Jio, Airtel কে পিছনে ফেলে ২৫১ টাকার প্ল্যানে অধিক সুবিধা দিচ্ছে BSNL

অবস্থা যখন সবদিক দিয়েই প্রতিকূল ঠিক সেই মুহূর্তেও ভারতীয় রাষ্ট্রায়ত্ত সংস্থা BSNL গ্রাহকদের জন্য একের পর এক নতুন প্ল্যান ও অফার নিয়ে আসছে। আজ এই সরকারি টেলিকম সংস্থাটি বাজারে নতুন একটি ডেটা অনলি প্ল্যান চালু করলো। BSNL এর এই প্রিপেড প্ল্যানটির মূল্য ২৫১ টাকা। এই প্ল্যানে পাওয়া যাবে পুরো ৭০ জিবি ডেটা। আগেই বলেছি এটি একটি ডেটা অনলি প্ল্যান, ফলে আনলিমিটেড কলিং বা এসএমএসের সুবিধা এখানে নেই। প্ল্যানটি ২৮ দিনের ভ্যালিডিটি সহ এসেছে। এছাড়া Reliance Jio সহ অন্য টেলিকম সংস্থাগুলিকে টেক্কা দিতে বিএসএনএল আরো কয়েকটি নতুন প্রিপেড প্ল্যান বাজারে এনেছে।

এদিকে বিএসএনএলের ২৫১ টাকার ডেটা অনলি প্ল্যান অন্যান্য টেলিকম কোম্পানির থেকে অনেক বেশি সুবিধা দিচ্ছে। যেমন Reliance Jio -রও ২৫১ টাকার ডেটা অনলি প্ল্যানের ভ্যালিডিটি ৩০ দিন হলেও, এখানে মোট ৫০ জিবি ডেটাপাওয়া যায়। এছাড়া Airtel ও Vi এরও সমমূল্যের রিচার্জ প্ল্যান রয়েছে। এগুলোও কিন্তু ডেটা অনলি প্ল্যান।

এয়ারটেল ও ভোডাফোন আইডিয়া উভয় সংস্থাই ২৫১ টাকার বিনিময়ে ৫০ জিবি ডেটা অফার করে। যদিও এয়ারটেলের প্ল্যানের কোন নির্দিষ্ট ভ্যালিডিটি নেই। এক্ষেত্রে গ্রাহক তার কারেন্ট প্ল্যান অনুযায়ী ডেটার সুবিধা ভোগ করতে পারবেন। তবে ভোডাফোন আইডিয়া প্ল্যানটি ২৮ দিনের ভ্যালিডিটি সহ এসেছে। সেক্ষেত্রে বিচার করলে BSNL এর ২৫১ টাকার ডেটা অনলি প্ল্যান অন্যান্য কোম্পানির প্ল্যানের থেকে বেশি ডেটা অফার করছে।

২৫১ টাকার প্ল্যান ছাড়া বিএসএনএল প্রিপেড গ্রাহকদের জন্য ১৫১ টাকার একটি রিচার্জ বিকল্প নিয়ে এসেছে। এর সাথে আপনি পেয়ে যাবেন ৪০ জিবি ডেটা ব্যবহারের সুবিধা।

আবার সম্প্রতি তারা ১৯৯ টাকার একটি প্রিপেড প্ল্যান লঞ্চ করেছে। এটি রিচার্জ করলে গ্রাহক দৈনিক ২ জিবি করে ডেটা পাবেন। একইসাথে মিলবে দৈনিক ২৫০ মিনিট পর্যন্ত ভয়েস কলিং এবং ১০০টি এসএমএস প্রেরণের সুবিধা। প্ল্যানটি ৩০ দিনের ভ্যালিডিটি সহ এসেছে।