ম্যাক্স প্রো M1 এ রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও র সাথে স্টক অ্যান্ড্রয়েড ইউজার ইন্টারফেস। এছাড়াও আছে মাইক্রো এসডি কার্ড স্লট। কানেক্টিভিটি দিক থেকে বলতে গেলে রয়েছে 4G VOLTE সাপোর্ট , ব্লুটুথ ভার্শন ৫, জি পি এস এবং ডুয়াল সিম সাপোর্ট। এছাড়াও স্মার্টফোনটিতে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া রয়েছে।

Mi A2 :

এই ফোনে ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে যার স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০ x ২১৬০ পিক্সেল। এটির আকৃতি অনুপাত হল ১৮: ৯ এবং পিক্সেল ঘনত্ব ৪০৩ পিপিআই। ডিসপ্লেটি 2.5D গিরিলা গ্লাস ৫ দ্বারা  সুরক্ষিত ।এই ফোনটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ দ্বারা চালিত। এটিতে আছে সর্বশেষ স্পেক্ট্রা আইএসপি এবং এআই ইঞ্জিন। গ্রাফিক্সের জন্য, কিউআরও ২৬০ সিপিইউকে দেওয়া হয়েছে।স্মার্টফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল মেমোরির সাথে লঞ্চ হয়েছে। এটির সঙ্গে Qualcomm এর দ্রুত চার্জ ৪.০ প্রযুক্তি রয়েছে। এতে ৩১০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ফটোগ্রাফির জন্য ফোনটিতে ডুয়েল ২০ মেগাপিক্সেল ( এফ / ১.৭৫ অ্যাপারচার)+ ১২ মেগাপিক্সেল(এফ / ১.৭৫ অ্যাপারচার) ক্যামেরা দেওয়া হয়েছে।প্রাইমারি সেন্সরকে ডেলাইট ফটোগ্রাফির জন্য ডিজাইন করা হয়েছে এবং সেকেন্ডারি সেন্সর লো লাইটের জন্য ডিজাইন করা হয়েছে।সেলফির জন্য ফোনটিতে ২০ এমপি সোনি IMX376 সেন্সর রয়েছে। অটো এইচডিআর বৈশিষ্ট্যটি পিছন এবং সামনে ক্যামেরা দেওয়া হয়েছে ।এছাড়াও রিয়র এবং ফ্রন্ট ক্যামেরা AI ​​বোকে এনহ্যান্সমেন্ট ফিচারসের সাথে এসেছে।

Mi A2 র ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটি আপনি পাবেন ১১৯৯৯ টাকায় এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ মডেলটি পাবেন ১৫৯৯৯ টাকায়।

Realme 2 Pro :

রিয়েলমি 2 প্রো-এর ৪ জিবি ভ্যারিয়্যান্টের মডেলটির দাম ১২৯৯০ টাকা।৬ জিবির দাম ১৪,৯৯০ এবং ৮ জিবি মডেলটির দাম ১৭৯৯০ টাকা।

রিয়েলমি 2 প্রো ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২২৪৬ x ১০৮০) ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও ১৯:৯। ফোনের স্ক্রিন গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত।কোম্পানির মতে,এর স্ক্রিন-টু -বডি রেশিও ৯০.৮ শতাংশ। এটিতে স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর আছে।হাই গ্রাফিক্সের গেম খেলার জন্য  ইন-বিল্ট আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স গেমিং বুস্টার দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ওএস ৮.১ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে, যা color 5.2 UI এ কাজ করে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি 2 প্রো ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা (১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল  সেকেন্ডারি সেন্সর) আছে।যেখানে আপনি Bokeh এফেক্ট ও পাবেন।এছাড়াও সেলফির জন্য আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(AI) ফিচারসের সঙ্গে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে। রিয়েলমি 2 প্রো-তে একটি ৩৫০০ এমএএইচ ব্যাটারি আছে

পড়ুন : দশ হাজার টাকার মধ্যে সেরা ফোনগুলির তালিকা দেখে নিন

Last Updated on