BSNL এখন ভারতের দ্রুততম 3G অপারেটর

  

কয়েকদিন আগে ট্রাই জুলাই মাসের মোবাইল নেটওয়ার্ক স্পিডের রিপোর্ট প্রকাশ করেছে। এই রিপোর্টে 21Mbps স্পিড নিয়ে শীর্ষে আছে রিলায়েন্স জিও। আবার 5.8Mbps স্পিডের সাথে আপলোড স্পিডে এগিয়ে আছে ভোডাফোন ও আইডিয়া। এর আগে জুন মাসে জিওর স্পিড ছিল 17.6 এমবিপিএস।

এদিকে 3G ডাউনলোডের স্পিডের ক্ষেত্রে সবার উপরে এখন সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল। যাদের অ্যাভারেজ স্পিড 2.5Mbps । এই রিপোর্টে সবচেয়ে কম স্পিড দিচ্ছে এয়ারটেল। যাদের অ্যাভারেজ স্পিড 1.4Mbps ।

BSNL এখন দ্রুততম 3G অপারেটর :

জুলাই মাসের রিপোর্ট অনুযায়ী বিএসএনএল এখন ভারতের সবচেয়ে দ্রুততম 3G অপারেটর। যাদের 3G মোবাইল নেটওয়ার্কের অ্যাভারেজ স্পিড 2.5Mbps । এরপরেই আছে আইডিয়া, যাদের অ্যাভারেজ স্পিড 2Mbps । ভোডাফোন ও এয়ারটেলের স্পিড যথাক্রমে 1.9Mbps ও 1.4 Mbps।

মোবাইল স্পিডের ক্ষেত্রেও এগিয়ে জিও :

আগেই বলেছি ট্রাই এর জুলাই মাসে প্রকাশিত ডাউনলোড স্পিডের রিপোর্ট অনুযায়ী, জিওর গড় স্পিড 21 এমবিপিএস। এর আগে জুন মাসে স্পিড ছিল 17.6 এমবিপিএস। তবে জুলাই মাসের রিপোর্টে এয়ারটেল অনেক খারাপ ফল করেছে। জুনে যেখানে এয়ারটেলের গড় স্পিড ছিল 9.2Mbps সেখানে জুলাই মাসের স্পিড কমে হয়েছে 8.8Mbps ।  এয়ারটেলের মতোই অবস্থা ভোডাফোন আইডিয়ার। জুলাই এ ভোডাফোনের ডাউনলোড স্পিড ছিল 7.7 Mbps, যদিও জুনে স্পিড ছিল 7.9Mbps । অর্থাৎ ভোডাফোনেরও ডাউনলোড স্পিড দিন দিন কমছে। আবার আইডিয়ার ডাউনলোড স্পিড বেড়ে এখন হয়েছে 6.6 Mbps ।

Amazon এ প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : 7 দিনের মধ্যে রিচার্জ করতে জোর করছে এয়ারটেল, অভিযোগ গ্রাহকদের

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন