2023 Suzuki GSX250R launched

250 সিসির স্পোর্টস বাইক নতুন লুকে লঞ্চ করল Suzuki, এ দেশে কি আসবে

জাপানের প্রসিদ্ধ টু-হুইলার নির্মাতা সুজুকি (Suzuki) তাদের ২৫০ সিসির ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক GSX250R এর নতুন ভার্সন আন্তর্জাতিক বাজারে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করল। একমাত্র আপডেট বলতে নতুন মডেলটিতে দেয়া হয়েছে নয়া কালার অপশন – মেটালিক ডায়মন্ড রেডের সঙ্গে পার্ল নেবুলার ব্ল্যাকের কম্বিনেশন।

Suzuki GSX250R ইঞ্জিন ও হার্ডওয়্যার

Suzuki GSX250R-এর বাদবাকি বৈশিষ্ট্যে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ২৪৮ সিসি প্যারালাল টুইন, লিকুইড কুল্ড, SOHC ইঞ্জিনে ছুটবে। সিক্স-স্পিড গিয়ারবক্স যুক্ত ইঞ্জিন থেকে থেকে সর্বোচ্চ ২৪ বিএইচপি শক্তি উৎপন্ন হবে।

বাইকটিতে ১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সাথে এতে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং মোনোশক কেওয়াইবি রিয়ার সাসপেনশন। ব্রেকিংয়ের দায়িত্ব সামলাতে নিসিন ক্যালিপার সহ উভয় চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। ১৮১ কেজি কার্ব ওয়েটের বাইকটি একটি ১৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক সহ এসেছে।

Suzuki GSX250R ডিজাইন

ডিজাইনগত দিক থেকেও GSX250R-এ তেমন কোনো পার্থক্যই নজরে পড়েনি। আগের মতোই এতে রয়েছে একটি জিওমেট্রিক হেডল্যাম্প। যা বৃহত্তর GSXRs-এর থেকে ধার করা হয়েছে। কারুকার্যে মোড়ানো ফুয়েল ট্যাঙ্কের দু’পাশে অ্যাঙ্গুলার ফেয়ারিং উপস্থিত। এর টেল সেকশনটি দীর্ঘ। সাথে নজরকাড়া স্টাইলের এগজস্টটি বাইকটির শোভা কয়েকগুণ পর্যন্ত বাড়িয়েছে।

ফিচারের তালিকায় উপস্থিত একটি ফুল এলইডি লাইটিং সিস্টেম এবং একটি নেগেটিভ এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। 2023 Suzuki GSX250R ভারতের বাজারে লঞ্চের কেমন ভাবে কোন সম্ভাবনা নেই বললেই চলে। তবে সুজুকির ভারতীয় পোর্টফোলিয়তে এমনই একটি মোটরসাইকেল রয়েছে যার নাম – Gixxer SF 250। এটিও ২৫০ সিসি সেগমেন্টে কোন অংশে কম যায় না।