অর্থমন্ত্রীর বড় ঘোষণা! আগামী তিন মাস যেকোনো এটিএম থেকে টাকা তুললেও চার্জ দিতে হবেনা ডেবিট কার্ডধারীদের

মঙ্গলবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়ে দিলেন আগামী তিন মাস এটিএম-এ লেনদেন করার সময় ডেবিট কার্ডধারীদের থেকে অতিরিক্ত কোনো চার্জ নেওয়া হবে না। তিনি বলেন’ আগামী তিনমাস ডেবিট কার্ড গ্রাহকরা যেকোনো এটিএম থেকে চার্জ ছাড়াই টাকা তুলতে পারবে এবং এর কোনো লিমিট নেই।’ এছাড়াও ব্যাংকে কোনো মিনিমাম ব্যালান্স রাখার দরকার নেই বলেও তিনি জানিয়ে দেন।

এর আগে সোমবার অ্যাক্সিস ব্যাংকের থেকে ঘোষণা করা হয় আগামী ৩১ মার্চ পর্যন্ত যেকোনো এটিএম থেকে টাকা তুললে কোনো চার্জ নেওয়া হবেনা। তবে অর্থমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সেই সুবিধা তিনমাস পর্যন্ত বাড়ানো হল। এদিকে আয়কর জমা দেওয়ার তারিখ ও ৩০ জুন পর্যন্ত করা হয়েছে। এবং যারা দেরিতে পেমেন্ট করবে তাদেরও ফাইন ১২ শতাংশ থেকে কমিয়ে ৯ শতাংশ করা হয়েছে।

আপনাকে জানিয়ে রাখি গতকাল প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন যে, আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে লকডাউন থাকবে। এই ২১ দিন দেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি করোনা থেকে দেশ উদ্ধার করতে ১৫ হাজার কোটি টাকার প্যাকেজ ও ঘোষণা করেন। এই রিপোর্ট লেখার সময় সারা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৫২২ জন এবং মারা গেছেন ১১ জন।

এদিকে লকডাউনের কারণে শাওমি ও ফ্লিপকার্ট তাদের পরিষেবা বন্ধ রেখেছে। ফ্লিপকার্টের তরফে বলা হয়েছে, দেশের পরিস্থিতির কথা ভেবে সাময়িক ভাবে পরিষেবা বন্ধ রাখা হল। এদিকে কলকাতা, দিল্লী সহ Mi Homes বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শাওমি। এমনকি সমস্ত হোম ডেলিভারি ও বন্ধ রাখা হয়েছে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।