BSNL গ্রাহকদের জন্য খারাপ খবর, ১ আগস্ট থেকে দাম বাড়ছে এই ব্রডব্যান্ড প্ল্যানগুলির

bsnl-hikes-7-broadband-plans-price-will-be-effected-from-1-august

সরকারি টেলিকম সংস্থা BSNL একের পর এক নতুন প্ল্যান আনছে বা পুরানো প্ল্যান আপডেট করছে। এবার সংস্থাটি তাদের ব্রডব্যান্ড প্ল্যানে বদল আনলো। বিএসএনএল তাদের ১৭টি ব্রডব্যান্ড প্ল্যানের মধ্যে ৭টি প্ল্যানে পরিবর্তন এনেছে। যদিও এই পরিবর্তন গ্রাহকদের জন্য মোটেই সুখকর নয়। কারণ এর ফলে প্ল্যানগুলির দাম ২০-৩০ টাকা বেড়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে আগামী ১ আগস্ট ২০২০ থেকে কিছু ব্রডব্যান্ড প্ল্যানের মাসিক চার্জ পরিবর্তন করা হবে। আসুন কোন কোন প্ল্যানে কি পরিবর্তন এল জেনে নিই।

টেলিকমটকের প্রতিবেদন অনুযায়ী, BSNL তাদের 2GB BSNL CUL প্ল্যানের মাসিক চার্জ ৩৪৯ টাকা থেকে বাড়িয়ে ৩৬৯ টাকা করেছে। এই প্ল্যানে গ্রাহকরা ৮ এমবিপিএস স্পিডে রোজ ২ জিবি ডেটা পান। দৈনিক ডেটা শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড কমে হয় ১ এমবিপিএস। এখানে বিএসএনএল থেকে বিএসএনএল আনলিমিটেড কলিং এবং বিএসএনএল থেকে অন্য নেটওয়ার্কে ৬০০ টাকা কলিং এর জন্য পাওয়া যায়। তবে রাত ১০.৩০ থেকে সকাল ৬ টা পর্যন্ত সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং সুবিধা থাকে।

উপরের প্ল্যান ছাড়াও BSNL তাদের সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর 2GB CUL প্ল্যানের মূল্য বাড়িয়েছে। আগে এই প্ল্যানের জন্য ৩৯৯ টাকা চার্জ নেওয়া হত, যা এখন বাড়িয়ে ৪১৯ টাকা করা হয়েছে। আবার ৪৯৯ টাকার 3GB CUL প্ল্যানের মূল্য বাড়িয়ে ৫১৯ টাকা করা হয়েছে। ৬২৯ টাকা হয়েছে 4GB CUL প্ল্যানের মূল্য। যা আগে ৫৯৯ টাকা ছিল। আবার 5GB CUL প্ল্যানের মূল্য ৬৯৯ টাকা থেকে বাড়িয়ে ৭২৯ টাকা করা হয়েছে। 15GB CUL প্ল্যানও এখন ১০২৯ টাকা করা হয়েছে, যা আগে ছিল ৯৯৯ টাকা।

এছাড়াও দাম বেড়েছে BSNL Superstar 300 প্ল্যানেরও। এই প্ল্যানে ৩০০ জিবি ডেটা ১০ এমবিপিএস স্পিডে পাওয়া যায়। এই প্ল্যানের মূল্য ছিল ৭৪৯ টাকা। যা বাড়িয়ে ৭৭৯ টাকা করা হয়েছে।