সাবধান! নতুন উপায়ে ব্যাংক অ্যাকাউন্ট খালি করছে জালিয়াতরা, সতর্ক করলো Paytm

Paytm

জালিয়াতি রুখতে আসরে নামতে হল এবার পেটিএম (Paytm) এর ফাউন্ডার বিজয় শেখর শর্মা কে। তিনি গ্রাহকদের পয়সা দ্বিগুন হওয়ার ভুয়ো অফার থেকে সাবধান থাকতে বলেছেন। তিনি একটি টুইট করে এই নতুন জালিয়াতি সম্পর্কে মানুষকে অবগত করেছে। তিনি টুইটে এই জালিয়াতির স্বীকার হওয়া একজনের রিপ্লাই করে, সবাইকেএই সম্পর্কে সতর্ক হতে বলেছেন। আসুন জেনে নিই কি এই নতুন জালিয়াতি এবং কিভাবে সাবধান থাকবেন।

কিভাবে হচ্ছে জালিয়াতি :

বিজয় শেখর শর্মা যে টুইটটি শেয়ার করেছেন, সেখানে দেখা যাচ্ছে টেলিগ্রামের একটি গ্রুপ মানুষের থেকে পেটিএম এ পয়সা চাইছে। জালিয়াতরা মানুষকে জানাচ্ছে, তারা যে টাকা দেবে তার দ্বিগুন জালিয়াতরা ফেরত দেবে। অর্থাৎ রাতারাতি পয়সা দ্বিগুন হয়ে যাবে।

কিছুদিন আগেই Paytm KYC এর নামে একটি জালিয়াতির ঘটনা সামনে এসেছিল। যেখানে প্রতারক এক গ্রাহককে ফোন করে KYC করানোর নামে তাকে একটি লিংক পাঠিয়ে ফোন হ্যাক করেছিল। এরপর তার অ্যাকাউন্ট থেকে ১৭,০০০ টাকা ট্রান্সফার করে নিয়েছিল।

কিভাবে বাঁচবেন এই ধরণের প্রতারণা থেকে :

প্রথমেই বলি, লোভের বসে আপনার বুদ্ধি হারিয়ে ফেলবেন না। এভাবে কেউ কাউকে টাকা দ্বিগুন করে দেয়না। তাই কেউ আপনাকে এসব বললে তাদেরকে এড়িয়ে চলুন। আর KYC করাতে হলে পেটিএম থেকে পার্শ্ববর্তী কেওয়াইসি কাউন্টারের ঠিকানা জেনে নিন। কোনো Paytm আধিকারিক ফোন করে আপনার KYC নিয়ে প্রশ্ন করবে না।