BSNL এর নতুন অফার, চারটি ভারত ফাইবার প্ল্যানের বার্ষিক সাবস্ক্রিপশন নেওয়ার সুযোগ

bsnl-bharat-fiber-offering-annual-subscriptions-on-rs-599-rs-799-rs-999-rs-1499-plan

BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড)-এর ব্রডব্যান্ড ইউজারদের জন্য সুখবর! রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা তথা অন্যতম জনপ্রিয় ব্রডব্যান্ড সার্ভিস প্রোভাইডারটি এবার তার চারটি মাসিক ভারত ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানকে (Bharat Fiber Broadband), বার্ষিক সাবস্ক্রিপশন প্ল্যান হিসেবে উপলব্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। রিপোর্ট অনুযায়ী, ৫৯৯ টাকার ভারত ফাইবার বেসিক প্লাস, ৭৯৯ টাকার ভারত ফাইবার ভ্যালু, ৯৯৯ টাকার ভারত ফাইবার প্রিমিয়াম এবং ১,৪৯৯ টাকার ভারত ফাইবার আল্ট্রা ব্রডব্যান্ড প্ল্যান চারটিকে বার্ষিক সাবস্ক্রিপশন প্ল্যানের পর্যায়ে নিয়ে যেতে চলেছে BSNL। তবে নতুন গ্রাহকদের জন্য চালু হওয়া ৪৪৯ টাকার মাসিক ভারত ফাইবার প্ল্যানটিতে এই সুবিধা পাওয়া যাবে না।

জানিয়ে রাখি, এই প্রতিবেদনটি লেখার সময় অবধি বিএসএনএলের সাইটে উল্লিখিত ভারত ফাইবার প্ল্যানগুলির জন্য বার্ষিক সাবস্ক্রিপশন বিকল্পটি দেখতে পাওয়া যায়নি। তবে টেলিকম টকের আপডেট অনুযায়ী, ইতিমধ্যেই এই চারটি প্ল্যানের বার্ষিক সাবস্ক্রিপশনের জন্য পেমেন্ট অপশন সক্রিয় হয়েছে। এক্ষেত্রে যদি কোনো গ্রাহক বার্ষিক বিকল্প চয়ন করেন, তাহলে তারা অতিরিক্ত ১ মাসের অর্থাৎ মোট ১৩ মাসের বেনিফিট পাবেন।

প্রসঙ্গত, BSNL এর প্রোমোশনাল প্রোগ্রামের অংশ হিসেবে গত বছর এই নতুন ভারত ফাইবার প্ল্যানগুলি চালু করা হয়েছিল। এই প্রোমোশনাল অফার শেষ হয়ে যাওয়ার পর সাম্প্রতিক সময়ে প্ল্যানগুলির মেয়াদ আরও ৯০ দিন (৩রা এপ্রিল পর্যন্ত) বাড়ানোর সিদ্ধান্ত নেয় রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থাটি।

বেনিফিটের কথা বললে, ৫৯৯ টাকার ফাইবার বেসিক প্লাস ব্রডব্যান্ড প্ল্যানটিতে ৬০ এমবিপিএস স্পিড পাওয়া যায়, যেখানে ৭৯৯ টাকার ফাইবার ভ্যালু ব্রডব্যান্ড প্ল্যানে ১০০ এমবিপিএস স্পিড উপলব্ধ। অন্যদিকে, ৯৯৯ টাকার ফাইবার প্রিমিয়াম প্ল্যানে ২০০ এমবিপিএস স্পিড এবং ১,৪৯৯ টাকার প্ল্যানে ৩০০ এমবিপিএস স্পিড সরবরাহ করে বিএসএনএল।

এক্ষেত্রে, ৭৯৯ টাকা এবং ৯৯৯ টাকার প্ল্যানদুটির FUP (ফেয়ার ইউসেজ পলিসি) লিমিট ৩,৩০০ জিবি; এই নির্দিষ্ট সীমা অতিক্রম হলেই ডেটা স্পিড কমে দাঁড়াবে ২ এমবিপিএসে। তবে ১,৪৯৯ টাকার ভারত ফাইবার আল্ট্রা প্ল্যানটির FUP লিমিট ৪,০০০ জিবি, যা শেষ হওয়ার পর ৪ এমবিপিএস ইন্টারনেট স্পিড পাওয়া যাবে।