ভারতে হাজির BMW R 1250 GS Pro ও R 1250 GS Adventure Pro, কিনবেন নাকি?

bmw-r-1250-gs-pro-and-r-1250-gs-adventure-pro-launched-in-india-check-price
BMW R 1250 GS BS6 সিরিজ ভারতে লঞ্চ হল

পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী, BMW Motorrad (বিএমডব্লিউ মোটোর‌্যাড), ভারতে লঞ্চ করল R 1250 GS  ফ্ল্যাগশিপ অ্যাডভেঞ্চার ট্যুরার মোটরবাইক সিরিজের দুটি ভ্যারিয়েন্ট — R 1250 GS Pro ও R 1250 GS Adventure Pro। মোটরবাইক দুটি তৈরি হওয়া গাড়ি (কমপ্লিটলি বিল্ট ইউনিট বা সিবিইউ) হিসেবে ভারতে আমদানি করা হবে৷ নতুন BMW R 1250 GS সিরিজের সাথে Ducati Multistrada V4 (এই মাসে লঞ্চ হবে) এবং Kawasaki Versys 1000 মডেলের বাইকের প্রতিযোগিতা চলবে। আসুন BMW R 1250 GS BS6 সিরিজের দুটি ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন ও দাম সম্বন্ধে জেনে নেওয়া যাক।

BMW R 1250 GS BS6 সিরিজের মেকানিকাল স্পেসিফিকেশন

মেকানিক্যাল স্পেসিফিকেশনের কথা বলতে গেলে, BS6 ভার্সনের বিএমডব্লিউ আর ১২৫০ জিএস প্রো ও বিএমডব্লিউ আর ১২৫০ জিএস অ্যাডভেঞ্চার প্রো’তে আছে ১,২৫৪ সিসি-র এয়ার/লিকুইড কুল্ড, ফ্ল্যাট টুইন ইঞ্জিন, যা ৭,৭৫০ আরপিএমে সর্বোচ্চ ১৩৪ বিএইচপি শক্তি এবং ৬,২৫০ আরপিএমে সর্বোচ্চ ১৪৩ এনএম টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনটি একটি সিক্স-স্পিড গিয়ারবক্সের সাথে সংযুক্ত।

BMW R 1250 GS BS6 সিরিজের স্টাইল এবং ফিচার

বিএমডব্লিউ আর ১২৫০ জিএস প্রো ও বিএমডব্লিউ আর ১২৫০ জিএস অ্যাডভেঞ্চার প্রো মোটরসাইকেল দুটি বেসিক কালার স্কিমে এসেছে- স্টাইল ট্রিপল ব্ল্যাক ভ্যারিয়েন্ট এবং স্টাইল র‌্যালি ভ্যারিয়েন্ট। পাশাপাশি, ‘জিএস’ সিরিজের চল্লিশ বছর পূর্তি উপলক্ষে বিএমডব্লিউ যে লিমিটেড এডিশনের স্পেশাল মডেল তৈরী করেছিল সেটিও ভারতে আসছে।

স্টাইলের দিক থেকে, বিএমডব্লিউ আর ১২৫০ জিএস বিএস৬ সিরিজে রয়েছে অ্যাসোমেট্রিকাল হেডল্যাম্প, একটি ব্রেক-স্টাইল ফ্রন্ট এবং একটি অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রিন।

স্ট্যান্ডার্ড ফিচারের ক্ষেত্রে, বিএমডব্লিউ আর ১২৫০ জিএস প্রো ও বিএমডব্লিউ আর ১২৫০ জিএস অ্যাডভেঞ্চার প্রো মোটরসাইকেলদুটিতে আছে ফুল-এলইডি লাইটিং, ব্লুটুথ এনাবেল্ড টিএফটি কালার ডিসপ্লে, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, এবিএস প্রো, তিনটি রাইডিং মোড (ইকো, রোড, রেন), হিল স্টার্ট কন্ট্রোল সিস্টেম এবং ইউএসবি চার্জিং সকেট।

BMW R 1250 GS BS6 সিরিজের দাম

ভারতে BMW R 1250 GS Pro মডেলটির দাম নির্ধারণ করা হয়েছে ২০,৪৫,০০০ টাকা এবং BMW R 1250 GS Adventure Pro মডেলটির দাম পড়বে ২২,৪০,০০০ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।