সস্তায় দীর্ঘক্ষণ ব্যাটারি লাইফ, বাজারে এল Boult AirBass Z ইয়ারবাড

boult-airbass-z-tws-earbuds-launched-in-india-at-price-rs-1599

সাম্প্রতিক সময়ে ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাডের লঞ্চ, রোজকার অন্যান্য সমস্ত স্বাভাবিক ঘটনারই একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। প্রায়ই কোনো কোনো না ব্র্যান্ড, এই ধরণের নতুন প্রোডাক্ট বাজারে নিয়ে আসছে। সেক্ষেত্রে আজ বাজারে উপলব্ধ TWS ইয়ারবাডের তালিকায় নতুন একটি সংযোজন হয়েছে, নেপথ্যে রয়েছে জনপ্রিয় অডিও ইকুইপমেন্ট নির্মাতা Boult। ভারতীয় ব্র্যান্ডটি আজ Boult AirBass Z1 নামে একটি নতুন ইয়ারবাড বাজারে এনেছে, যাতে স্টেম ডিজাইন, লো লেটেন্সি, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং IPX5 ওয়াটার রেসিট্যান্ট রেটিং রয়েছে। এছাড়াও আছে বিশেষ টাচ কন্ট্রোল এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচারও। দামও সাধ্যের মধ্যেই। আসুন এই Boult AirBass Z-এর ফিচার বা লভ্যতা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিই।

Boult AirBass Z1 TWS ইয়ারবাডের স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি, এই নতুন Boult ইয়ারবাড ১০ মিলিমিটার ডায়নামিক ড্রাইভার সহ এসেছে, সংস্থার মতে এটি অতিরিক্ত শক্তিশালী ব্যাস (Bass) সরবরাহ করে। আবার কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.০ প্রযুক্তি রয়েছে, যার পরিধি ১০ মিটার। ব্যাটারি লাইফের ক্ষেত্রে, AirBass Z1 একক চার্জে ৮ ঘন্টা অবধি প্লেব্যাক দিতে পারে; তবে চার্জিং কেসসহ এটিতে ২৪ ঘন্টা অবধি উপভোগ করা যায়।

Boult-এর দাবি, এই ইয়ারবাডটিতে আল্ট্রা লো লেটেন্সি অডিও ডেলিভারি ফিচার দেওয়া হয়েছে, যার ফলে এটি ১২০ মিলিমিটার রেঞ্জ থেকেও উন্নত গেমিংয়ের অভিজ্ঞতা দেয়। এছাড়া এতে ‘হল স্যুইচ’ প্রযুক্তি রয়েছে যা কেসটি খোলার সাথে সাথেই স্মার্টফোনের সাথে সংযোগের অনুমতি দেয়। অন্যদিকে, এই বাডগুলিতে মনো মোডে পৃথকভাবে ব্যবহার করা যেতে পারে। আবার এটির বিশেষ টাচ কন্ট্রোল ইউজারকে কল পরিচালনা করতে, মিউজিক ট্র্যাক পরিবর্তন করতে, ভলিউম লেভেল পরিবর্তন করতে এবং গুগল বা সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্টকে সক্রিয় করার সুযোগ দেয়। শুধু তাই নয়, এগুলিতে IPX5 রেটিং রয়েছে ফলে জল-ঘামে এতে কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। তাছাড়াও এতে রয়েছে প্যাসিভ নয়েজ ক্যান্সলেশন টেকনোলজিও।

Boult AirBass Z1 TWS ইয়ারবাডের দাম এবং প্রাপ্যতা

আগ্রহীদের জানিয়ে রাখি, এই নতুন Boult ইয়ারবাডের দাম ধার্য করা হয়েছে ১,৫৯৯ টাকা এবং এটি কালো, নীল ও সাদা ফিনিসে পাওয়া যাবে। এক্ষেত্রে কালো এবং নীল রঙের বিকল্পগুলিতে সোনার অ্যাকসেন্ট রয়েছে, যেখানে হোয়াইট ফিনিসটিতে একটি কালো অ্যাকসেন্ট দেখা যাবে। এই ইয়ারফোনটি অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে কেনা যাবে। আগামী ২৬শে মার্চ থেকে এর সেল শুরু হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন