প্ল্যানের দাম বাড়াল BSNL, ৯৯ টাকার বদলে এখন রিচার্জ করতে হবে ১৯৯ টাকা

bsnl-hikes-price-of-rs-99-postpaid-plan-by-rs-100-now-rs-199

রাষ্ট্রায়ত্ত টেলিকম কোম্পানি ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL গত মাসে তার কিছু প্রিপেইড প্ল্যান আপডেট করেছিল। যেখানে প্ল্যানগুলির সুবিধার পাশাপাশি বৈধতা কমানো হয়েছিল; সোজা ভাষায় বললে বাড়ানো হয়েছিল এগুলির ট্যারিফ খরচ। এখন BSNL তাদের পোস্টপেইড প্ল্যানে পরিবর্তন আনলো। এক্ষেত্রে সংস্থাটি তার ৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানের দাম ১০০ টাকা বাড়িয়েছে‌।

BSNL দাম বাড়ল ৯৯ টাকার পোস্টপেইড প্ল্যানের

এখন থেকে বিএসএনএল পোস্টপেইড গ্রাহকদের ৯৯ টাকার বদলে ১৯৯ টাকা রিচার্জ করতে হবে। তবে যে সমস্ত ইউজারেরা ইতিমধ্যেই ৯৯ টাকার প্ল্যানটি সাবস্ক্রাইব করেছেন, তারা বৈধতা শেষ না হওয়া পর্যন্ত এটির সুবিধা উপভোগ করতে পারবেন। সেক্ষেত্রে বেসিক সুবিধা হিসেবে মিলবে সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০টি এসএমএস এবং মোট ২৫ জিবি ডেটা (FUP লিমিটসহ)।

টেলিকম টকের রিপোর্ট অনুযায়ী, সংস্থাটি এখন তার পোস্টপেইড গ্রাহকদের এসএমএসের মাধ্যমে প্ল্যানটির অপসারণের কথা জানাচ্ছে, যেখানে বলা হয়েছে যে ১লা সেপ্টেম্বর থেকেই ৯৯ টাকার প্ল্যানটির মূল্যবৃদ্ধি কার্যকর হয়েছে।

BSNL-এর এন্ট্রি-লেভেল প্ল্যানের মেয়াদ হ্রাস

বিএসএনএল কিছুদিন আগেই তার এন্ট্রি-লেভেল প্রিপেইড স্পেশাল ট্যারিফ ভাউচারগুলির বৈধতা কমিয়েছে। আগে ৪৯ টাকার প্ল্যানে ২৮ দিনের ভ্যালিডিটি পাওয়া গেলেও, এখন এটি ২৪ দিন পরিষেবা দেবে। অন্যদিকে ৭৫ টাকার প্ল্যানে ৫০ দিন (৬০ দিন ছিল) এবং ৯৪ টাকার প্ল্যানে ৭৫ দিন (যা ৯০ দিন ছিল) ভ্যালিডিটি পাওয়া যাবে। একইভাবে সংশোধনের জেরে, সংস্থার ১০৮ টাকার প্ল্যানের বৈধতা ১৬ দিন কমে সর্বমোট ৮৪ দিন এবং ১৯৭ টাকার প্ল্যানের বৈধতা পুরো ৩০ দিন কমে ১৫০ দিন হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.