সাধ্যের মধ্যে গেমিং ফোন, মধ্যবিত্তের বাজেটে আসছে Black Shark PRS-A0

black-shark-prs-a0-gets-tenaa-certifications-may-come-as-balck-shark-4

স্মার্টফোনে গেম খেলতে কে না ভালোবাসেন, তবে সাধারণ ফোনে লাগাতার গেম খেলার ফলে ফোনের আয়ুও কমে যাওয়ার সম্ভাবনা থাকে। সেই সমস্যা দূর করতেই বাজারে গেমিং-কেন্দ্রিক শক্তিশালী স্মার্টফোনের আবির্ভাব ঘটেছে। মূলত এই ধরনের ফোনগুলি প্রিমিয়াম ফিচারের সহ আসে। ফলে যা দাম, মন চাইলেও সাধ্যে কুলিয়ে ওঠে না। তবে ব্ল্যাক শার্কের (Black Shirk) আপকামিং গেমিং স্মার্টফোন সেই চিত্র পরিবর্তন করতে পারে।

সম্প্রতি, গুগল প্লে কনসোলে KSR-A0 এবং PRS-A0 মডেল নম্বর সহ Black Shirk 4 লাইনআপের দুটি ফোনকে স্পট করা হয়েছিল। এদের মধ্যে PRS-A0 মডেল নম্বরের ফোনটি আজ চীনের TENAA অথোরিটির সার্টিফিকেশন পেয়েছে। TENAA-তে তালিকাভুক্ত থাকা ফোনটির স্পেসিফিকেশনের ব্যাপারে কিছু জানা যায়নি। তবে সেখানে থাকা ছবি ইঙ্গিত দিচ্ছে, সস্তা গেমিং স্মার্টফোন হিসেবে ব্ল্যাক শার্কের ফোনটির অভিষেক ঘটতে পারে।

সাধারণ স্মার্টফোন থেকে গেমিং ফোনগুলির ব্যাক প্যানেলের ডিজাইন বেশ আলাদা হয়। মূলত অ্যাগ্রেসিভ লুক আনার জন্য রিয়ার প্যানেলে বেশ ইউনিক ডিজাইন ক্রাফ্টেড করা থাকে। ব্ল্যাক শার্কের পূর্ববর্তী মডেলগুলিতেও এর ব্যতীক্রম হয়নি৷ তবে TENAA-তে PRS-A0 র ব্যাক প্যানেলের ডিজাইন সাধারণ স্মার্টফোনের মতোই রাখা হয়েছে। ফলে ফোনটি সাধ্যের মধ্যে আসতে পারে বলে জল্পনা ছড়িয়েছে।

Black Shark PRS-A0 ফোনটিতে আছে ফ্ল্যাট ডিসপ্লে, যার ডিজাইন পাঞ্চ হোল। এর মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে। ফোনটির ব্যাক প্যানেলের ওপরের অংশে এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরার হরিজোন্টাল ক্যামেরা মডিউল দেখা গিয়েছে। Black Shark PRS-A0 হ্যান্ডসেটটির ডানদিকে সাউড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং গেমিং ট্রিগার বাটন রাখা হয়েছে। ভলিউম আপ-ডাউন বাটন আছে ফোনের বামদিকে। ব্ল্যাক শার্ক ২ এবং ব্ল্যাক শার্ক ৩ সিরিজের প্রসঙ্গে আসলে এই লাইনআপের ফোনগুলিতে অ্যামোলেড ডিসপ্লে এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছিল। ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের অবস্থান এতে এলসিডি ডিসপ্লে থাকার দিকেই ইঙ্গিত দিচ্ছে। যা ফোনটি সস্তা হওয়ার জল্পনা দ্বিগুণ বাড়িয়েছে।

গুগল প্লে কনসোল অনুযায়ী, ব্ল্যাক শার্কের আপকামিং ফোনে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ১২ জিবি র‌্যাম, অ্যান্ড্রয়েড ১১, এবং ফুল-এইচডি+ রেজোলিউশনের ডিসপ্লে থাকবে। ফোনটির অফিশিয়াল নাম Black Shirk 4 হবে কীনা, তা জানার জন্য এখন পরবর্তী রিপোর্ট আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন