2023 Bajaj Pulsar NS160 vs TVS Apache RTR 160 4V Compared

Bajaj Pulsar NS160 vs TVS Apache RTR 160 4V: পালসার নাকি অ্যাপাচি? 160 সিসির কোন বাইক সেরা

ভারতের বাজারে নয়া নির্গমনবিধি পালন করে সদ্য লঞ্চ হয়েছে Bajaj Pulsar NS160। যা কিনতে খরচ পড়বে ১.৩৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। নতুন ফিচার্স হিসাবে ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল চ্যানেল এবিএস সহ সামনে আরও বড় ডিস্ক ব্রেক (৩০০ মিমি) পেয়েছে এটি। বর্তমানে স্ট্রিটফাইটার বাইকটির বড় প্রতিদ্বন্দ্বী TVS Apache RTR 160 4V। এদের মধ্যে ১৬০ সিসির মোটরসাইকেল হিসাবে কে সেরা? চলুন দেখে নেওয়া যাক।

Pulsar NS160 তীক্ষ্ণ ডিজাইনের কারণে অধিক আবেদনময়ী

বাজাজ পালসার এনএস১৬০ পেরিমিটার ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে। এতে ফিচার পেশীবহুল ফুয়েল ট্যাঙ্ক, অ্যাঙ্গুলার হেডল্যাম্প ইউনিট, চওড়া হ্যান্ডেলবার, আন্ডার-বেলি এগজস্ট এবং স্লিক এলইডি টেললাইট বর্তমান। অন্যদিকে টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ ৪ভি-তে উপস্থিত ডবল ক্র্যাডেল ফ্রেম, এক্সটেনশন সহ একটি মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক, শার্প লুকিং এলইডি হেডল্যাম্প, চওড়া হ্যান্ডেলবার, ডবল ব্যারেল এগজস্ট, এবং স্লিম এলইডি টেললাইট।

উভয় বাইকেই উপস্থিত রিয়ার মোনোশক সাসপেনশন

সুরক্ষার দিক থেকে নতুন Bajaj Pulsar NS160 ও TVS Apache RTR 1604V উভয় বাইকে দেওয়া হয়েছে সামনে ও পেছনের চাকায় ডিস্ক ব্রেক। যেখানে প্রথমটিতে রয়েছে ডুয়েল চ্যানেল এবিএস এবং পরেরটিতে উপস্থিত একটি সুপার-মোটো-স্টাইল সিঙ্গেল চ্যানেল এবিএস ইউনিট।

Pulsar NS160-তে আছে ইনভার্টেড ফ্রন্ট ফর্ক। নেকেড মোটরসাইকেলটিতে উপস্থিত একটি সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল এবং একটি গিয়ার পজিশন ইন্ডিকেটর। যেখানে Apache RTR 160 4V-তে রয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক। দুটি বাইকেই আছে রিয়ার মোনোশক ইউনিট।

Apache RTR 1604V-তে আছে অধিক শক্তিশালী ইঞ্জিন

2023 Pulsar NS160-তে এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১৬০.৩ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, ৪-ভাল্ভ, DTSi, অয়েল/এয়ার কুল্ড মোটর। যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে ১৬.৯ বিএইচপি শক্তি ও ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হবে।

যেখানে Apache RTR 160 4V-তে উপস্থিত একটি ১৫৯.৭ সিসি, অয়েল/এয়ার কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার, ৫-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন। এটি থেকে ৯২৫০ আরপিএম গতিতে ১৭.৪ বিএইচপি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৭৩ এনএম টর্ক পাওয়া যায়।

কোনটি কিনলে লাভবান হওয়া যাবে

2023 Bajaj Pulsar NS160-এর দাম ১.৩৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। যেখানে TVS Apache RTR 1604V-এর মূল্য ১.২৩ লক্ষ থেকে ১.৩১ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত। আমাদের পরামর্শ অনুযায়ী, Pulsar NS160 কেনাই যুক্তিযুক্ত। কারণ এতে উন্নত ডিজাইন এবং প্রতিপক্ষের চাইতে ভালো নিরাপত্তার অফার করা হয়েছে।