BSNL গ্রাহকদের জন্য বড় সুখবর, মাল্টি-রিচার্জের সুবিধা পাওয়া যাবে নতুন এই তিনটি প্ল্যানেও

BSNL ২০২০ সালে গ্রাহকদের জন্য মাল্টি-রিচার্জ ফেসিলিটি চালু করে, এখন STV 99, STV 319 ও PV 666 প্ল্যানগুলি এর অন্তর্ভুক্ত

bsnl-extends-multi-recharge-facility-stv99-319-pv666

বেসরকারি টেলিকম সংস্থার সঙ্গে প্রতিযোগিতায় কিছুটা পিছিয়ে থাকলেও ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (BSNL) কিন্তু গ্রাহকদের খুশি করতে চেষ্টার কোনো কসুর করে না। গতকালই সরকারি টেলিকম সংস্থাটি তার তিনটি প্ল্যানের দাম কমিয়েছে। এখন BSNL এর তরফে ঘোষণা করা হয়েছে যে, তাদের তিনটি প্রিপেইড রিচার্জ প্ল্যানকে মাল্টি-রিচার্জ ফেসিলিটির আওতাভুক্ত করা হয়েছে।

উল্লেখ্য যে, BSNL গতবছর অর্থাৎ, ২০২০ সালে গ্রাহকদের জন্য মাল্টি-রিচার্জ ফেসিলিটি চালু করে। এর মাধ্যমে ব্যবহারকারীরা একই মূল্যের প্রিপেইড প্ল্যানগুলি অগ্রিম রিচার্জ করে রাখতে পারেন। তবে রিচার্জ প্ল্যানগুলির দাম একই হতে হবে এবং সর্বাধিক দুবারের জন্য অগ্রিম রিচার্জ করে রাখা যেতে পারে। এর ফলে আর ইউজারদের বারবার করে রিচার্জ করানোর প্রয়োজন হয় না। তাই ব্যবহারকারীদের কাছে এই মাল্টি-রিচার্জ ফেসিলিটি ব্যাপকভাবে জনপ্রিয় এবং BSNL-এর এই ফেসিলিটির আওতাভুক্ত একাধিক রিচার্জ প্ল্যান রয়েছে, যার সাথে সম্প্রতি আরও তিনটি যুক্ত হল। নতুন যুক্ত হওয়া এই প্রিপেইড প্ল্যানগুলি হল – এসটিভি ৯৯ (STV 99), এসটিভি ৩১৯ (STV 319) এবং পিভি ৬৬৬ (PV 666)। আসুন এই প্ল্যানগুলি সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

নাম দেখেই বুঝতে পারছেন বিএসএনএল এসটিডি ৯৯ প্ল্যানের মূল্য ৯৯ টাকা। এই প্ল্যানের মেয়াদ ২২ দিন এবং এতে আনলিমিটেড ভয়েস কলিং, ৯৯ টি এসএমএস এবং PRBT সার্ভিসের সুবিধা পাওয়া যাবে। তবে এই প্ল্যানে কোনো ডেটা বেনিফিট উপলব্ধ নেই।

বিএসএনএল এসটিভি ৩১৯-এ ৭৫ দিনের মেয়াদ, আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ৩০০ টি এসএমএস এবং ১০ জিবি ডেটা পাওয়া যাবে। প্ল্যানের নাম থেকেই বোঝা যাচ্ছে যে, এই সমস্ত সুবিধা পাওয়ার জন্য ব্যবহারকারীদের ৩১৯ টাকা ব্যয় করতে হবে।

পিভি ৬৬৬ প্ল্যানটির দাম ৬৬৬ টাকা এবং এর মেয়াদ ১২০ দিন। এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০ টি এসএমএস এবং ২ জিবি দৈনিক ডেটা সহ Zing-এর বিনামূল্যে সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।