নতুন ইঞ্জিনের সাথে বাজারে এল Mahindra Mojo 300 ABS

bs6-mahindra-mojo-300-abs-launched-in-india-price-and-features-details

ভারতে বিএস৪ ইঞ্জিন ব্যান হওয়ার পরে প্রথম সারির সব বাইকের কোম্পানি গুলি তাদের জনপ্রিয় বাইকের বিএস৬ ভার্সন লঞ্চ করছে। এবার এই তালিকায় নাম যুক্ত হলো Mahindra কোম্পানির জনপ্রিয় বাইক Mojo 300 এর। আজ মাহিন্দ্রা টু হুইলারস নিজেদের অত্যন্ত জনপ্রিয় Mojo 300 বাইকের বিএস৬ মডেল লঞ্চ করেছে। এই বিএস৬ মডেলের বুকিং ইতিমধ্যেই গত সপ্তাহ থেকে শুরু হয়ে গিয়েছে। মাত্র ৫,০০০ টাকা দিয়ে আপনারা এই বাইকের বুকিং করতে পাবেন।

এই আপডেটেড Mahindra Mojo তে বিএস৬ কমপ্লায়েন্স ২৯৫ সিসি ইঞ্জিন, ফ্যুয়েল ইনজেক্ট, লিকুইড কুল, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন দেওয়া হয়েছে। এই বাইকে আপনারা ৬ স্পিড গিয়ার বক্স পাচ্ছেন। তবে এখনও অবধি কোম্পানির তরফে এই বাইকের ইঞ্জিন আউটপুটের কোনো রকম তথ্য জানানো হয়নি। মনে করা হচ্ছে, এই বাইকে আপনারা বিএস৪ ইঞ্জিনের থেকে ভালো আউটপুট পাবেন। এই Mojo 300 বাইকের বিএস৪ ইঞ্জিনে ৭,৫০০ আরপিএম গতিতে ২৬ বিএইচপি পাওয়ার পাওয়া যেত। এই ইঞ্জিন ৫,৫০০ আরপিএম গতিতে ২৮ ন্যানো মিটার টর্ক জেনারেট করতে পারতো।

সাসপেনশন এবং ব্রেক:

মাহিন্দ্রা মোজো ৩০০ বিএস৬ বাইকে আগের মতই টেলিস্কোপিক ফ্রন্ট এবং রিয়র মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। সামনে ৩২০ মিলিমিটার এবং পিছনে ২৪০ মিলিমিটারের ডিস্ক ব্রেক দেওয়া আছে। এই বাইকে ডুয়াল চ্যানেল এবি এস সিস্টেম দেওয়া হয়েছে। এই বাইকের সিট এর উচ্চতা ৮১৫ মিলিমিটার এবং ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ২১ লিটারের।

স্টাইলিং:

এই নতুন ভার্সনের স্টাইলিং এ কোনো পরিবর্তন করা হয়নি, তবে এখানে আপনারা নতুন ৪ টি কালার অপশন পাবেন। এর মধ্যে রয়েছে রুবি রেড, ব্ল্যাক পার্ল, গার্নেট ব্ল্যাক, এবং রেড আগট। আগের বিএস৪ ভার্সনের মতই এই বাইকেও থাকছে ডুয়াল হেডলাইট সেটআপ, স্টেপ আপ স্টাইল সিঙ্গেল পিস সিট, এবং অ্যালয় হুইল। বাইকের এক্সটেন্ডেড ট্যাংক এর উপরে আপনারা পাবেন নতুন বিএস৬ ব্যাজ।

দাম:

বিএস৬ Mahindra Mojo 300 ABS এর দাম রাখা হয়ছে ১.৯৯ লক্ষ টাকা। এই বাইকটি দাম আগের বিএস৪ ভার্সনের থেকে ১০ হাজার টাকা বেশি। এই বাইকের সরাসরি টক্কর হবে Suzuki Gixxer 250, Bajaj Dominar 250, Yamaha FZ 25, এবং KTM 250 Duke এর সঙ্গে।