BMW C 400 GT: ভারতের বাজারে সবথেকে শক্তিশালী স্কুটার লঞ্চ করে চমকে দিল বিএমডব্লু

বিএমডব্লু সি ৪০০ জিটি-এর দাম ৯ লক্ষ ৯৫ হাজার টাকা ধার্য করা হয়েছে

bmw-c-400-gt-launched-in-india-at-price-rs-9-95-lakh-features

ভারতের বাজারে আগে এই ধরনের স্কুটার আপনি কখনও দেখেননি। আর দেখবার কথাও নয়। কারণ প্রযুক্তি ও কারিগরির মিশ্রণে এরকম মাসকুলার ডিজাইন, প্রিমিয়াম ফিচার, ও পাওয়ারফুল ইঞ্জিনের স্কুটার তৈরি করার ক্ষমতা খুব কম সংস্থারই রয়েছে। পরশুদিন ভারতে লঞ্চ হওয়া BMW C 400 GT ম্যাক্সি-স্কুটারের কথাই এখানে বলা হচ্ছে। দেশের বাজারে এখনও পর্যন্ত বিক্রি হওয়া সবচেয়ে শক্তিশালী স্কুটার তো বটেই, পাশাপাশি সবথেকে ব্যয়বহুল স্কুটার হল BMW C 400 GT।

বিএমডব্লু গ্রুপ ইন্ডিয়ার প্রেসিডেন্ট বিক্রম পাওয়া বলেছেন, BMW C 400 GT ভারতের আর্বান মোবিলিটি সেগমেন্টে এক নয়া দিগন্তের সূচনা করবে। সহজেই শহুরে রাস্তা বা লম্বা পথ সফর করার জন্য এটি ডিজাইন করা হয়েছে। একা বা বন্ধুকে নিয়ে শহরের কেন্দ্রস্থল, অফিস যাত্রা অথবা সপ্তাহান্তে নতুন জায়গা ভ্রমণের জন্য এক আদর্শ সঙ্গী হবে BMW C 400 GT।

BMW C 400 GT: ডিজাইন

স্টাইলিংয়ের প্রসঙ্গে আসলে, নতুন বিএমডব্লু সি ৪০০ জিটি অ্যাপরন মাউন্টেড হেডলাইট, লম্বা উইন্ডস্ক্রিন, স্টেপ-আপ সিট, ১২.৭ লিটার ক্যাপাসিটির ফুয়েল ট্যাঙ্ক, এবং মাসকুলার ডিজাইনের সাথে এসেছে। উইন্ডস্ক্রিনটির যা উচ্চতা তাতে মনে হচ্ছে, উচ্চ-গতিতে চালানোর সময় এটি বাতাসের ধাক্কা সম্পূর্ণভাবে প্রতিহত করতে সক্ষম। অন্য দিকে সিট এতটাই চওড়া যে পিছনে এক-দু’জনকে বসিয়েও অত্যন্ত আরামের সাথে আপনি স্কুটারটি চালাতে পারবেন।

BMW C 400 GT: ইঞ্জিন

বিএমডব্লু সি ৪০০ জিটি ম্যাক্সি-স্কুটারে ৩৫০ সিসি-র লিকুইড কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে, যা ৭,৫০০ আরপিএম গতিতে ৩৩.৫ বিএইচপি পাওয়ার এবং ৫,৭৫০ আরপিএম গতিতে ৩৫ এনএম টর্ক উৎপাদন করতে পারে। সঙ্গে আছে সিভিটি গিয়ারবক্স। ৯.৫ সেকেন্ডে ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগ ওঠে। সর্বোচ্চ গতিসীমা ১৩৯ কিলোমিটার/ঘন্টা।

BMW C 400 GT: ফিচার

বিএমডব্লু সি ৪০০ জিটি ম্যাক্সি-স্কুটারের প্রিমিয়াম ফিচারগুলির মধ্যে রয়েছে ফুল-এলইডি লাইটিং, এবিএস, রাইড-বাই-থ্রোটল সিস্টেম, কীলেস ইগনিশন, বিএমডব্লু মোটোর‌্যাড মাল্টি-কন্ট্রোলার, ইউএসবি চার্জিং ফেসিলিটি, অটোমেটিক স্টেবিলিটি কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, রাইড মোডস, এবং একটি ব্লুটুথ এনাবেল্ড ৬.৫ ইঞ্চি ফুল-কালার টিএফটি কালার ডিসপ্লে। বিএমডব্লু মোটোর‌্যাড কানেক্টিভিটি অ্যাপের মাধ্যমে কনসোলটিতে নেভিগেশন ফাংশন পাওয়া যাবে।

BMW C 400 GT: হার্ডওয়্যার

বিএমডব্লু সি ৪০০ জিটি টিউবুলার স্টিল ফ্রেমের উপর তৈরি। ম্যাক্সি-স্কুটারটির সামনে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়াল-স্প্রিং প্রি-লোড অ্যাডজাস্টেবল সাসপেনশন দেওয়া হয়েছে। ব্রেকিং সেটআপে রয়েছে টুইন ডিস্ক ও (সামনে) সিঙ্গেল ডিস্ক (পিছনে)।

BMW C 400 GT: দাম ও কালার

বিএমডব্লু সি ৪০০ জিটি-এর দাম ৯ লক্ষ ৯৫ হাজার টাকা ধার্য করা হয়েছে। যে কারণে এটি ভারতের সবচেয়ে ব্যয়বহুল স্কুটার। বিএমডব্লু সি ৪০০ জিটি স্টাইল ট্রিপল ব্ল্যাক এবং আলপাইন হোয়াইট রঙের মধ্যে বেছে নেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷