Online Money Earning Apps: বাড়ি বসে অনলাইনে টাকা আয় করুন সেরা এই ছয়টি অ্যাপের মাধ্যমে

অনলাইনে টাকা উপার্জন করতে চাইলে সেরা এই ৬টি অ্যাপের কথা জেনে রাখুন

best-ways-to-make-money-online-apps-from-home-part-time-job-for-students

Ways to make money online: অবসর সময়ে ঘরে বসে বন্ধুবান্ধবের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় গল্পগুজব করে বা সিনেমা দেখে সময় না কাটিয়ে অনেকেই কিছু রোজগারের কথা চিন্তা করেন। আর বর্তমানে এই মূল্যবৃদ্ধির বাজারে হাতে যদি একটু বেশি টাকা আসে, তাহলে মন্দ কি? তাও যদি আবার ঘরে বসেই হয় তাহলে তো সোনায় সোহাগা! আপনিও কি আপনার অবসর সময়কে কাজে লাগিয়ে কিছু টাকা রোজগার করতে চান? তাহলে আপনার কাছে শুধুমাত্র একটি স্মার্টফোন ও অ্যাক্টিভ ইন্টারনেট কানেকশন থাকলেই হবে!

আজ্ঞে হ্যাঁ! এখনকার ডিজিটাল যুগে আপনার কাছে এই দুটি জিনিস থাকলেই বর্তমানে অনলাইনে উপলব্ধ একাধিক মানি আর্নিং অ্যাপের সাহায্যে আপনি অবসর সময়ে বেশ কিছু টাকা রোজগার করার সুযোগ পাবেন। পাশাপাশি রোজগেরে মানুষরাও তাদের উপার্জনের দ্বিতীয় উৎস হিসেবে এই অ্যাপগুলিকে কাজে লাগাতে পারেন। এই প্রতিবেদনে আমরা আপনাদের সেরা ৬ টি অনলাইন মানি আর্নিং অ্যাপের (Online Money Earning Apps) কথা জানাতে চলেছি।

বাড়িতে বসে অনলাইনে টাকা ইনকাম করার অ্যাপ (Earn money online apps from home)

Earn Koro

বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনের সাথে ডিল শেয়ার করার ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে Earn Koro অ্যাপটি। আপনি আপনার প্রিয়জনদের সাথে ডিল শেয়ার করলে এই অ্যাপটি আপনাকে অর্থ উপার্জন করতে সহায়তা করবে। তাই যে কারোর পক্ষেই এই অ্যাপের মাধ্যমে অনলাইনে টাকা রোজগার করা খুবই সহজ। বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইট এই অ্যাপটিতে ডিলগুলিকে ফিচার করে। এই অ্যাপ্লিকেশনটি বিভিন্ন প্রভাবশালীরাও (influencer) ব্যবহার করে ফলোয়ারদের সাথে লিঙ্ক শেয়ার করে অর্থ উপার্জন করে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, এই অ্যাপটির মাধ্যমে নগদে টাকা উপার্জন করা সম্ভব।

Dream 11

ফ্যান্টাসি গেমিং অ্যাপ্লিকেশনগুলির মধ্যে অন্যতম শীর্ষস্থানীয় একটি অ্যাপ হল Dream 11। অ্যাপটি ২০০৮ সালে তৈরি করা হয়েছিল। শুরুতে খুব একটা জনপ্রিয়তা না পেলেও ইদানীংকালে লোকের মুখে মুখে এই অ্যাপটির নাম ফেরে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সৌজন্যে অ্যাপটি বিশাল খ্যাতি ও সাফল্য অর্জন করেছে। অ্যাপটির ১০ কোটিরও বেশি অ্যাক্টিভ ইউজারবেস রয়েছে, যা দীর্ঘ ১২ বছরেরও বেশি সময় ধরে অ্যাপটির অর্জিত বিপুল জনপ্রিয়তার এক জ্বলন্ত প্রমাণ।

Rummy Circle

Rummy Circle একটি গেমিং ভিত্তিক অ্যাপ। এই অ্যাপটির মাধ্যমে ব্যবহারকারীরা ভালোরকমের টাকা রোজগার করার পাশাপাশি এক দুর্দান্ত গেমিং এক্সপেরিয়েন্সও অর্জন করতে সক্ষম হবেন। গেমটি ২ বা ততোধিক প্লেয়ারের সাথে খেলা যেতে পারে। অ্যাপটি Android-এর পাশাপাশি Apple প্ল্যাটফর্মেও উপলব্ধ।

Sheroes

মূলত মহিলাদের কথা মাথায় রেখেই এই অ্যাপটিকে ডিজাইন করা হয়েছে, যাতে তারা খুব সহজে বাড়িতে বসেই টাকা রোজগার করতে পারেন। এই অ্যাপটির মাধ্যমে ওয়ার্ক ফ্রম হোমের সুবিধার পাশাপাশি বিভিন্ন রকমের বিজনেস আইডিয়াও পাওয়া যাবে। অ্যাপটি গৃহবধূদের জন্য বিশেষভাবে কার্যকর; এটি তাদের স্বনির্ভর হওয়ার পাশাপাশি নিজেদের আত্মবিশ্বাস বাড়াতেও ব্যাপকভাবে সহায়তা করে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, বিশেষ কোনো শিক্ষাগত যোগ্যতা, ট্যালেন্ট বা দক্ষতা না থাকলেও এই অ্যাপটির মাধ্যমে অত্যন্ত সহজেই টাকা রোজগার করা সম্ভব।

U Speak We Pay

আপনি কোনোদিন স্বপ্নেও ভেবেছেন যে আপনি কথা বলেও টাকা রোজগার করতে পারেন? হ্যাঁ, সেই স্বপ্নকে বাস্তবায়িত করতেই মার্কেটে আবির্ভাব ঘটেছে এই অ্যাপটির। ‘U Speak We Pay’ নামের এই অ্যাপটি আপনাকে কথা বলার জন্য টাকা অফার করে। অ্যাপটি ডাউনলোড করার পরে আপনি কিছু টেক্সট পাবেন, এবং আপনাকে হুবহু সেগুলোই নিজস্ব ভয়েসে রেকর্ড করতে হবে। এটি একাধিক ভাষায় উপলব্ধ, ফলে আপনি আপনার পছন্দসই ভাষাটি খুব সহজেই বেছে নেওয়ার সুযোগ পাবেন। আপনি কতটা সফলভাবে আপনার কাজটি সম্পন্ন করতে পারছেন, তার ওপর আপনার রোজগারের পরিমাণ নির্ভর করবে। যেহেতু এখানে আপনার ভয়েস বা কণ্ঠ তথা কথা বলার ভঙ্গিমাই প্রধান, তাই আপনার অর্জিত টাকার পরিমাণ মূলত আপনার উচ্চারণের নির্ভুলতার ওপরই নির্ভর করবে। সুতরাং, আপনার উচ্চারণ যত ভালো হবে আপনি এই অ্যাপের মাধ্যমে তত বেশি টাকা রোজগার করতে পারবেন। তবে আপনি হাতে নগদ টাকা পাবেন না, ন্যূনতম ২৫ টাকা রোজগার করে ফেলতে পারলেই সেটি আপনার PayTM অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে। পাশাপাশি আপনি অন্যদেরকে রেফার করেও এই অ্যাপের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন। তাই নিঃসন্দেহে বলা যায় যে, এই চরম মূল্যবৃদ্ধির বাজারে শুধুমাত্র কথা বলে সহজেই টাকা রোজগার করার জন্য এই অ্যাপটি একটি অন্যতম সেরা উপায়।

4Fun

এটি একটি ভিডিও শেয়ারিং অ্যাপ যা আপনাকে রেজিস্ট্রেশনের পর আপনার PayTM ওয়ালেটে ৭ টাকা রিওয়ার্ড প্রদান করে। আপনি Google বা অন্য কোনো সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে এই অ্যাপে লগ ইন করতে পারেন। আপনি আপনার কন্ট্যাক্টস অর্থাৎ বন্ধুবান্ধব এবং অন্যান্য পরিচিতদের অ্যাকাউন্টে 4Fun ভিডিওগুলি শেয়ার করার সুযোগ পাবেন। অ্যাপটি আপনাকে কয়েন প্রদান করে, যেগুলিকে আপনি পরবর্তীকালে নগদে রূপান্তরিত করে নিতে পারবেন। পাশাপাশি রেফারেলের মাধ্যমেও আপনি অর্থ উপার্জন করার সুযোগ পাবেন। রেফারেল এবং শেয়ারিং আপনাকে সিস্টেম পিছু ৬ টাকা উপার্জন করতে সক্ষম করবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।