সস্তায় লঞ্চ হল Boult এর নতুন নেকব্যান্ড ওয়্যারলেস ইয়ারফোন

Boult Audio Curve Pro ইয়ারফোনটির দাম ১,৪৯৯ টাকা।

Boult Audio Curve Pro wireless bluetooth earphones launched in India

স্মার্টফোনই ব্যবহার করুন বা কম্পিউটার, সাথে ইয়ারফোন চাই-ই চাই। ইউজারদের চাহিদা মাথায় রেখে প্রায় দিনই নতুন স্টাইল এবং ফিচারযুক্ত ইয়ারফোন বাজারে আনছে বিভিন্ন সংস্থা। এক্ষেত্রে আপনি যদি নতুন ইয়ারফোন কিনতে চান, তবে বাজারে এসে গেছে আরো একটি বিকল্প। সম্প্রতি বোল্ট (Boult) কোম্পানি Audio Curve Pro নামে একটি নতুন ওয়্যারলেস ইয়ারফোন লঞ্চ করেছে। এই ব্লুটুথ ইয়ারফোনে ক্লাসিক নেকব্যান্ড ডিজাইন রয়েছে এবং ফিটনেস-প্রেমী ইউজারদের জন্য আছে বেশ কয়েকটি আকর্ষণীয় ফিচার। চলুন জেনে নেওয়া যাক Boult Audio Curve Pro ইয়ারফোনটির বিশেষত্ব।

প্রথমেই বলে রাখি, Boult Audio Curve Pro নতুন ইয়ারফোনটির দাম ১,৪৯৯ টাকা। এটি লাল, ধূসর এবং সবুজ – তিনটি রংয়ে কেনা যাবে। আগ্রহীরা অ্যামাজন ইন্ডিয়া থেকে এই বোল্ট ইয়ারফোনটি কিনতে পারবেন।

Boult Audio Curve Pro স্পেসিফিকেশন

স্পেসিফিকেশনের কথা বললে বোল্ট অডিও কার্ভ প্রো-তে একটি ভাইব্রেটিং নেকব্যান্ড এবং IPX5 ওয়াটার রেসিস্টেন্ট টেকনোলজি রয়েছে। নেকব্যান্ডের সাহায্যে ভলিউম, প্লেব্যাক কন্ট্রোল এবং কল রিসিভ বা ডিসকানেক্ট করা যাবে। এর বিল্ট-ইন ভাইব্রেশন মোটর, কল রিসিভ করার সময় ইউজারকে ‌অ্যালার্ট করে। ইয়ারফোনটির ওজন মাত্র ৯৫ গ্রাম এবং এতে ১০ মিলিমিটার ডায়নামিক ড্রাইভারের পাওয়ার রয়েছে।

কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.০ টেকনোলজি ব্যবহার করা হয়েছে। ভয়েস কমান্ডের জন্য থাকছে গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি (Siri) সাপোর্ট। এছাড়া, ইয়ারফোনগুলিতে ম্যাগনেটিক ক্ল্যাম্পিং মেকানিজম এবং ডুর‌্যাবিলিটির জন্য জন্য কেভলার (Kevlar) কেবল রয়েছে। এছাড়াও পাবেন রেগুলার ইন-ক্যানেল ফিট ফিচার এবং সিকিওর ফিটের জন্য ইয়ার ফিন (Fin)। ইয়ারফোনগুলিতে ফিটনেস-ফোকাস ডিজাইন এবং ফিচার দেওয়া হয়েছে।

নির্মাতা সংস্থার দাবি, ইয়ারফোন ১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ সরবরাহ করে এবং এতে ফাস্ট চার্জিংয়ের সুবিধা রয়েছে। এতে গুগল সহকারী এবং জন্য ভয়েস সহকারী সমর্থন উপলব্ধ।

বাজারে ইতিমধ্যেই Boat, Xiaomi, এবং Realme-এর মত ব্র্যান্ডের ওয়্যারলেস ইয়ারফোন রয়েছে, যেগুলির দাম ১,৪৯৯ টাকার কাছাকাছি। দেখা যাক, Boult-এর এই নতুন ইয়ারফোনটি কতটা সাড়া ফেলতে পারে। প্রসঙ্গত, সংস্থাটি সম্প্রতি আরো চারটি নতুন ট্রু ওয়্যারলেস হেডসেট লঞ্চ করেছে, দাম শুরু ১,৭৯৯ টাকা থেকে।