BSNL এর 4G প্ল্যানের ধারে কাছে নেই কেউ, দৈনিক কোনো ডেটা লিমিট ছাড়াই আনলিমিটেড কলিংয়ের সুবিধা

BSNL এর 4G প্ল্যান পুরো ৩০ দিনের ভ্যালিডিটি সঙ্গে এসেছে, যা অত্যন্ত সুবিধাজনক

bsnl-4g-plan-stv-247-offer-no-daily-data-limit-with-unlimited-call-30-days-validity

নেহাত পরিকাঠামোর অভাব বাদ সাধছে, নইলে আকর্ষণীয় 4G অফার প্রদানের ক্ষেত্রে বিএসএনএল (BSNL) যে অনেক নামীদামী সংস্থাকেও টক্কর দিতে পারে, সেটা আরো একবার স্পষ্ট হয়ে গেলো। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত সংস্থাটি তাদের নতুন 4G প্ল্যানের সঙ্গে যে সমস্ত সুবিধা প্রদানের কথা জানিয়েছে তা সত্যিই ঈর্ষণীয়! কিন্তু দুর্ভাগ্যের বিষয় উন্নত 4G পরিষেবা সরবরাহের পক্ষে উপযুক্ত পরিকাঠামো গড়ে তুলতে সংস্থাটি এখনো পর্যন্ত ব্যর্থ। ফলে বেসরকারি টেলিকম সংস্থাগুলির তুলনায় তারা এতটাই পিছিয়ে পড়েছে যে ভালো অফার ঝুলিতে থাকা সত্ত্বেও তারা নতুন গ্রাহক আকর্ষণ করতে পারছে না।

এখন প্রশ্ন উঠতে পারে বিএসএনএলের (BSNL) যে ভালো অফারের কথা আমরা বলছি সেটা কতটা ভালো। এই প্রশ্নের উত্তর জানতে গেলে আমাদের অফারের সুবিধাগুলি সম্পর্কে সংক্ষেপে জেনে নিতে হবে। এক্ষেত্রে একটা বিষয় সবার আগে উল্লেখ করতে হয়। এই মুহূর্তে প্রায় প্রত্যেকটি টেলিকম সংস্থার উপভোক্তা তাদের রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি নিয়ে অখুশি। এটার মধ্যে অনেকেই চান ২৮, ৫৬, ৮৪ নয়, বরং টেলিকম পরিষেবা সরবরাহকারী তাদের পুরো মাসের ভ্যালিডিটি প্রদান করুক। বিএসএনএল ঠিক এখানেই আঘাত হেনেছে। তাদের 4G প্ল্যান পুরো ৩০ দিনের ভ্যালিডিটি সঙ্গে এসেছে, যা অত্যন্ত সুবিধাজনক। আসুন এই প্ল্যানের সুবিধাগুলি দেখে নেওয়া যাক।

BSNL এর 4G প্রিপেইড প্ল্যান STV 247

বিএসএনএলের এই 4G প্রিপেইড প্ল্যান এসটিভি ২৪৭ (STV 247) নামের সঙ্গে বাজারে এসেছে। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩০ দিন। এক্ষেত্রে ভ্যালিডিটি ছাড়া আরেকটি দিক থেকেও বিএসএনএল দারুণ চমক দিয়েছে। এসটিভি ২৪৭ প্ল্যানের সঙ্গে তারা এককালীন ৫০ জিবি ডেটা প্রদান করছে। ৩০ দিন মেয়াদ কালের মধ্যে নিজের ইচ্ছে মতো ব্যবহারকারী এই ডেটা খরচ করতে পারবেন। এতে দৈনিক ডেটা খরচের কোন সীমা না থাকায় বহু গ্রাহকের পক্ষে এই প্ল্যান দুর্দান্ত প্রমাণিত হতে পারে।

ডেটা ছাড়া এসটিভি ২৪৭ রিচার্জ করলে গ্রাহকেরা দৈনিক ১০০ এসএমএস পাঠানো ও অফুরন্ত ভয়েস কল করার সুবিধা পেয়ে যাবেন। উপরন্তু বাড়তি হিসেবে তারা এর সাথে BSNL Tunes ও Eros Now অ্যাক্সেসের ছাড়পত্র লাভ করবেন।

উল্লেখ্য, অফারের সঙ্গে প্রদত্ত ৫০ জিবি ডেটা ফুরিয়ে গেলেও গ্রাহকের ইন্টারনেট পরিষেবা সচল থাকবে। এক্ষেত্রে হাই স্পিড ডেটার বদলে তারা ৮০ কেবিপিএস (Kbps) দ্রুততার সঙ্গে ইন্টারনেট ব্যবহার করার সুযোগ পাবেন। অবশ্য উপভোক্তা যদি দ্রুতগতির ইন্টারনেট ব্যবহারের জন্য পুনরায় কোন 4G প্ল্যান রিচার্জ করতে চান, তবে সেক্ষেত্রে কোন বাধা নেই। পুনরায় রিচার্জের পরেও এসটিভি ২৪৭ প্রদত্ত এসএমএস ও ভয়েস কলিংয়ের সুবিধা পুরো ৩০ দিন কার্যকর থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020