১০ ও ২০ হাজার mAh শক্তির চারটি পাওয়ার ব্যাংক আনলো boAt, দাম শুরু ৫৯৯ টাকা থেকে

boat-10000-20000-mah-power-bank-launched-in-india-price-starting-rs-599

রোজকার ব্যস্ততায় বা বিদ্যুৎ বিভ্রাটে পাওয়ার ব্যাংক আমাদের অনেকেরই কাজে লাগে। এই কারণে এবার জনপ্রিয় অডিও প্রোডাক্ট নির্মাতা কোম্পানি বোট (boAt) বাজারে এনেছে চারটি নতুন পাওয়ার ব্যাংক, যার দাম শুরু হয়েছে ৫৯৯ টাকা থেকে। এমনিতে অধিকাংশ মানুষ এই ব্র্যান্ডের ইয়ারফোন বা স্পিকার খুবই পছন্দ করেন। এখন boAt এর পাওয়ার ব্যাংকও মানুষের পছন্দের তালিকায় জায়গা করে নেবে বলে কোম্পানির বিশ্বাস।

সংস্থাটি ১০,০০০ মিলি অ্যাম্পিয়ার থেকে শুরু করে ২০,০০০ মিলি অ্যাম্পিয়ার ক্যাপাসিটিযুক্ত মোট চারটি মডেলে পাওয়ার ব্যাংক এনেছে।এগুলি হল boAt PB06, boAt PB08, boAt PB18, এবং boAt PB20। এই পাওয়ার ব্যাংকগুলি কোম্পানির ওয়েবসাইট ছাড়াও Amazon থেকে কিনতে পারবেন।

boAt PB06 পাওয়ার ব্যাংকে দুটি ইউএসবি ইনপুট (যার মধ্যে একটি সাধারণ মাইক্রো ইউএসবি পোর্ট ও অন্যটি টাইপ-সি পোর্ট) এবং দুটি সাধারণ আউটপুট পোর্ট রয়েছে। এতে ১০ ওয়াট র‍্যাপিড চার্জ টেকনোলজি রয়েছে। ১০,০০০ এমএএইচের এই ডিভাইস থেকে প্রায় তিনবার আইফোন বা অ্যান্ড্রয়েড ফোন চার্জ করা যাবে। এটির দাম পড়বে ৫৯৯ টাকা। এটি কার্বন ব্ল্যাক এবং মিডনাইট ব্লু কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

অন্যদিকে ১০,০০০ এমএএইচের boAt PB08 মডেলটির দাম ৭৯৯ টাকা। আগের মডেলের থেকে এতে আলাদা বলতে, কেবল ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে। আর আছে আউটপুটের ক্ষেত্রে একটি সাধারণ ইউএসবি পোর্ট এবং একটি টাইপ-সি পোর্ট।

এরপর আসি ২০০০০ এমএএইচের boAt PB18 ও PB20 পাওয়ার ব্যাংক দুটির কথায়। PB18-তে পাবেন ১৮ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি। অন্যদিকে PB20-তে রয়েছে ১০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা, তবে জানিয়ে রাখি এই প্রোডাক্ট এখনও উপলব্ধ নয়। এর দাম ১,০৯৯ টাকা। এদিকে PB18 পাওয়ার ব্যাংকে দুটি সাধারণ ইউএসবি আউটপুট পোর্ট এবং একটি সাধারণ ও একটি টাইপ-সি ইনপুট পোর্ট দেওয়া হয়েছে। এটি মার্টিয়ান রেড কালার ভ্যারিয়েন্টে কেনা যাবে। এই মডেলটির দাম পড়বে ১২৯৯ টাকা।

প্রতিটি পাওয়ার ব্যাংকে রয়েছে LED ইন্ডিকেটর। এছাড়া প্রতিটি মডেল কুইক চার্জ ৩.০ প্রযুক্তি সাপোর্ট করে। এগুলিতে শর্ট সার্কিট, ওভার-চার্জিং ইত্যাদি থেকে বাঁচার জন্য বিশেষ প্রোটেকশন দেওয়া হয়েছে। অ্যালুমিনিয়াম কেসিং যুক্ত ডিভাইসগুলির ডিজাইনও বেশ আকর্ষণীয়!