দশ হাজার টাকার মধ্যে সেরা ফোনগুলির তালিকা দেখে নিন

গত দুইমাসে ভারতে বিভিন্ন ফিচারের সাথে অনেকগুলি স্মার্টফোন লঞ্চ হয়েছে। ফ্ল্যাগশিপ ফোন ছাড়াও স্যামসাং,শাওমি ও রিয়েলমি বেশ কয়েকটি বাজেট ফোন লঞ্চ করেছে। এই ফোন গুলোর মধ্যে রিয়েলমি ৩,রেডমি নোট ৭,স্যামসাং গ্যালাক্সি এস১০ ইতিমধ্যেই জনপ্রিয়তার শীর্ষে।আজ আমরা কথা বলবো ১০০০০ টাকার মধ্যে ভারতের সেরা পাঁচটি ফোন সম্পর্কে।

Realme 3 :

এই ফোনে গরিলা গ্লাসের সুরক্ষার সাথে ৬.২ ইঞ্চি নচ ডিসপ্লে দেওয়া হয়েছে।প্রসেসর,র‌্যাম ও স্টোরেজের কথা বললে এতে আপনি পাবেন মিডিয়াটেক Helio P70 প্রসেসর,৩ ও ৪ জিবি র‌্যাম এবং ৩২ ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনটি অ্যান্ড্রয়েড পাইয়ের সাথে ColorOS 6.0 অপারেটিং সিস্টেমে চলে।

৪২৩০ এমএএইচ ব্যাটারির সাথে আসা এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রথমটি ১৩ মেগাপিক্সেলের (এফ/১.৩ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি ২ মেগাপিক্সেলের।রিয়ার ক্যামেরার সাথে ৫পি লেন্স,নাইটস্ক্যাপ,হাইব্রিড এচডিআর,ক্রোমা বুস্ট,পোর্ট্রেট মোড ইত্যাদি ফিচার আছে। আবার সেলফির জন্য দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।ফ্রন্ট ক্যামেরার সাথে এআই বেয়াউটিফিকেশন, এইচডিআর এবং এআই ফেসিয়াল আনলক-র মতো ফিচার ও আছে।

অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে পাবেন ব্লুটুথ ৪.২,ডুয়াল ন্যানো সিম কার্ড,ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ডুয়াল ভোল্টই।এই ফোনের দাম শুরু হয়েছে ৮৯৯৯ টাকা থেকে।

Samsung Galaxy M10 :

এই স্মার্টফোনটিতে ৬..০২ ইঞ্চির স্ক্রিন দেওয়া হয়েছে।এই ফোনে এক্সিনাস ৭৮৭০ প্রসেসর এর সাথে অ্যান্ড্রয়েড ওরিও এর সাপোর্ট দেওয়া হয়েছে ।এছাড়াও ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবির স্টোরেজ আছে। ফোনটিতে ২৫৬ জিবি পর্যন্ত মাইক্রো এস ডি কার্ডের সাপোর্ট পাওয়া যাবে।স্মার্টফোনটিকে ৩৪০০ এমএএইচ ব্যাটারি আছে।ফটোগ্রাফির জন্য এই স্মার্টফোনে ১৩ +৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে।এছাড়া সিকিউরিটির জন্য ফিঙারপ্রিন্ট সেন্সার রয়েছে।এই ফোনের দাম শুরু হয়েছে ৮৯৯৯ টাকা থেকে।

Xiaomi Redmi Note 7 :

ফটোগ্রাফির জন্য এই ফোনে ডুয়াল রিয়ার ক্যামেরার দেওয়া হয়েছে।যার প্রাথমিক ক্যামেরাটি ১২ মেগাপিক্সেলের(এফ/১.৮ অ্যাপারচার) এবং দ্বিতীয়টি LED ফ্লাশের সাথে ২ মেগাপিক্সেলের।আবার সেলফির জন্য ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনটিতে কুইক চার্জ প্রযুক্তি যুক্ত ৪০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

রেডমি নোট ৭ ফোনে ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস LTPS ডিসপ্লে দেওয়া হয়েছে,যার আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯ এবং স্ক্রিন রেজোলিউশন ১০৮০×২৩৪০ পিক্সেল।স্ক্রিনের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস ও ২.৫ডি কার্ভাড গ্লাস আছে। এই ফোন ২.২ গিগাহার্টজ স্ন্যাপড্রাগন ৬৬০ অক্টা কোর প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।ফোনটি ৩ জিবি ও ৪ জিবি র‍্যামের সাথে এসেছে।এছাড়াও ফোনে ৩২ জিবি ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।এই ফোনের দাম শুরু হয়েছে ৯৯৯৯ টাকা থেকে।

Samsung Galaxy A10 :

এই ফোনে ৬.২ ইঞ্চি ফুল এইচডি প্লাস ইনফিনিটি V ডিসপ্লে দেওয়া হয়েছে। প্রসেসর হিসাবে আছে কোম্পানির নিজের Exynos 7884B চিপসেট।এছাড়াও এতে পাবেন ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরার কথা বললে এতে পাবেন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।এই ফোনে আছে ৩৪০০ এমএএইচ-র শক্তিশালী ব্যাটারি।এই ফোনের দাম শুরু হয়েছে ৮৪৯০ টাকা থেকে।

Asus Zenfone max Pro M1 :

আসুস জেনফোন ম্যাক্স প্রো এম ওয়ান এ আপনারা পাবেন ৫.৯৯ ইঞ্চির ফুল এইচডি প্লাস একটি ডিসপ্লে যার অ্যাসপেক্ট রেশিও ১৮:৯ । এই মোবাইলটিতে আছে তিনটি র‌্যামের বিকল্প যথা ৩/৪/৬ জিবি। ৩ জিবি র‌্যাম মডেলের সঙ্গে আপনারা পাবেন ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৪ জিবি র‌্যাম মডেলের সঙ্গে আপনারা পাবেন ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম মডেলের সঙ্গে আপনারা পাবেন ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।এছাড়াও এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর এবং ৫০০০ এমএএইচ এর বিশাল একটি ব্যাটারী।

৩ জিবি এবং ৪ জিবি র‌্যামের মডেল গুলির সঙ্গে আপনারা পাবেন ১৩ মেগাপিক্সেলে + ৫ মেগাপিক্সেলে ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। এবং ৬ জিবি র‌্যাম মডেলে আপনি পাবেন ১৬ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আসুস জেনফোন ম্যাক্স প্রো M1 এ রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও র সাথে স্টক অ্যান্ড্রয়েড ইউজার ইন্টারফেস। এছাড়াও আছে মাইক্রো এসডি কার্ড স্লট। কানেক্টিভিটি দিক থেকে বলতে গেলে রয়েছে 4G VOLTE সাপোর্ট , ব্লুটুথ ভার্শন ৫, জি পি এস এবং ডুয়াল সিম সাপোর্ট। এছাড়াও স্মার্টফোনটিতে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া রয়েছে। এই ফোনের দাম শুরু হয়েছে ৯৯৯৯ টাকা থেকে।

পড়ুন : ১০০০০ টাকার মধ্যে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের সেরা ফোনগুলির তালিকা

Last Updated on