BSNL, জিও ফাইবার, এয়ারটেলের হাজার টাকার কমে ব্রডব্যান্ড প্ল্যানগুলি দেখে নিন

bsnl-bharat-fiber-jiofiber-and-airtel-broadband-plan-under-rs-1000

লকডাউনে আমাদের কর্মজীবনে বেশ পরিবর্তন এসেছে। আমাদের বাড়িতে বসে কাজ করতে হচ্ছে বা বাড়ির পড়ুয়াটিকে অনলাইনে ক্লাস করতে হচ্ছে। এই পরিস্থিতিতে বেশি ইন্টারনেটের জন্য দরকার ব্রডব্যান্ড কানেকশন। আপনি যদি ১,০০০ টাকা বাজেটের মধ্যে ব্রডব্যান্ড কানেকশন নিতে চান, তবে এয়ারটেল, বিএসএনএল, বা রিলায়েন্স জিও-র মতো টেলিকম সংস্থাগুলির সাশ্রয়ী মূল্যে কিছু ব্রডব্যান্ড প্ল্যান রয়েছে, আপনি চাইলে সেগুলি বেছে নিতে পারেন।

Airtel-র হাজার টাকার কমে দুটি ব্রডব্যান্ড প্ল্যান আছে:

এয়ারটেল ব্রডব্যান্ডের ৯৯৯ টাকার প্ল্যানটি বেছে নিলে, আপনি পাবেন ৩০০ জিবি ডেটা, যার সর্বোচ্চ স্পিড হবে ২০০ এমবিপিএস। এছাড়া গ্রাহকরা পাবেন আনলিমিটেড লোকাল ও STD কলের সুবিধা এবং অ্যামাজন প্রাইম, Zee5 প্রিমিয়াম এবং এয়ারটেল এক্সস্ট্রিমের মতো OTT প্ল্যাটফর্মের ফ্রি সাবস্ক্রিপশন।

অন্যদিকে কোম্পানির ৭৯৯ টাকার একটি প্ল্যান রয়েছে, যেখানে ডেটা রোলওভার সহ ১০০ এমবিপিএস স্পিড-যুক্ত ১৫০ জিবি ডেটা পাওয়া যাবে। এটিতেও গ্রাহকরা আনলিমিটেড লোকাল বা STD কলিংয়ের সুবিধা পাবেন।

BSNL-এর ভারত ফাইবার ব্রডব্যান্ডে তিনটি প্ল্যানের বিকল্প রয়েছে:


ফাইব্রো ৬০০ জিবি প্ল্যানটির দাম ৮৪৯ টাকা। এতে ৫০ এমবিপিএস স্পিড যুক্ত ৬০০ জিবি ডেটা পাওয়া যায়। দ্বিতীয় প্ল্যান অর্থাৎ ফাইব্রো ৩০০ জিবি প্ল্যানে, ৩০০ জিবি ডেটা পাওয়া যায়, যার স্পিড থাকে ৫০ এমবিপিএস। এটির দাম ৭৪৯ টাকা।

সবচেয়ে কম দামি। অর্থাৎ ৪৯৯ টাকার ফাইব্রো ১০০ জিবি প্ল্যানে, আপনি পাবেন ২০ এমবিপিএস স্পিড এবং ১০০ জিবি ডেটা। তিনটি প্ল্যানেই হাইস্পিড ডেটা শেষ হওয়ার পর ২ এমবিপিএসে স্পিডে আনলিমিটেড ডেটা পাওয়া যায়, এছাড়া যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিংয়ের সুবিধা তো রয়েছেই।

JioFiber-র হাজার টাকার কমে দুটি প্ল্যান আছে:

জিও ফাইবারের ৮৮৯ টাকার সিলভার প্ল্যানে পাওয়া যাবে ২০০ জিবি ডেটা, যার স্পিড ১০০ এমবিপিএস। এছাড়া সংস্থাটি ওয়ার্ক ফ্রম হোমের জন্য ২০০ জিবি অতিরিক্ত ডেটা সরবরাহ করবে। শুধু তাই নয় নতুন গ্রাহকরা ছয় মাসের আরো অতিরিক্ত ২০০ জিবি ডেটা পাবেন।

আবার জিও ফাইবার ব্রোঞ্জ প্ল্যানটির দাম ৬৯৯ টাকা। প্ল্যানটিতেও ১০০ এমবিপিএস স্পিডে ১০০ জিবি ডেটা পাওয়া যাবে। এছাড়া ওয়ার্ক ফ্রম হোমের জন্য এক্সট্রা ১০০ জিবি ডেটা এবং নতুন গ্রাহকদের জন্য অতিরিক্ত ১০০ জিবি ডেটা(ছয় মাসের জন্য) পাওয়া যাবে। জিও ব্রডব্যান্ডের দুটি প্ল্যানেই আনলিমিটেড লোকাল ও STD কলিং, এবং বিভিন্ন OTT প্লাটফর্মে ফ্রি সাবস্ক্রিপশন পাবেন গ্রাহকরা।