গ্রাহকদের সেবায় এবার এগিয়ে এল BSNL, ৫ মে পর্যন্ত বাড়লো ভ্যালিডিটি

এয়ারটেল ও ভোডাফোন আইডিয়ার পর গতকালই গ্রাহকদের ভ্যালিডিটি বাড়িয়েছিল রিলায়েন্স জিও। এবার সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল ও তাদের গ্রাহকদের জন্য সুখবর দিল। লকডাউনের সময়ে গ্রাহকরা যাতে সবার সাথে যুক্ত থাকতে পারে তাই আগামী ৫ মে পর্যন্ত প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়ে দিল BSNL । এর পাশাপাশি ভারত সঞ্চার নিগম লিমিটেড এর পক্ষ থেকে একটি রিচার্জ হেল্পলাইন চালু করা হয়েছে।

৫ মে পর্যন্ত ভ্যালিডিটি বাড়ালো BSNL:

সংস্থার তরফে বলা হয়েছে যেসমস্ত গ্রাহকের ভ্যালিডিটি এই লকডাউনের সময় শেষ হচ্ছে তাদের ভ্যালিডিটি ৫ মে ২০২০ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হবে। এরফলে তারা ইনকামিং কলের সুবিধা পাবে। এরসাথে তারা একটি হেল্পলাইন চালু করেছে করেছে। এটি একটি টোল ফ্রি হেল্পলাইন নম্বর। এর মাধ্যমে গ্রাহকরা সহজে রিচার্জ করতে পারবে। এই নম্বর হল ৫৬৭০০৯৯। নতুন হেল্পলাইন নম্বর দ্বারা সেইসমস্ত প্রিপেড গ্রাহক উপকৃত হবে যারা অনলাইনে রিচার্জ করতে পারেনা।

আপনাকে জানিয়ে রাখি এই নম্বর আপাতত উত্তর ও পশ্চিম অঞ্চলে উপলব্ধ। তবে ২২ এপ্রিল থেকে সমস্ত জোনের জন্য এই নম্বর উপলব্ধ হবে। এই নম্বরে কল করে আপনি আপনার নিজের নম্বর রিচার্জ করার জন্য অনুরোধ করতে পারবেন। পাশাপাশি আপনার পরিবারের কেউ বা বন্ধুর জন্য ও অনুরোধ করতে পারেন।

৩ মে পর্যন্ত ইনকামিং কলের সুবিধা দেবে জিও :

Jio গতকাল তাদের গ্রাহকদের ভ্যালিডিটি বাড়িয়ে দিয়েছে। এরফলে লকডাউনের সময় যদি আপনার রিচার্জের ভ্যালিডিটি শেষ হয়েও যায় তাহলে ইনকামিং কল আসতে শুরু করবে। কোম্পানির তরফে পরিষ্কার বলা হয়েছে এই সুবিধা কম আয়ের গ্রাহক ছাড়াও সেইসব গ্রাহকদের জন্য উপলব্ধ যাদের রিচার্জ শেষ হয়ে গেছে এবং তারা রিচার্জ করতে পারছেনা। এরআগে জিও ১৭ এপ্রিল পর্যন্ত তাদের জিওফোন গ্রাহকদের ভ্যালিডিটি বাড়িয়েছিল। এরসাথে ১০০ মিনিট কলের জন্য ও ১০০ এসএমএস দিয়েছিল।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।