iPhone নয়, এই কারণে বিল গেটসের পছন্দ অ্যান্ড্রয়েড ডিভাইস

bill-gates-use-android-phones-more-than-an-apple-iphone

অনেক দিন আগেই অপারেটিং সিস্টেম হিসাবে মাইক্রোসফ্ট উইন্ডোজ (Microsoft Windows), গুগলের অ্যান্ড্রয়েড (Google Android) এবং অ্যাপলের আইওএসের (Apple iOS) কাছে প্রতিযোগিতায় হেরে গেছে। প্রযুক্তিগত উন্নতি এবং ব্যবহারিক সুবিধার জন্য আজ সমগ্র বাজার গুগল অ্যান্ড্রয়েড এবং অ্যাপল আইওএসের দখলে। তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে, মাইক্রোসফ্ট সংস্থার সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস (Bill Gates) এখন জনপ্রিয় দুটি অপারেটিং সিস্টেমের কোনো একটি ব্যবহার করছেন। কিন্তু দুটি প্ল্যাটফর্মের মধ্যে কোনটি তার পছন্দ, সম্প্রতি ক্লাবহাউসের (Clubhouse) ব্যবহারকারীদের সাথে সে কথাই শেয়ার করলেন স্বয়ং বিল গেটস।

ম্যাকরিউমার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, গেটস যখন তার নতুন বইয়ের প্রচারের অংশ হিসাবে প্ল্যাটফর্মে ছিলেন, রিপোর্টার অ্যান্ড্রু সারকিন তাকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেছেন। সেখানে গেটস কে তার মোবাইল অপারেটিং সিস্টেমের বিষয়েও একটি প্রশ্ন করা হয় যে, “মাইক্রোসফ্ট মোবাইল ফোনের বাজারে অনেক পিছিয়ে পড়েছে, সেক্ষেত্রে আপনি এখন কোন ফোন ব্যবহার করেন?”

যার উত্তরে গেটস শ্রোতাদের বলেছেন, তিনি সবকিছু ট্র্যাক করার জন্য এবং বাড়ির বাইরে ব্যবহার করার জন্য অ্যান্ড্রয়েডকেই বেছে নিয়েছেন। যদিও কখনও কখনও তিনি iPhone হাতে নেন।

এর সঙ্গে তিনি যোগ করেন যে, কিছু অ্যান্ড্রয়েড নির্মাতারা (যেমন স্যামসাং) কয়েকটি মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশনও ডিফল্টরূপেও চালিত করে, সেই অ্যাপ্লিকেশনগুলি অপারেটিং সিস্টেমের সাথে সংযোগ স্থাপন করতে পারে বলে তার পক্ষে অপারেট করা সহজ হয়।

প্রসঙ্গত আইওএসের ব্যবহারকারীরাও তাদের ডিভাইসে মাইক্রোসফ্ট এবং গুগল অ্যাপ্লিকেশন উভয়ই ব্যবহার করতে পারে। প্রতিবেদনে বলা হয়েছে, ক্লাবহাউসের সহ-প্রতিষ্ঠাতা পল ডেভিসনও ইভেন্টে উপস্থিত ছিলেন, তিনি বলেছেন যে ক্লাবহাউস অ্যাপটি অ্যান্ড্রয়েড সংস্করণকে বেশি অগ্রাধিকার দিয়েছে।

যারা ঘন্টাব্যাপী কথোপকথনটি শুনতে চান তারা ইউটিউবে এটি দেখতেও পারেন, একজন ব্যক্তি অ্যাকাউন্ট স্থগিতের ঝুঁকি থাকা সত্ত্বেও ইন্টারভিউটি স্ক্রিন রেকর্ড করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।