সবথেকে সস্তায় নিন ইন্টারনেটের মজা, BSNL এর ডেটা প্ল্যানগুলি দেখে নিন

bsnl-best-data-plans-starting-rs-98

এক সময় ভারতীয় টেলিকম জগতে BSNL-এর একচ্ছত্র সাম্রাজ্য ছিল। কিন্তু ধীরে ধীরে অন্যান্য টেলিকম কোম্পানিগুলি ভারতের বাজার দখল করে নেওয়ায় মার খেয়ে গেছে BSNL। অবশ্য গত কয়েক বছর ধরেই BSNL তাদের বাজার পুনরায় ফিরিয়ে আনার জন্য মরিয়া হয়ে উঠেছে। এজন্য তারা আকর্ষণীয় সব প্ল্যান গ্রাহকদের অফার করছে। তুলনামূলক ভাবে বিএসএনএল এর আনলিমিটেড ভয়েস কলিং প্যাক বা ডেটা প্যাক অন্য কোম্পানিগুলির থেকে সস্তায় উপলব্ধ। আজ আমরা BSNL এর ডেটা প্যাকগুলি আপনাদেরকে জানাবো।

BSNL ৯৮ টাকার প্ল্যান

বিএসএনএল এর ডেটা প্যাকগুলির তালিকায় প্রথমেই রয়েছে ৯৮ টাকার একটি প্ল্যান, যার নাম ‘DataTSunami_98’। এতে রয়েছে প্রাত্যহিক ২ জিবি হাই-স্পিড ডেটা। ২ জিবি শেষ হলে গ্রাহকরা ৪০ কেবিপিএস-এ ব্রাউজ করতে পারবেন। এছাড়া এর সঙ্গে EROS NOW-এর মতো ওটিটি প্ল্যাটফর্মের সুবিধাও পাওয়া যাবে। এই প্ল্যানটির ভ্যালিডিটি ২২ দিন।

BSNL ১৫১ টাকার প্ল্যান

দ্বিতীয় যে প্ল্যানটি BSNL দিচ্ছে তার দাম ১৫১ টাকা। প্ল্যানটির নাম ‘Data_WFH_151’। এই মহামারীর মধ্যে যাঁরা বাড়ি থেকে কাজ করছেন এই প্ল্যানটি তাঁদের কথা মাথায় রেখেই আনা হয়েছে। এই প্ল্যানটিতে রয়েছে ৪০ জিবি হাই-স্পিড ডেটা। এই প্ল্যানটির ভ্যালিডিটি ৩০ দিন।

BSNL ১৯৭ টাকার প্ল্যান

তৃতীয় যে প্ল্যানটির কথা আমরা বলব সেটি হল ১৯৭ টাকার ‘DATASTV_197’ নামক ভাউচার। এর মধ্যে রয়েছে রোজ ২ জিবি ডেটা। ভ্যালিডিটি ৫৪ দিন। এর সঙ্গে গ্রাহকরা আনলিমিটেড গান পরিবর্তনের সুযোগ-সহ BSNL কলার টিউন পরিষেবা পাবেন।

BSNL ২৫১ টাকার প্ল্যান

চতুর্থ ভাউচারটির নাম ‘Data_WFH_251’, যার দাম ২৫১ টাকা। এই প্যাকটির ভ্যালিডিটি ৩০ দিন। এখানে পাওয়া যাবে মোট ৭০ জিবি ডেটা। এই ভাউচারে অন্য কোন অতিরিক্ত সুবিধা নেই।

BSNL ৯৯৮ টাকার প্ল্যান

পঞ্চম ডেটা প্যাকের নাম ‘STV_998’। এতে গ্রাহকরা পাবেন ৪৮০ জিবি ডেটা। এই প্যাকটির ভ্যালিডিটি ২৪০ দিন। এখানে প্রতিদিন ২ জিবি ডেটা ব্যবহার করা যাবে। ২ জিবি শেষ হওয়ার পর ৮০ কেবিপিএসে স্পিড নেমে যাবে। এর সাথে গ্রাহকরা প্রথম দুই মাসে পার্সোনালাইজড্ কলার টিউন পাবেন। এছাড়াও গ্রাহকদের জন্য বিনামূল্যে লোকধুন কনটেন্ট উপলব্ধ থাকবে।

BSNL ১০৯৮ টাকার প্ল্যান

১০৯৮ টাকার আর একটি ভাউচার আছে যার নাম ‘DATA_1098’। এই ভাউচারে স্পিডের উপর কোন প্রতিবন্ধকতা ছাড়াই আনলিমিটেড ডেটা ব্যবহার করা যাবে। সুতরাং এতে ডেটার উপর কোন FUP লিমিট নেই। এর ভ্যালিডিটি ৮৪ দিন। এছাড়া প্রতিদিন ১০০ SMS, আনলিমিটেড কলিং এবং বিনামূল্যে পার্সোনালাইজড্ কলার টিউন রাখা যাবে।