১৬ টাকা থেকে শুরু BSNL এর ডেটা প্যাক, পাবেন রোজ ৫ জিবি পর্যন্ত ডেটা

সরকারি টেলিকম কোম্পানি BSNL হল একমাত্র কোম্পানি যারা প্রিপেড গ্রাহকদের জন্য দীর্ঘ মেয়াদি ডেটা ভাউচার প্যাক অফার করে। বিএসএনএল এর এই ডেটা ভাউচার প্যাকের ভ্যালিডিটি ৩৬৫ দিন পর্যন্ত পাওয়া যায়। শুধু তাই নয়, এখানে প্রতিদিন ৫ জিবি পর্যন্ত ডেটা ও পাওয়া যায়। লকডাউনের সময় সবাই এখন ঘরে থেকে কাজ করছে। ফলে ডেটা ব্যবহার অনেক বেড়েছে। তাই BSNL এর এই ডেটা ভাউচার প্যাকগুলির প্রয়োজনীয়তাও বেড়েছে। সেইজন্য আজ আমরা এই প্যাকগুলির বিষয়ে বলবো।

BSNL ১০০ টাকার কমে ডেটা ভাউচার প্যাক :

বিএসএনএল এর ডেটা ভাউচার প্যাক শুরু হয় ১৬ টাকা থেকে। এই প্যাকে ১ দিনের জন্য ২ জিবি ডেটা পাওয়া যায়। এরপরের প্যাক হল ৩৯ টাকার। এর ভ্যালিডিটি ৫ দিন যেখানে ৩ জিবি ডেটা অফার করা হয়। এছাড়াও ৪৮ টাকার, ৫৬ টাকার, ৯৬ টাকার এবং ৯৮ টাকার ডেটা ভাউচার প্যাক আছে। ৪৮ টাকায় ৩০ দিনের ভ্যালিডিটি সহ ৫ জিবি ডেটা পাওয়া যায়। ১৪ দিনের ভ্যালিডিটি সহ রোজ ১.৫ জিবি ডেটা মেলে ৫৬ টাকায়। আবার ৯৬ টাকার প্ল্যানে ৩০ দিন এবং ৯৮ টাকার প্ল্যানে ২২ দিন ভ্যালিডিটি অফার করা হয়। যেখানে যথাক্রমে ১১ জিবি ও রোজ ২ জিবি ডেটা পায় গ্রাহকরা।

BSNL ৩০০ টাকার কমে ডেটা ভাউচার প্যাক :

৩০০ টাকার কমে কোম্পানির দুটি ডেটা ভাউচার প্যাক আছে। যার শুরু ১৫৮ টাকা থেকে। এখানে ২০ দিনের ভ্যালিডিটি সহ ২০ জিবি ডেটা দেওয়া হয়। এরপর ১৯৮ টাকার প্ল্যানে রোজ ২ জিবি ডেটা ৫৬ দিনের জন্য অফার কোম্পানি।

BSNL ৫০০ টাকার বেশি ডেটা ভাউচার প্যাক :

বিএসএনএল এর সবচেয়ে জনপ্রিয় ডেটা ভাউচার হল ৫৫১ টাকার। এই প্ল্যানের বৈধতা ৯০ দিন। এখানে প্রতিদিন ৫যা জিবি ডেটা মেলে। যদিও এই প্ল্যান সমস্ত সার্কেলে উপলব্ধ নয়। এর বাইরে ৯৯৮ টাকার ও ১,৪৯৮ টাকার দুটি ডেটা ভাউচার প্যাক আছে। যাদের ভ্যালিডিটি যথাক্রমে ২৪৯ দিন ও ৩৬৫ দিন। ৯৯৮ টাকায় রোজ ২ জিবি ডেটা দেওয়া হয়। আবার মোট ৯১ জিবি ডেটা পাওয়া যায় ১,৪৯৮ টাকায়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।