মাসিক ৪৫০০ টাকা কিস্তিতে কেনা যাবে BMW G310 R এবং G310 GS

BMW announces EMI plan for G310 R and G310 GS

সেপ্টেম্বর ১ থেকেই BMW Motorrad তাদের BS6 ইঞ্জিনের সাথে আগত G310 R এবং G310 GS বাইকদুটির অফিসিয়াল বুকিং নেওয়া আরম্ভ করেছিল। বাইকটিকে অবশ্য এর আগেই টেস্ট রাইডে দেখা গিয়েছিল। এবার BMW বাইকদুটির জন্য একটি পেমেন্ট স্কীম ঘোষণাা করলো।

BMW একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ৪,৫০০ টাকা থেকে শুরু হওয়া মাসিক কিস্তিতে (ইএমআই) গ্রাহকেরা এই নতুন BMW G310 R এবং G310S বাইকদুটির মালিকানা পাবেন।

এবার যেহেতু বাইকদুটির দাম এখনও ঘোষণা করা হয়নি। তাই কোম্পানি জানিয়েছে, ইএমআই এর পরিমানটি বিএমডব্লু বুলেট প্ল্যানের আওতায় থাকা একটি লোনের ওপর গননা করে নির্ধারন করা হয়েছে।

G310 R এবং G310 GS বাইক দুটির স্পেসিফিকেশন কি হতে চলেছে সেই নিয়ে BMW অফিসিয়ালি এখনও কিছু জানায়নি। তবে মনে করা হচ্ছে BS6 ইঞ্জিনে আপগ্রেড করা BMW এর বাইকদুটি তাদের BS4 মডেলের মতো লিক্যুইড কুলড ৩১৩ সিসির ইঞ্জিনের সাথে আসতে পারে। যার পাওয়ার আউটপুট ছিল ৩৪ হর্সপাওয়ার এবং সর্বোচ্চ টর্ক ছিল ২৮ ন্যানোমিটার। এবার দেখার BS6 ইঞ্জিনে এই ফিগার একই থাকে না পরিবর্তন করা হয়।

২০১৮ এর জুলাই মাসে বিএস৪ ইঞ্জিনের সাথে G310R স্ট্রিটফাইটার এবং G310R আডভেঞ্চার ট্যুরার বাইক দুটি লঞ্চ করা হয়েছিল। তখন এই মডেল দুটির দাম ছিল যথাক্রমে ২.৯৯ এবং ৩.৪৯ লক্ষ টাকা (এক্স শোরুম, দিল্লী)। তবে মনে করা হচ্ছে বাজারে প্রতিযোগিতার কথা মাথায় রেখে, নতুন BS6 মডেলকে তার পূর্বসূরী BS4 মডেলের তুলনায় অপেক্ষাকৃত সস্তায় লঞ্চ করা হতে পারে।