২ ঘন্টার মধ্যেই পাওয়া যাবে ডেলিভারি; অনলাইন শপিংয়ে নতুনত্ব আনছে Big Bazaar

big-bazaar-roll-out-2-hours-home-delivery-all-you-need-to-know

রিটেল শপিং প্ল্যাটফর্ম হিসেবে ভারতে Big Bazaar-এর জুড়ি মেলা বেশ অনেকটাই মুশকিল! প্রায় দুই দশকের কাছাকাছি সময় ধরে ফিউচার রিটেল গ্রুপ পরিচালিত এই রিটেল চেনটি, এদেশের মানুষকে পরিষেবা দিয়ে আসছে। তবে সাম্প্রতিক সময়ে ই-কমার্স প্ল্যাটফর্মের ক্রমবর্ধমান চাহিদা দেখে এটি অনলাইন মার্কেটেও নিজের প্রভাব বিস্তার করার চেষ্টা করছে। সেক্ষেত্রে এবার, অনলাইন রিটেল মার্কেটে জাঁকিয়ে বসার আগে সংস্থাটি দুই ঘন্টার একটি হোম ডেলিভারি পরিষেবা চালু করার ঘোষণা করেছে। রিপোর্ট বলছে, এখন থেকে Big Bazaar প্রায় সমস্ত ধরণের অনলাইন অর্ডার গ্রহন করবে এবং দুই ঘন্টার মধ্যে সেই অর্ডার ডেলিভারি করার যথাযথ চেষ্টা করবে। আপাতত রাজধানী দিল্লী, মুম্বাই এবং বেঙ্গালুরুর মত তিনটি শহরের বাসিন্দারা এই পরিষেবাটি উপভোগ করতে পারবেন বলে জানা গিয়েছে।

এই প্রসঙ্গে বলে রাখি, দেশের উক্ত তিনটি প্রধান শহরে বিগ বাজার (Big Bazaar)-এর ৫৫টিরও বেশি স্টোর রয়েছে। ফলত, এই সমস্ত অঞ্চলের অধিবাসীরা এই মুহূর্তে বিগ বাজার মোবাইল অ্যাপ্লিকেশন, ওয়েব পোর্টাল কিংবা ইন-স্টোর অর্ডারের মাধ্যমে নিজেদের প্রয়োজনীয় ফ্যাশন আইটেম, খাবার, কিচেন ইউটিলিটি সহ বিভিন্ন প্রোডাক্টের দ্রুত হোম ডেলিভারি পাবেন। এই সপ্তাহের শেষ থেকে পরিষেবাটি চালু হবে বলে জানানো হয়েছে।

এক্ষেত্রে, ন্যূনতম ৫০০ টাকার অর্ডার করলে তবেই হোম ডেলিভারি পাওয়া যাবে এবং এই দুই ঘন্টা হোম ডেলিভারি পরিষেবার জন্য ৪৯ টাকার ফি দিতে হবে। তবে ১,০০০ টাকার উপরে কেনাকাটা করলে কোনো ডেলিভারি ফি লাগবে না।

এছাড়া, এই তিনটি শহরে উল্লিখিত পরিষেবা শুরু করার পর আগামী ৪৫ দিনের মধ্যে বিগ বাজার, দেশের অন্যান্য শহরগুলিতেও এই পরিষেবা চালু করার লক্ষ্য নিয়েছে। দ্বিতীয় ধাপে, যে সমস্ত শহরে তিনটি বা তারও বেশি বিগ বাজার স্টোর রয়েছে সেখানে বসবাসকারী মানুষজনের দোরগোড়ায় প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়া হবে।

এই বিষয়ে বিগ বাজার স্বয়ং জানিয়েছে যে, সংস্থাটি আগামী দিনে প্রায় ১৫০টিরও বেশি শহরে দু-ঘন্টা ডেলিভারি পরিষেবা বাড়ানোর এবং ভারতীয়দের সাশ্রয়ী মূল্যে কেনাকাটা করে দুর্দান্ত সঞ্চয়ের সুযোগ দেওয়ার পরিকল্পনা করেছে। তাছাড়া এটি নিজের নেটওয়ার্কে দৈনিক ১ লক্ষ অর্ডার প্লেস হওয়ার প্রত্যাশা করছে। জানিয়ে রাখি, দেশের ১৫০টি শহরে সংস্থার কমপক্ষে ২৮৫টি স্টোর রয়েছে যা এই নতুন পরিষেবা কার্যকর করতে ব্যবহৃত হবে।

এদিকে ফিউচার গ্রুপের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কিশোর বিয়ানি জানিয়েছেন যে, এই পরিষেবা প্রবর্তনের সাথে সাথে ফিউচার গ্রুপ – সম্পূর্ণ ডিজিটাল ক্ষমতা সম্পন্ন দেশের প্রথম মাল্টি চ্যানেল খুচরা বিক্রেতা হয়ে উঠবে যা গ্রাহককে প্রায় প্রতিটি পণ্যের জন্য তাৎক্ষণিক হোম ডেলিভারি সরবরাহ করবে। আবার Big Bazaar-এর এই পরিষেবা গ্রাহকদের তরফে সমাদৃত হলে, Flipkart বা Amazon-এর জনপ্রিয়তায় খানিকটা ভাঁটা পড়বে বলেও মনে করছেন অনেকেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.