2023 Honda Vario 125 launched Malaysia

Honda 125cc-র স্টাইলিশ স্কুটার লঞ্চ করল, দেখলে Activa-র কথা ভুলে যাবেন

Honda Activa 125-এর বিকল্প স্কুটার লঞ্চ হল। যার নাম – Honda Vario 125। এটি মালয়েশিয়ার বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হয়েছে। আবার স্কুটারটি এশিয়ার অন্যান্য বাজারেও উন্মোচিত হয়েছে। তবে ভারতের বাজারে এটির আসার কোন সম্ভাবনা নেই। কারণ এদেশে Vario 125-এর সমতুল্য মডেল Grazia 125 বিক্রি করে হোন্ডা।

Honda Vario 125 ডিজাইন ও কালার

Honda Vario 125 স্কুটারটি Vario 150-এর থেকে স্টাইলিং ধার করেছে। তাই এতেও শার্প স্টাইলিং সবদিক থেকেই সুস্পষ্ট। এছাড়া রয়েছে একটি আগ্রাসী হেডল্যাম্প এবং টেলল্যাম্প। স্কুটারটি তিনটি ডুয়েল কালার অপশনে বেছে নেওয়া যাবে – ব্লু ও ব্ল্যাক, ইয়েলো ও গ্রে এবং রেড ও ব্ল্যাক।

Honda Vario 125 ইঞ্জিন

এগিয়ে চলার শক্তি জোগাতে Vario 125-তে দেওয়া হয়েছে একটি ১২৫ সিসি, SOHC, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১১.৫ বিএইচপি শক্তি এবং ১১.১ এনএম টর্ক উৎপন্ন হবে। তুলনাস্বরূপ Honda Activa 125-এর আউটপুট ৮.১৮ বিএইচপি শক্তি এবং ১০.৩ এনএম টর্ক। তবে এর মোটরটি লিকুইড কুলিং প্রযুক্তির নয়। উভয় মডেলেই সিভিটি গিয়ারবক্স ব্যবহার করা হয়েছে।

Honda Vario 125 ফিচার্স

Honda Vario 125-এর হেডল্যাম্প ও টেলল্যাম্পে ফুল-এলইডি লাইটিং রয়েছে। আবার নতুন Activa 125-এর মতো দেওয়া হয়েছে একটি স্মার্ট কি। এছাড়া স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে উপস্থিত একটি ইউএসবি চার্জিং পোর্ট এবং অ্যান্টি থেফ্ট সিস্টেম। হার্ডওয়ারের প্রসঙ্গে বললে, স্কুটারটি ১৪ ইঞ্চি হুইল এবং সামনে ও পেছনে যথাক্রমে ৯০/৮০ ও ১০০/৮০ সেকশন টায়ারে ছুটবে।