অ্যালার্ট! অনলাইনে ঘুরছে JioMart এর ভুয়ো ওয়েবসাইট, সতর্ক করলো রিলায়েন্স

beware-from-these-fake-jiomart-website-reliance-issues-public-caution-notice

গত বছরের শেষের দিকে Reliance, JioMart ই-কমার্স প্ল্যাটফর্ম লঞ্চ করেছিল। JioMart-এর মাধ্যমে ফল-সব্জি, গ্রোসারি, স্ন্যাকস, বিউটি প্রোডাক্ট ইত্যাদি বাড়ির রোজকার প্রয়োজনীয় জিনিস কেনা যায়। অল্প সময়ের মধ্যে এই প্ল্যাটফর্মটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু সম্প্রতি জানা গিয়েছে, কিছু জালিয়াত, অবিবেচকভাবে জিওমার্ট পরিষেবার নামে সাধারণ মানুষকে প্রতারণা করছে। ফলে বেশ কিছুটা অস্বস্তিতে পড়েছে মুকেশ আম্বানির নেতৃত্বাধীন সংস্থাটি।

একটি বিজ্ঞপ্তির মাধ্যমে জনসাধারণের উদ্দেশ্যে রিলায়েন্স রিটেল বলেছে, কিছু অসাধু ব্যক্তি JioMart এর ভুয়ো ওয়েবসাইট তৈরি করে, তারা ‘মূল সংস্থার সাথে যুক্ত রয়েছে’ এই বলে নিরীহ ইউজারদের ফাঁকি দিচ্ছে। ওই বিজ্ঞপ্তিতে রিলায়েন্স আরো বলেছে, তাদের অনলাইন পরিষেবার ট্রেডমার্ক লাইসেন্স রয়েছে। কিন্তু তারা বর্তমানে কোনো ডিলারশিপ বা ফ্র্যাঞ্চাইজি মডেল পরিচালনা করছেনা এবং এর জন্য কোনো এজেন্ট নিযুক্ত করেনি।সংস্থাটি, কোনো ব্যক্তিকে এই ধরণের অনুমতি দিয়ে টাকা সংগ্রহ করেনা।

সংস্থাটি সাধারণ মানুষ, ম্যানুফ্যাকচারার বা ব্যবসায়ীদের এই ধরণের অনলাইন জালিয়াতি সম্পর্কে সতর্ক করে বলেছে, এই ধরনের অসাধু ব্যক্তিদের সাথে জড়িত কোন ব্যবসার জন্য জিওমার্ট দায়বদ্ধ নয়। তবে, পরবর্তী সময়ে নিজেদের ট্রেডমার্কের অপব্যবহার রোধ করতে সংস্থাটি আইনি ব্যবস্থা নিতে পারে।

আমরা ইতিমধ্যে বেশ কিছু জাল জিওমার্ট ওয়েবসাইটের খোঁজ পেয়েছি, এগুলি হল –
jiodealership.com,
jiomartfranchises.com,
jiomartshop.info,
jiomartreliance.com, jiomartfranchiseonline.com, jiomartsfranchises.online, jiomart-franchise.com,
jiomart.in.net এবং jiomartfranchise.co.