BSNL 187: সুখবর, ১৮৭ টাকার বিএসএনএল প্ল্যানের ভ্যালিডিটি বাড়ল, পাবেন রোজ ২ জিবি ডেটা

১৮৭ টাকার বিএসএনএল প্রিপেইড প্ল্যানের অন্যান্য সুবিধার মধ্যে উল্লেখযোগ্য হিসেবে দৈনিক ১০০ এসএমএস পাঠানোর কথা বলা যায়

bsnl-extends-rs-187-validity-28-days-with-2gb-perday-data

গ্রাহক টানার জন্য নতুন রিচার্জ প্ল্যান বাজারে আনার পাশাপাশি তাদের পুরনো প্ল্যান সম্পর্কেও BSNL ভাবনাচিন্তা জারি রাখে। এবার আরো একবার এই ঘটনা প্রমাণিত হলো। সম্প্রতি রাষ্ট্রায়ত্ত সংস্থাটি তাদের জনপ্রিয় ১৮৭ টাকার রিচার্জ প্ল্যানের সুবিধায় বেশ কিছু বদল নিয়ে এলো। এর ফলে ১৮৭ টাকার প্ল্যান পুনরায় ২৮ দিনের ভ্যালিডিটি সহ উপলব্ধ হবে। এক্ষেত্রে উল্লেখ্য যে, সর্বপ্রথম চালু হওয়ার সময় প্ল্যানটি ২৮ দিনের মেয়াদের সঙ্গে এসেছিল। পরে এর ভ্যালিডিটি কমিয়ে ২৪ দিন করা হয়। তবে সাম্প্রতিক পরিবর্তনের ফলে ১৮৭ টাকার BSNL প্ল্যান ফের নিজের প্রাথমিক ভ্যালিডিটি অফারে ফিরতে চলেছে।

১৮৭ টাকার BSNL প্রিপেইড প্ল্যানের ভ্যালিডিটি বাড়ল

কেরালা টেলিকমের রিপোর্ট অনুযায়ী, ১৮৭ টাকার বিএসএন‌এল প্রিপেইড প্ল্যান দৈনিক ২ জিবি ডেটা খরচের ছাড়পত্র দেবে। এক্ষেত্রে ডেটা সুবিধা এক থাকলেও প্ল্যান ব্যবহারের মেয়াদ যে বাড়ছে সেটা আগেও উল্লেখ করেছি। এছাড়া এই প্ল্যান বর্তমানে আনলিমিটেড ভয়েস কলিং সুবিধার সঙ্গে উপলব্ধ। বলা বাহুল্য যে লোকাল এবং এসটিডি (STD) সমস্ত ধরনের কলের ক্ষেত্রেই এই সুবিধা কার্যকর। এছাড়া এই প্ল্যানে মিলবে জাতীয় ভিত্তিতে রোমিং সুবিধা, যা MTNL দিল্লি ও মুম্বই নেটওয়ার্কের জন্যেও প্রযোজ্য।

১৮৭ টাকার বিএসএনএল প্রিপেইড প্ল্যানের অন্যান্য সুবিধার মধ্যে উল্লেখযোগ্য হিসেবে দৈনিক ১০০ এসএমএস পাঠানোর কথা বলা যায়। এক্ষেত্রেও নেটওয়ার্কের ভিন্নতা কোনো বাধা তৈরী করবে না বলে জানা গিয়েছে। সর্বোপরি আলোচ্য প্ল্যান রিচার্জ করলে বিএসএনএল ইউজারেরা বিনামূল্যে পিআরবিটি (PRBT) রিংটোন পরিষেবার সুবিধা ভোগ করতে পারবেন।

কেরালা টেলিকম রাষ্ট্রায়ত্ত সংস্থাটির প্রিপেইড প্ল্যানের দাম সম্পর্কে গুরুত্বপূর্ণ আপডেট দিয়েছে। তাদের পেশ করা তথ্য অনুযায়ী, বিএসএনএল তাদের আরো তিনটি রিচার্জ প্ল্যানের দামে হেরফের ঘটিয়েছে। ৫৮, ৫৭ ও ৫৬ টাকার বিনিময়ে উপলব্ধ এই প্ল্যান তিনটির দাম কমিয়ে যথাক্রমে ৫৭, ৫৬ ও ৫৪ টাকা করা হয়েছে। তবে দামে পরিবর্তন হলেও এদের সুবিধা একই থাকবে বলে সংস্থা জানিয়েছে।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020