BSNL গ্রাহকদের জন্য খারাপ খবর, রিচার্জ করতে পারবেন না এই পাঁচটি প্ল্যান

bsnl-discontinuing-these-5-stv-plan-from-today

গতকাল ভারত সরকার সমস্ত সরকারি দপ্তরে BSNL ও MTNL-এর পরিষেবা ব্যবহার বাধ্যতামূলক করেছিল। BSNL-কে বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি থেকে বাঁচাতে এটি সহায়ক হবে। তবে এই ভালো খবরের পাশাপাশি সরকারি টেলিকম সংস্থাটির গ্রাহকদের জন্য খারাপ খবরও আছে। আসলে তারা বেশ কিছু স্পেশাল টারিফ ভাউচার (STV) বন্ধ করতে চলেছে। BSNL এর চেন্নাই সার্কেল থেকে ১৬ অক্টোবর টুইটারে পাঁচটি STV প্ল্যান সরিয়ে নেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। অবশ্য তারা এও জানিয়েছে যে ১১০ টাকার ভাউচারে সীমিত সময়ের জন্য সম্পূর্ণ টকটাইম দেওয়া হবে।

BSNL এর যে পাঁচটি STV ভাউচার সরানো হচ্ছে

BSNL আজ থেকে পাঁচটি স্পেশাল টারিফ ভাউচার বন্ধ করে দিচ্ছে। প্রথম যে ভাউচারটি বাতিল হচ্ছে তা হল ‘Unlimited-47’ নামক ভাউচারটি। এতে ৪৭ টাকায় ৭ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং(২৫০ মিনিট/দিন) ও দৈনিক ১ জিবি ডেটা পাওয়া যেত।

দ্বিতীয় যে ভাউচারটি সরানো হচ্ছে তা হল ‘SMS_83’। এই ভাউচারটির দাম ছিল ৮৩ টাকা। এর সময়সীমা ৩০ দিন। এই ভাউচারে ১,৬৫০ টি ফ্রি SMS পাওয়া যেত। এই ভাউচারে আর কোন সুবিধা পাওয়া যেত না।

তৃতীয় যে ভাউচারটি বন্ধ হতে চলেছে তা হল ‘Combo STV_209’। এই ভাউচারটি ২০৯ টাকায় ৯০ দিন অব্দি চলতো। এই ভাউচারে ১ পয়সা প্রতি ২ সেকেন্ড দরে লোকাল কল করা যেত। এর সঙ্গে মূল অ্যাকাউন্টে ২৫ টাকা যোগ হতো।

চতুর্থ যে ভাউচারটি বাদ যাচ্ছে তা হল ‘DATA_178’। এই ভাউচারে ১৭৮ টাকায় ১৭ দিনের জন্য দৈনিক ১ জিবি FUP ডেটা পাওয়া যেত। এই ভাউচারে ভয়েস কলিং-এর কোন সুবিধা নেই।

শেষ যে ভাউচারটি সরানো হচ্ছে তা হল ‘DATA STV 35’। এই ভাউচারে ৩৫ টাকায় ৫ দিনের জন্য ৫ জিবি ডেটা পাওয়া যেত।

১১০ টাকায় সম্পূর্ণ টকটাইম

BSNL এর চেন্নাই সার্কেল থেকে বলা হয়েছে, চেন্নাই ও তামিলনাড়ুর গ্ৰাহকরা ১১০ টাকার ভাউচারে সম্পূর্ণ টকটাইম পাবেন। এই সম্পূর্ণ টকটাইম অফারটি ১৬ এবং ১৭ অক্টোবর অব্দি চালু থাকবে।