জিওর পর করোনা আতঙ্কে ঘরবন্দি গ্রাহকদের জন্য বিশেষ অফার নিয়ে এল BSNL

সরকারি টেলিকম কোম্পানি BSNL আজকাল অন্যান্য টেলিকম কোম্পানি থেকে দুকদম এগিয়ে থাকার চেষ্টা করছে। কোম্পানি সম্প্রতি এমন একটি প্ল্যান নিয়ে এসেছে যেটি সম্পূর্ণ ফ্রি। এই প্ল্যানের নাম [email protected]। কোম্পানি এই প্ল্যান ব্রডব্যান্ড গ্রাহকদের জন্য এনেছে। কোম্পানির তরফে জানানো হয়েছে করোনা ভাইরাসের কারণে দেশের মানুষ ঘরে থাকার অনুরোধ করা হয়েছে। কিন্তু ঘরে থেকে যাতে কাজ করার যায় সেইজন্য ওয়ার্ক@হোম প্ল্যান নিয়ে আসা হয়েছে। যদিও এই প্ল্যান ব্যাবহারে কিছু শর্ত আছে। আসুন এই প্ল্যান ও তার শর্ত সম্পর্কে জেনে নিই।

BSNL [email protected] প্ল্যান :

সবার প্রথমে কথা বলি এই প্ল্যানের দাম সম্পর্কে। যেমনটা আমরা বলেছি যে এই প্ল্যান একদম বিনামূল্যে পেশ করা হয়েছে। যদিও এই প্ল্যান কেবল সেইসমস্ত গ্রাহকরা ব্যবহার করতে পারবে যাদের কাছে ল্যান্ডলাইন কানেকশন আছে। এই প্ল্যানে ১০ এমবিপিএস স্পীডে প্রতিদিন ৫ জিবি ডেটা দেওয়া হবে। দৈনিক ডেটা শেষ হলে ডেটা স্পীড কমে দাঁড়াবে ১ এমবিপিএস। এই প্ল্যান কেবল ১ মাসের জন্য উপলব্ধ। বিএসএনএল কাস্টমার কেয়ারে কল করে এই প্ল্যানের বাকি শর্ত জানতে পারবেন।

এদিকে বিএসএনএল এর দেখা দেখি জিও ও ডেটা প্ল্যানের সুবিধা বাড়িয়ে দিল। রিলায়েন্স জিও তাদের ডেটা ভাউচার প্যাকে এখন গ্রাহকদের ডাবল ডেটা এবং নন-জিও মিনিট অফার করছে। এখন থেকে ১১ টাকার প্ল্যানে গ্রাহকরা ৮০০ এমবি ডেটা পাবে। সাথে ৭৫ নন-জিও মিনিট ও দেওয়া হবে। আবার ২১ টাকার প্ল্যানে জিও ২ জিবি ডেটার সাথে ২০০ মিনিট জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য অফার করবে। ৫১ টাকার প্ল্যানে গ্রাহকরা পাবে ৬জিবি ডেটার সাথে ৫০০ জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করার জন্য ফ্রি মিনিট। এছাড়াও ১০১ টাকার প্ল্যানে ১২ জিবি ডেটা ও ১,০০০ নন জিও মিনিট অফার করা হচ্ছে। এই প্ল্যানগুলির বৈধতা বর্তমান প্ল্যানের বৈধতার সমান।

এর আগে ১১ টাকার প্ল্যানে ৪০০ এমবি ডেটা দেওয়া হতো। ১ জিবি ডেটা পাওয়া যেত ২১ টাকার প্ল্যানে। ৫১ টাকার প্ল্যানে ৩ জিবি ডেটা এবং ১০১ টাকার প্ল্যানে ৬ জিবি ডেটা দেওয়া হত। যদিও কোনো কলের বেনিফিট পাওয়া যেত না।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।