ভারতীয় কোম্পানি আনছে দুটি বৈদ্যুতিক স্কুটার, দাম শুরু ৫০ হাজার টাকা থেকে

এতদিন আমরা যে কোম্পানিকে ইলেক্ট্রিক্যাল কম্পোনেন্ট বানানোর জন্য জানতাম, সেই RR Global এবার দু চাকারগাড়ির বাজারে পা রাখতে চলেছে। কোম্পানিটি BGauss ব্রঙ্কস সাথে মিলে বৈদ্যুতিক স্কুটার বাজারে আনছে। আপাতত BGauss দুটি নতুন ইলেকট্রিক স্কুটার সামনে এনেছে। এই স্কুটার দুটি আগস্ট মাসে বাজারে আসতে পারে। এই দুই বৈদ্যুতিক স্কুটারের নাম BGauss A2 এবং BGauss B8। এতে লো, মিড ও হাই রাইডিং মোড থাকবে।

BGauss A2 স্কুটারটি দুটি ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হবে এবং BGauss B8 আসবে তিনটি ভ্যারিয়েন্টের সাথে। দুটি স্কুটারের মধ্যে বি৮ হল হায়ার পারফর্মার ভার্সন। এতে ১৯০০ ওয়াট, হাব-মাউন্টেড মোটর, ১.৪৫ kWh ব্যাটারি দেওয়া হবে। এতে লেড-অ্যাসিড ব্যাটারি (৭-৮ ঘন্টা চার্জের সময় ) বা রিমুভেবল লিথিয়াম আয়ন ব্যাটারি (৩ ঘন্টা চার্জের সময়) থাকতে পারে।

BGauss A2 এর বিশেষত্ব :

অন্যদিকে A2 তে থাকবে ২৫০ ওয়াট মোটর, যার সর্বোচ্চ স্পিড হবে ২৫ কিমি/ঘন্টা। এতে লেড-অ্যাসিড ব্যাটারি (৭-৮ ঘন্টা চার্জের সময় ) বা রিমুভেবল ১.২৯ কিলোওয়াট/ঘণ্টা লিথিয়াম আয়ন ব্যাটারি (৩ ঘন্টা চার্জের সময়) দেওয়া হবে। একবার চার্জে এটি ১১০ কিমি দূর অতিক্রম করতে পারে।

BGauss B8 এর বিশেষত্ব :

BGauss B8 এর তিনটি ভ্যারিয়েন্ট হবে। যেগুলি হল- লিড-অ্যাসিড মডেল, লিথিয়াম-আয়ন মডেল এবং এলআই প্রযুক্তি মডেল। তিনটি মডেলের সর্বোচ্চ গতি হবে ৫০ কিমি/ ঘণ্টা। তবে এর মধ্যে যে মডেলটির দাম বেশি হবে সেখানে, নেভিগেশন অ্যাসিস্ট, রাইড মেট্রিক্স, রিমোট ডায়াগনস্টিকস, লাইভ ট্র্যাকিং, জিও-ফেন্সিং এর মত ফিচার থাকবে। কোম্পানির দাবি এর লিড-অ্যাসিড মডেল ফুল চার্জে যাবে ৭৮ কিমি। সেখানে লিথিয়াম আয়ন ব্যাটারি ফুল চার্জে ৭০ কিমি পথ যেতে পারে।

অন্যান্য ফিচার :

BGauss জানিয়েছে এই স্কুটারগুলিতে অ্যান্টি-থেফ্ট অ্যালার্ম, অ্যান্টি-থেফ্ট মোটর লকিং, এলইডি ইনস্ট্রুমেন্ট প্যানেল, ডিআরএল, কীলেস স্টার্ট, সেন্ট্রালাইজড সিট লক, ইউএসবি চার্জিং, রিভার্স অ্যাসিস্ট, সাইড স্ট্যান্ড সেন্সর এবং আরও অনেক ফিচার থাকবে।

কালার :

দুটি স্কুটার নীল, সাদা ও ধূসর রঙে পাওয়া যাবে।

BGauss A2 এবং BGauss B8 দাম :

কোম্পানির তরফে এখনও এই দুই বৈদ্যুতিক স্কুটারের দাম জানানো হয়নি। তবে এদের দাম ৫০ হাজার থেকে ১.৪০ লাখ টাকার মধ্যে থাকবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।