কলিং সহ রোজ ২ জিবি পর্যন্ত ডেটা! ২০০ টাকার কমে BSNL, Jio, Airtel ও Vi-এর সেরা প্ল্যানগুলি দেখে নিন

২০০ টাকার কমে উপলব্ধ Reliance Jio, BSNL, Airtel এবং Vodafone Idea (Vi)-র প্ল্যানগুলি দেখে নিন

bsnl-jio-airtel-vi-best-recharge-plans-under-rs-200-check-list

গ্রাহক টানার জন্য ভারতীয় টেলিকম কোম্পানিগুলির মধ্যে প্রতিযোগিতা নতুন নয়। ইউজারদের আকর্ষিত করতে Reliance Jio, BSNL, Airtel এবং Vodafone Idea (Vi) প্রায়শই নতুন নতুন প্ল্যান নিয়ে হাজির হয়। এই চারটি টেলিকম অপারেটরের বেশ কয়েকটি সস্তা প্ল্যান মার্কেটে উপলব্ধ, যেখানে আনলিমিটেড কল, ডেটা ছাড়াও অন্যান্য বেনিফিট পাওয়া যায়। আজ আমরা এই প্রতিবেদনে ২০০ টাকার কমে উপলব্ধ Reliance Jio, BSNL, Airtel এবং Vodafone Idea (Vi)-র এমনিই কয়েকটি প্ল্যানের কথা আপনাদেরকে জানাবো।

BSNL-এর ২০০ টাকার কমে উপলব্ধ প্রিপেইড প্ল্যানসমূহ

সরকারী মালিকানাধীন টেলিকম সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (বিএসএনএল) ২০০ টাকার কমে বিভিন্ন প্রিপেইড প্ল্যান অফার করে। বিএসএনএল-এর ১৮৭ টাকার প্রিপেইড প্ল্যানটিতে আনলিমিটেড ভয়েস কল, দৈনিক ২ জিবি ডেটা, প্রতিদিন ১০০ টি এসএমএস পাওয়া যায়। সংস্থার ১১৮ টাকার প্রিপেইড প্ল্যানটিতে রয়েছে দৈনিক ০.৫ জিবি ডেটা, প্রতিদিন ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা।

বিএসএনএল-এর ৯৭ টাকা এবং ৯৯ টাকার দুটি প্রিপেইড প্ল্যান রয়েছে, যেগুলির মেয়াদ যথাক্রমে ১৮ দিন এবং ২২ দিন। ৯৭ টাকার প্ল্যানটিতে আনলিমিটেড কলিং সহ দৈনিক ২ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাওয়া যায়। অন্যদিকে, ৯৯ টাকার প্ল্যানটিতে রয়েছে ফ্রি কলারটিউনস এবং আনলিমিটেড কলিংয়ের সুবিধা।

Airtel-এর ২০০ টাকার কমে উপলব্ধ প্রিপেইড প্ল্যানসমূহ

২০০ টাকার কমে এয়ারটেল-এর ১৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২৪ দিনের মেয়াদ সহ দৈনিক ১ জিবি ডেটা দেওয়া হয়েছে। সাথে মেলে আনলিমিটেড কলিং এবং প্রতিদিন ১০০ টি এসএমএস-এর সুবিধা। এই প্ল্যানের অতিরিক্ত বেনিফিটগুলির মধ্যে রয়েছে Amazon Prime Video Mobile edition, Wynk Music এবং Airtel XStream-এর সাবস্ক্রিপশন ।

সংস্থার ১৪৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২৮ দিনের মেয়াদে ২ জিবি ডেটা, ৩০০ টি এসএমএস, আনলিমিটেড কলিং সহ Wynk Music, Airtel XStream এবং Amazon Prime-এর অ্যাক্সেস পাওয়া যায়।

আবার, এয়ারটেল ১২৯ টাকা এবং ১৭৯ টাকার দুটি প্রিপেইড প্ল্যান অফার করে, যেখানে যথাক্রমে ২৪ দিন এবং ২৮ দিনের মেয়াদে কলিং সহ ১ জিবি এবং ২ জিবি ডেটা পাওয়া যায়। পাশাপাশি এই প্ল্যানগুলিতে Prime Video Mobile edition-এর সাবস্ক্রিপশন অফার করা হয়।

Jio-র ২০০ টাকার কমে উপলব্ধ প্রিপেইড প্ল্যানসমূহ

জিও-র ১৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২৮ দিনের মেয়াদে দৈনিক ১.৫ জিবি ডেটা, দেশের যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ডোমেস্টিক কল, এবং JioTV, Jio Cinema, Jio News, Jio Security এবং Jio Cloud-এর মতো Jio অ্যাপগুলির কমপ্লিমেন্টারি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

জিও-র ১৪৯ টাকার প্রিপেইড প্ল্যানে রয়েছে ২৪ দিনের মেয়াদে দৈনিক ১ জিবি ডেটা, আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০ টি এসএমএস, এবং জিও অ্যাপগুলি অ্যাক্সেসের সুবিধা।

Vi-র ২০০ টাকার কমে উপলব্ধ প্রিপেইড প্ল্যানসমূহ

ভোডাফোন আইডিয়ার ১৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে আনলিমিটেড কল, ১০০ টি এসএমএস সহ প্রতিদিন ১ জিবি ডেটা দেওয়া হয়েছে। পাশাপাশি এই প্ল্যানে Vi movies and TV অ্যাপ বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাওয়া যাবে।

ভোডাফোন আইডিয়ার ১৪৮ টাকার প্রিপেইড প্ল্যানে ১৮ দিনের মেয়াদে আনলিমিটেড কলিং সহ দৈনিক ১ জিবি ডেটা পাওয়া যায়। আবার ১০৯ টাকার এবং ১২৯ টাকার আরও দুটি প্রিপেইড প্ল্যান আছে। এই প্ল্যান দুটিতে আনলিমিটেড কলিং সহ যথাক্রমে ২০ দিনের মেয়াদে ১ জিবি ডেটা এবং ২৪ দিনের মেয়াদে ২ জিবি ডেটা পাওয়া যায়।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।