৪৫ মিনিটের মধ্যে ৫ লাখ টাকা লোন দিচ্ছে SBI? সম্পূর্ণ ভুয়ো খবর জানালো ব্যাংক

beware-sbi

ভারতীয় স্টেট ব্যাঙ্ক আজ একটি বিবৃতির মাধ্যমে স্পষ্টভাবে জানিয়ে দিয়েছে যে, তারা নিজেদের Yono প্ল্যাটফর্মে কোনরকম এমার্জেন্সি লোন গ্রাহকদের দিচ্ছে না। বেশ কিছুদিন ধরে কয়েকটি সংবাদমাধ্যম মিথ্যা খবর পরিবেশন করছিল যে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মাত্র ৪৫ মিনিটের মধ্যে ৫ লাখ টাকা পর্যন্ত এমার্জেন্সি লোন দিচ্ছে। এছাড়াও জানানো হয়েছিল যে, এই লোনের ইএমআই আগামী ৬ মাস পর থেকে শুরু হবে। তাই আজ ভারতীয় স্টেট ব্যাঙ্ক জানিয়ে দিয়েছে যে, এই ধরনের খবর সম্পূর্ণ ভুয়ো এবং আপনারা এই খবরে কান দেবেন না।

ব্যাংকের থেকে জানানো হয়েছে,” ইয়োনো অ্যাপ্লিকেশনের মাধ্যমে এসবিআই এমার্জেন্সি লোন দিচ্ছে এই ব্যাপারে ব্যাপকভাবে খবর ছড়ানো হয়েছিল। আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে, এসবিআই এই ধরনের কোন লোন দেয় না। তাই আমরা আশা করি যেন আমাদের গ্রাহকরাও এই ধরনের ভুয়ো খবরে কান না দেন।” যদিও, ভারতীয় স্টেট ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে যে তারা নিজেদের গ্রাহকদের জন্য ইয়োনোর মাধ্যমে প্রি-অ্যাপ্রুভড পার্সোনাল লোন ব্যবস্থা আনতে চলেছে আর কিছুদিনের মধ্যেই, যা করোনা ভাইরাসের কারণে আসা আর্থিক সমস্যায় সাহায্য করবে।

YONO অর্থাৎ ‘ইউ ওনলি নিড ওয়ান’ স্টেট ব্যাংকের একটি ডিজিটাল সার্ভিস প্ল্যাটফর্ম। এর মাধ্যমে স্টেট ব্যাংক নিজের গ্রাহকদের ব্যাংকিং, কেনাকাটা লাইফস্টাইল এবং টাকা লগ্নি জায়গায় সমাধান প্রদান করে। এই অ্যাপ্লিকেশনটি চালু করা হয়েছিল ২০১৭ সালে।

• দেশের কৃষকদের দেওয়া হচ্ছে কম সুদে এগ্রি গোল্ড লোন :

করোনা ভাইরাসের কারণে দেশের আর্থিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। এই কারণে দেশের কৃষকরাও ব্যাপক ক্ষতিগ্রস্থ। তাদের সাহায্য করতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এগ্রি গোল্ড লোন স্কিম শুরু করেছে। এর মাধ্যমে কৃষকরা নিজেদের সোনার গয়নার বিনিময়ে অত্যন্ত কম সুদে স্বর্ণ ঋণ নিতে পারবেন। ইতিমধ্যেই দেশের ৫ লক্ষের বেশি কৃষক এই স্কিমের সাহায্য নিয়েছেন।