শীঘ্রই ভারতে আসছে BMW C 400 GT ম্যাক্সি-স্কুটার, প্রকাশ্যে টিজার

bmw-c-400-gt-maxi-scooter-teased-again-ahead-of-india-launch
BMW C 400 GT ম্যাক্সি-স্কুটার ভারতে আসছে

আত্মপ্রকাশের আগে ফের একবার C 400 GT ম্যাক্সি স্কুটারকে টিজ করল বিএমডব্লিউ মোটোর‌্যাড ইন্ডিয়া (BMW Motorrad India)। এই প্রথম আর্ন্তজাতিক বাজার থেকে কোনও ম্যাক্সি-স্কুটার ভারতে আনছে তারা। ইতিমধ্যেই বিএমডব্লিউয়ের ডিলারশিপে এই স্কুটারের বুকিং শুরু হয়ে গিয়েছে। বুক করতে খরচ হবে ১ লক্ষ টাকা। আর কয়েকদিনের মধ্যেই BMW C 400 GT-এর দাম ঘোষণা হবে বলে আশা করা যায়।

BMW C 400 GT ইঞ্জিন, টপ স্পিড

বিএমডব্লিউ সি ৪০০ জিটি যে আর্ন্তজাতিক বাজারে উপলব্ধ, আগেই সে কথা জানিয়েছি৷ ম্যাক্সি -স্কুটারটি প্রাণভোমরা ৩৫০ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। যা ৭,৫০০ আরপিএম গতিতে ৩৩.৫ বিএইচপি পাওয়ার এবং ৫,৭৫০ আরপিএম গতিতে ৩৫ এনএম টর্ক উৎপাদনে সক্ষম। ইঞ্জিনের সঙ্গে রয়েছে সিভিটি গিয়ারবক্স৷ সর্বোচ্চ গতিসীমা ১৩৯ কিমি/ঘন্টা।

BMW C 400 GT ম্যাক্সি-স্কুটারের 2021 ভার্সন কী কী আপডেট পেয়েছে?

২০২১ বিএমডব্লিউ সি ৪০০ জিটি-এ অন্যতম গুরুত্বপূর্ণ মেকানিক্যাল আপডেট হল ই-গ্যাস (e-gas) সিস্টেম। লিকুইড কুল্ড ইঞ্জিনে ই-গ্যাস সিস্টেম যুক্ত হয়েছে, যা মূলত থ্রোটল-বাই-ওয়্যার সিস্টেমের আপডেটেড রূপ। পাশাপাশি নতুন বিএমডব্লিউ সি ৪০০ জিটি-এর নতুন ভার্সনে ইঞ্জিন ম্যানেজমেন্ট সিস্টেম আপডেট করা হয়েছে। বিএস-৬/ ইউরো-৫ দূষণ বিধির মাপকাঠি মেনে ম্যাক্সি-স্কুটারে নতুন একজস্ট সিস্টেম দেওয়া হয়েছে। এতে সংশোধিত সিলিন্ডার হেড, নতুন ক্যাটালাইটিক কনভার্টার-সহ নতুন অক্সিজেন সেন্সর রয়েছে।

এছাড়া পিছনের দিকে ও লো-ট্রাকশন সারফেসে অতিরিক্ত গ্রিপ এবং স্থিতিশীলতার জন্য সংশোধিত অটোমেটিক স্টেবিলিটি কন্ট্রোল আকারে নতুন সুরক্ষা বৈশিষ্ট্য যুক্ত করেছে বিএমডব্লিউ।

BMW C 400 GT ম্যাক্সি-স্কুটারের দাম কত হতে পারে ভারতে?

ভারতে বিএমডব্লিউ সি ৪০০ জিটি-এর দাম ৫ লক্ষ (এক্স-শোরুম) টাকার কাছাকাছি থাকবে বলে মনে করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷