জল লাগলেও নষ্ট হবে না! Xiaomi, Samsung, iQOO-র সেরা ওয়াটারপ্রুফ ফোনগুলি দেখে নিন

এখনকার দিনে প্রায় প্রত্যেকটা মিড রেঞ্জ স্মার্টফোনই ওয়াটারপ্রুফ রেটিং সহ আসে

Best Waterproof Smartphones

জল বা গাম লেগে স্মার্টফোনে সমস্যা দেখা দেওয়া আমাদের কাছে নতুন কিছু নয়। তাই এখনকার দিনে প্রায় প্রত্যেকটা মিড রেঞ্জ স্মার্টফোনই ওয়াটারপ্রুফ রেটিং সহ আসে। যে ফোনের আইপি রেটিং যত বেশি হবে, সেটি তত বেশি জল এবং ধুলো প্রতিরোধ করতে সক্ষম হবে। তাই আপনারা যারা ওয়াটারপ্রুফ সার্টিফাইড ভালো মানের স্মার্টফোন কিনতে চান, তারা iQOO 7 5G, Mi 11X 5G, LG Velvet, Samsung Galaxy A52s 5G এবং India Gadgets Armor 7 Rugged -এই পাঁচটি স্মার্টফোনের মধ্যে কোনো একটি বেছে নিতে পারেন। কারণ, ওয়াটারপ্রুফ হওয়ার পাশাপাশি এই ৪জি ও ৫জি স্মার্টফোনগুলিতে অ্যাডভান্স প্রসেসর, ট্রিপল বা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং শক্তিশালী ব্যাটারি পাওয়া যাবে। উল্লেখিত ৫টি স্মার্টফোনই ই-কমার্স সাইট Amazon থেকে কেনা যাবে।

৪০,০০০ টাকার নিচে উপলব্ধ ওয়াটারপ্রুফ রেটিং প্রাপ্ত স্মার্টফোনের তালিকা

India Gadgets Armor 7 Rugged Android Mobile Phone: ৩৮,৫০০ টাকা

রগড স্টাইলের এই স্মার্টফোনে আছে ৬.৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS ডিসপ্লে। এতে ডিফল্ট রূপে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে ফোনে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ একটি ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা থাকছে। এটি IP68 এবং IP69K রেটিং প্রাপ্ত। ফলে জল, ধুলো এমনকি উচ্চ তাপমাত্রাতেও এই হ্যান্ডসেট সুরক্ষিত থাকবে। এতে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

iQOO 7 5G: ৩৫,৯৯০ টাকা

এটি ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। এতে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৩০০ হার্টজ টাচ স্ট্যাম্পলিং রেট ও ১,৩০০ নিট স্ক্রিন ব্রাইটনেস যুক্ত একটি ৬.৬২ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ক্যামেরার কথা বললে এতে, Sony IMX598 সেন্সর সহ ৪৮ মেগাপিক্সেল OIS প্রাইমারি রিয়ার ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া থাকছে, ডুয়েল-সিম কার্ড স্লট, জিপিএস, ভিডিও প্লেয়ারের মতো একাধিক ফিচার। এই লেটেস্ট ৫জি স্মার্টফোনে পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জিং টেকনোলজি সাপোর্ট করে।

Mi 11X 5G: ২৯,৯৯৯ টাকা

চলতি বছরের দ্বিতীয় কোয়াটারে লঞ্চ হওয়া এমআই ১১এক্স ৫জি স্মার্টফোনে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। উন্নত পারফরম্যান্সের জন্য এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে, যা হাই-কোয়ালিটির ভিডিও রেকর্ডিং ও ছবি তুলতে সক্ষম। ওয়াটারপ্রুফ রেটিং প্রাপ্ত শাওমির এই ৫জি হ্যান্ডসেটে আছে ৪,৫২০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। প্রসঙ্গত, এটি হলো এমআই ১১এক্স ৫জি -এর ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম।

LG Velvet: ৩৫,৯৯৯ টাকা

এই মূল্য এলজি ভেলভেট স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। ফোনের স্টোরেজ ক্যাপাসিটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। এতে, ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে লেটেস্ট অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ছবি তোলার জন্য ফোনের ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে। এগুলি হলো, ৪৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল। আবার, সেলফি ক্লিক করার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা। ওয়াটারপ্রুফ রেটিং প্রাপ্ত এই হ্যান্ডসেটে 3D সাউন্ড ইঞ্জিনের সাপোর্ট পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য ৪,৩০০ এমএএইচ ক্যাপাসিটির লিথিয়াম পলিমার ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করবে।

Samsung Galaxy A52s 5G: ৩৩,৫৫০ টাকা

এটি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম। স্যামসাং -এর এই স্মার্টফোনে আছে, ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ইনফিনিটি-ও ডিসপ্লে। ফাস্ট-পারফরম্যান্সের জন্য এতে ২.৪ গিগাহার্টজ + ১.৮ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য ফোনে, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এটি ডুয়েল ৫জি সিম সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য হ্যান্ডসেটে, ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি আছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।