বিনামূল্যে রোজ ৫ জিবি ডেটা, ডিসেম্বর পর্যন্ত ওয়ার্ক ফ্রম প্ল্যানের ভ্যালিডিটি বাড়িয়ে দিল BSNL

bsnl-extends-work-from-home-and-499-bharat-fiber-plan-until-december

সরকারি টেলিকম সংস্থা BSNL তাদের ল্যান্ডলাইন গ্রাহকদের জন্য গত মার্চে Work@Home প্ল্যান নিয়ে এসেছিল। যেখানে বিনামূল্যে রোজ ৫ জিবি ডেটা অফার করা হচ্ছিল। বিনামূল্যে পাওয়া এই ডেটার স্পিড ছিল ১০ এমবিপিএস। দৈনিক ডেটা শেষ হয়ে গেলে স্পিড কমে হত ১ এমবিপিএস। লকডাউনে গ্রাহকদের বাড়ি থেকে নিঝঞ্ঝাটে কাজ করার সুবিধা দিতেই সংস্থাটি এই প্রমোশনাল ব্রডব্যান্ড প্ল্যান চালু করেছিল। তবে এই প্রমোশনাল ব্রডব্যান্ড প্ল্যানের ভ্যালিডিটি শেষ হওয়ার কথা ছিল গত ১০ সেপ্টেম্বর। কিন্তু আজ BSNL এর চেন্নাই সার্কেল থেকে জানানো হয়েছে, আগামী ৮ ডিসেম্বর পর্যন্ত এই Work@Home প্ল্যানটির ভ্যালিডিটি পুনরায় বাড়িয়ে দেওয়া হয়েছে।

যদিও এটি প্রথমবার নয়, যখন BSNL তাদের এই প্ল্যানের ভ্যালিডিটি বাড়ালো। গত মার্চে যখন প্ল্যানটিকে লঞ্চ করা হয়েছিল তখন এর ভ্যালিডিটি ছিল ১৯ এপ্রিল পর্যন্ত। এরপর ফের প্ল্যানটির ভ্যালিডিটি বাড়িয়ে ১৯ মে পর্যন্ত করা হয়। যদিও কিছুদিন পরে কোম্পানির তরফে ফের জানানো হয় যে প্ল্যানটির ভ্যালিডিটি ১০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছে। এবার আরও ৯০ দিন এর সাথে যুক্ত করা হল। যদিও এই সুবিধা আন্দামান ও নিকোবরের ল্যান্ডলাইন গ্রাহকদের জন্য উপলব্ধ নয়।

এদিকে Work@Home প্ল্যানের ভ্যালিডিটি বাড়ানোর সাথে সাথে BSNL তাদের ৪৯৯ টাকার ভারত ফাইবার ব্রডব্যান্ড প্ল্যানের ভ্যালিডিটিও ১২ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে। এই প্ল্যানটির নাম 300GB Plan CS337। নাম শুনেই বুঝতে পারছেন এখানে মাসে ৩০০ জিবি ডেটা অফার করা হয়। এখানে ডেটা স্পিড পাওয়া যায় ৪০ এমবিপিএস পর্যন্ত। এরসাথে আনলিমিটেড লোকাল ও এসটিডি কলের সুবিধা আছে। ডেটা লিমিট শেষ হলে ডেটা স্পিড কমে ১ এমবিপিএস হবে।

আগে কলকাতা, পশ্চিমবঙ্গ সহ ভারতের অন্যান্য সার্কেল যেমন রাজস্থান, সিকিম, কেরল, লাক্ষাদ্বীপ, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে এই প্ল্যান কার্যকরী ছিল। তবে এখন কলকাতা, রাজস্থান, সিকিম, পশ্চিমবঙ্গ সার্কেলে এই প্ল্যানটি উপলব্ধ।