সস্তায় আনলিমিটেড কল সহ ডেটা, BSNL এর সেরা ৫টি অল ইন ওয়ান প্ল্যান দেখে নিন

BSNL এর All in One বিএসএনএল প্রিপেইড প্ল্যানে রয়েছে আনলিমিটেড কল ও ডেটা সুবিধা

bsnl-best-5-all-in-one-recharge-plans-with-unlimited-call-data

এই মুহূর্তে ভারতীয় টেলিকম বাজারের সিংহভাগ Reliance Jio, Airtel এবং Vodafone Idea বা Vi -এর মতো বেসরকারি পরিষেবা প্রদানকারীদের দখলে। গ্রাহক আকর্ষণের জন্য এই সংস্থাগুলি প্রায়শই নতুন নতুন অফার সামনে নিয়ে আসে। সেদিক থেকে দেখতে গেলে এদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার মতো কোনোন চতুর্থ পক্ষ বর্তমানে অনুপস্থিত। তবুও সীমিত সাধ্যের মধ্যে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড বা সংক্ষেপে BSNL, বেসরকারি টেলকোগুলির বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে। গ্রাহকের সুবিধার্থে তারাও বহু রিচার্জ প্ল্যান অফার করে, যেগুলি বেছে নিলে লাভবান হওয়ার সম্ভাবনা যথেষ্ট। আলোচ্য প্রতিবেদনে আমরা এমনই পাঁচটি ‘All in One’ বিএসএনএল প্রিপেইড প্ল্যানের কথা আলোচনা করবো।

BSNL এসটিভি ২৪৭ প্ল্যান (STV_247)

বিএসএনএলের ২৪৭ টাকার প্ল্যান পুরো ৩০ দিনের ভ্যালিডিটি সহ উপলব্ধ। এটি রিচার্জ করলে গ্রাহকেরা আনলিমিটেড ভয়েস কল করার সাথে দৈনিক ১০০টি এসএমএস পাঠানোর ছাড়পত্র পাবেন। একইসাথে বিকল্পটি রিচার্জের ফলে মোট ৫০ জিবি ইন্টারনেট ডেটা খরচের সুযোগ মিলবে। অতিরিক্ত সুবিধার কথা বলতে গেলে এই প্ল্যানের সঙ্গে BSNL Tunes এবং Eros Now ওটিটি (OTT) প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন সম্পূর্ণ নিখরচায় পাওয়া যাবে।

BSNL এসটিভি ২৯৮ প্ল্যান (STV_298)

৫৬ ভ্যালিডিটি সহ বিএসএনএলের ২৯৮ টাকার প্ল্যান রিচার্জ করলে দৈনিক ১ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচের ছাড় মিলবে। সাথে থাকছে অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা। দৈনিক ডেটা লিমিট ফুরোলে আলোচ্য প্ল্যান ব্যবহারকারীদের ইন্টারনেট গতি ৪০ কেবিপিএসে (Kbps) নেমে আসবে। এই প্ল্যানটিও Eros Now সাবস্ক্রিপশন সহ উপলব্ধ।

BSNL এসটিভি ৪২৯ প্ল্যান (STV_429)

অপেক্ষাকৃত বেশি দিনের পরিষেবা মেয়াদ উপভোগ করতে চাইলে ৪২৯ টাকার প্ল্যান বিএসএনএল গ্রাহকদের জন্য লাভজনক হতে পারে। এর কারণ এই প্ল্যান মোট ৮১ দিনের ভ্যালিডিটি সহ উপলব্ধ। এটি রিচার্জ করলে গ্রাহকেরা দৈনিক ২ জিবি ইন্টারনেট ডেটা এবং ১০০ এসএমএস খরচের ছাড় পাবেন। এর সাথেই থাকবে অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা। তাছাড়া বাড়তি হিসেবে এই প্ল্যান Zing অ্যাক্সেস এবং BSNL Tunes সাবস্ক্রিপশন প্রদান করবে। বিএসএনএল ওয়েবসাইটে ‘Voice Voucher’ তালিকা থেকে গ্রাহকেরা এই প্ল্যান চয়ন করতে পারবেন।

BSNL এসটিভি ৪৪৭ প্ল্যান (STV_447)

৪৪৭ টাকার প্ল্যান বিএসএনএল ব্যবহারকারীকে মোট ১০০ জিবি ইন্টারনেট ডেটা প্রদান করবে। সংস্থার ওয়েবসাইটে ‘Data Voucher’ তালিকা থেকে প্ল্যানটি বেছে নেওয়া যাবে। আনলিমিটেড ভয়েস কলিং ও দৈনিক ১০০ এসএমএস খরচের সুবিধা সহ উপলব্ধ এই প্ল্যান বেছে নিলে মোট ৬০ দিনের পরিষেবা মেয়াদ পাওয়া যাবে। এছাড়া অতিরিক্ত হিসেবে এখানেও BSNL Tunes এবং Eros Now সাবস্ক্রিপশন আদায়ের সুযোগ রয়েছে।

BSNL এসটিভি ৫৯৯ প্ল্যান (STV_WFH_599)

দিনে খুব বেশি পরিমাণ ডেটা খরচের প্রয়োজন হলে গ্রাহকেরা ৫৯৯ টাকার বিএসএনএল প্ল্যান বেছে নিতে পারেন। এটি ব্যবহারকারীকে দৈনিক ৫ জিবি ডেটা প্রদান করবে। তাছাড়া দৈনিক ১০০ এসএমএস প্রেরণের সুবিধা সহ আগত এই প্ল্যান রিচার্জ করলে মিলবে আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ। সর্বোপরি বাড়তি হিসেবে এখানে Zing স্ট্রিমিং প্ল্যাটফর্মের অ্যাক্সেস মিলবে, যা ব্যবহার করে আগ্রহীরা গণনাতীত সিনেমা, গান এবং অন্যান্য কনটেন্ট উপভোগ করতে পারবেন। এখানেই শেষ নয়, STV_WFH_599 প্ল্যান বেছে নিলে সারা রাত্রিব্যাপী (রাত্রি ১২টা থেকে ভোর ৫টা) অফুরন্ত ডেটা খরচ করার স্বাধীনতা মিলবে যা নিঃসন্দেহে অত্যন্ত উল্লেখযোগ্য ব্যাপার।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020