১৫০ এমবিপিএস গতিতে ২ হাজার জিবি ডেটা, BSNL আনল নতুন দুটি ভারত ফাইবার প্ল্যান

BSNL Bharat Fiber আনল ৭৪৯ টাকার ও ৯৪৯ টাকার নতুন দুটি প্ল্যান

bsnl-bharat-fiber-launches-rs-749-rs-949-plan-with-2000gb-data-150mbps-speed

Bharat Fiber গ্রাহকদের জন্য উচ্চগতির দুই নতুন ব্রডব্যান্ড প্ল্যান নিয়ে হাজির হল বিএসএনএল (BSNL)। ডেটা সুবিধার পাশাপাশি এই উভয় প্ল্যান আকর্ষণীয় ওটিটি (OTT) প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ। তাই গ্রাহকদের জন্য এগুলি বেশ লাভজনক হতে পারে। আসুন BSNL Bharat Fiber -র নতুন দুটি প্ল্যান সম্পর্কে জেনে নেওয়া যাক।

BSNL Bharat Fiber-র ৭৪৯ ও ৯৪৯ টাকার প্ল্যান

উপরোক্ত নয়া দুই প্ল্যান রিচার্জের জন্য বিএসএনএল ভারত ফাইবার গ্রাহকদের ৭৪৯ ও ৯৪৯ টাকা খরচ করতে হবে। ৭৪৯ টাকার প্ল্যানটি সুপারস্টার প্রিমিয়াম-১ (Superstar Premium-1) নামের সঙ্গে বাজারে এসেছে। এটি রিচার্জের বিনিময়ে গ্রাহকেরা ১০০ এমবিপিএস গতিতে (Mbps) মোট ১০০০ জিবি (GB) ডেটা খরচের ছাড় পাবেন। এছাড়া এটি রিচার্জকারীকে কোনোন বাড়তি খরচ ছাড়াই BSNL Cinema Plus -র সাবস্ক্রিপশন প্রদান করবে। অবগতির জন্য জানিয়ে রাখি বিএসএনএল সিনেমা প্লাস একাধিক ওটিটি প্ল্যাটফর্ম থেকে কনটেন্ট স্ট্রিমিংয়ের সুবিধা দিয়ে থাকে। এক্ষেত্রে Sony Liv Premium, Zee5 Premium, Voot Select, Yupp TV সহ আরো একাধিক প্ল্যাটফর্মের কনটেন্ট অ্যাক্সেসের সুযোগ মিলবে।

আবার ৯৪৯ টাকার বিনিময়ে সুপারস্টার প্রিমিয়াম-২ (Superstar Premium-II) প্ল্যান রিচার্জ করলে বিএসএনএল ভারত ফাইবার গ্রাহকেরা ১৫০ এমবিপিএস (Mbps) গতি সহ মাসিক ২,০০০ জিবি ডেটা পাবেন পাবেন। এই প্ল্যানটিও বিএসএনএল সিনেমা প্লাস সাবস্ক্রিপশন সহ উপলব্ধ।

উল্লেখ্য, BSNL Bharat Fiber গ্রাহকদের জন্য ইতিমধ্যেই ৯৯৯ ও ১,৪৯৯ টাকার দুটি প্ল্যান উপলব্ধ। এগুলিও দুর্দান্ত ওটিটি সুবিধার সাথে এসেছে। যেমন, ৯৯৯ টাকার রিচার্জ করলে গ্রাহকেরা সর্বোচ্চ ২০০ এমবিপিএস গতি সহ মাসে ৩.৩ টেরাবাইট (TB) ডেটা খরচের ছাড় পাবেন। এছাড়া এই প্ল্যান সম্পূর্ণ বিনামূল্যে একটি ফিক্সড-লাইন কানেকশন প্রদান করবে। সাথে পাওয়া যাবে অফুরন্ত ভয়েস কল করার সুযোগ। ওটিটি বেনিফিটের কথা বলতে গেলে ৯৯৯ টাকার ভারত ফাইবার প্ল্যান পুরো এক বছরের Disney+ Hotstar Premium সাবস্ক্রিপশন প্রদান করবে।

এদিকে ১,৪৯৯ টাকার ভারত ফাইবার ব্রডব্যান্ড প্ল্যান রিচার্জ করলে সারা মাসে মোট ৪ টেরাবাইট (TB) ডেটা খরচ করা সম্ভব। এক্ষেত্রে বিএসএনএল সর্বোচ্চ ৩০০ এমবিপিএস গতির পরিষেবা প্রদান করবে। অপেক্ষাকৃত দামী এই প্ল্যান রিচার্জ করলেও গ্রাহকেরা বিনামূল্যে একটি ফিক্সড-লাইন কানেকশন ব্যবহার ও আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাবেন। তাছাড়া এই প্ল্যানও ১ বছরের Disney+ Hotstar Premium সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ।

উল্লেখযোগ্য ব্যাপার হলো, সদ্য লঞ্চ হওয়া প্ল্যানগুলিকে এখনো পর্যন্ত বিএসএনএল অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যায়নি। তবে ET Telecom তাদের রিপোর্টে এদের কথা উল্লেখ করেছে। ফলে গ্রাহকেরা কবে এই প্ল্যান ব্যবহারের পূর্ণ সুযোগ পাবেন, সেকথা এক্ষুনি বলা সম্ভব নয়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।